মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুন্সীগঞ্জে দুই হাজার কেজি জাটকা জব্দ

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের ধলেশ্বরী নদীতে যাত্রীবাহী ৩টি লঞ্চ থেকে ২ হাজার কেজি জাটকা আটক হয়েছে। দক্ষিণাঞ্চল থেকে ঢাকাগামী এমভি শরীয়তপুর-৩, এমভি মিতালি-৬ ও এমভি ফারহান-৪ থেকে ৭টি ঝুড়িবন্দী অবস্থায় বুধবার ভোরে এই জাটকা আটক করে কোস্টগার্ড। তবে কাউকে গ্রেফতার করতে পারেনি।

মুন্সীগঞ্জ সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ শাহজাদা খসরু জানান, এই মাছের মালিকানা কেউ দাবি করছে না। বড় লঞ্চে এত যাত্রী এদের মাঝ থেকে খুঁজে পাওয়াও মুস্কিল। তবে লঞ্চগুলোর কেরানী ও সুখানীসহ স্টাফদের চাপ দিয়েও তাদের বের করা যায়নি। তাই লঞ্চের স্টাফদের কানে ধরে উঠবস করানো হয়েছে। মুন্সীগঞ্জ জেলা মৎস্য অফিসার নুর তাজুল হকের নেতৃত্বে মুন্সীগঞ্জ মৎস্য অফিস ও নারায়ণগঞ্জের পাগলা স্টেশনের কোস্টগার্ডের যৌথভাবে এই অভিযান চালায়। পরে জব্দ করা জাটকা ইলিশ স্থানীয় এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়। গত ১ নবেম্বর থেকে আগামী ৩০ জুন পর্যন্ত জাটকা বা ছোট ইলিশ শিকার, সংরক্ষণ ও বাজারজাত নিষিদ্ধ করেছে সরকার।

ময়মনসিংহ মেডিক্যালে ইনটেনসিভ কেয়ার ইউনিট সংযোজিত

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ প্রতিষ্ঠার দীর্ঘ ৫৩ বছর পর ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নতুন করে সংযোজন করা হয়েছে আন্তর্জাতিকমানের ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)। চলতি বছরের গত পহেলা জানুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে এই ইউনিটের কার্যক্রম শুরু হয়েছে। এর আগে সাতদিন সর্বসাধারণের ঘুরে দেখার সুবিধার জন্য ইউনিটটি সকাল থেকে দুপুর পর্যন্ত উন্মুক্ত রাখা হয়েছিল। ইউনিটে একজন বীর মুক্তিযোদ্ধা, একজন নিঃস্ব ও একজন এইচআইভি পজেটিভ রোগীর জন্য সংরক্ষিতসহ মোট ১০টি অত্যাধুনিক বিছানার সুবিধা রাখা হয়েছে। ইউনিট প্রধান অধ্যাপক আনম ফজলুর হক পাঠানের দাবি, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন ভবনের এ ইউনিটে আন্তর্জাতিকমানের সব সুবিধাই রাখা হয়েছে।

সিরাজগঞ্জে জেলা আওয়ামী লীগের সম্মেলন আজ

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ আজ সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। ৯ বছরেরও অধিক সময়কাল পরে অনুষ্ঠিতব্য এ সম্মেলন সফল ও সরকারের এক বছরপূর্তি উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে সম্মেলনের স্থল সিরাজগঞ্জ সরকারী কলেজ মাঠসহ পুরো শহর। রাতে শহরে আতশবাজির উৎসব করা হয়। লাল-নীল, বেগুনিসহ রং-বেরঙের বাতি দিয়ে আলোক সজ্জায় মোড়ানো হয়েছে শহরের প্রধান দুটি সড়ক এবং দলের গুরুত্বপূর্ণ স্থাপনা। বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সম্মেলনে আগত অতিথি এবং শহীদ ও আওয়ামী লীগের নিবেদিত প্রাণ মরহুম নেতাদের নামানুসারে প্রায় পঞ্চাশটি সুদৃশ্য তোরণ নির্মাণ করা হয়েছে। কলেজ মাঠে অত্যাধুনিক মঞ্চ তৈরি করে ১০ হাজারের বেশি লোকের বসার স্থান করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম নিজ জেলার এ সম্মেলন জাঁকজমকপূর্ণ করার লক্ষ্যে বৈঠক করেছেন।

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫

০৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: