মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নওগাঁ ও দিনাজপুরে বিপুল ভারতীয় পণ্য উদ্ধার

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৭ জানুয়ারি ॥ বিজিবি নওগাঁর পতœীতলা ১৪ ব্যাটালিয়নের সদস্যরা জেলার ধামইরহাট সীমান্ত এলাকা থেকে ১৪ লাখ টাকার ভারতীয় চোরাচালানি পণ্য আটক করেছে। সীমান্তের চকচ-ী বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার শামসুজ্জাহির বলেন, চলতি বছরের সেপ্টেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত ৪ মাসে ১৪ বিজিবি ব্যাটালিয়ন চকচ-ী কোম্পানির অধীনে কালুপাড়া, চকিলাম, চকচ-ী ও বস্তাবর বিওপির সদস্যরা বিভিন্ন সময় সীমান্তে অভিযান চালিয়ে ২ হাজার ৩শ’ ৯০ বোতল ভারতীয় ফেনসিডিল, ১শ’ ৭ বোতল মদ, ৭০টি পিতলের মূর্তি, ১শ’ ১৮ কেজি জিরা, ২টি বাইসাইকেল, ১ লাখ ৪৫ হাজার ৩০ টাকার কাপড়, ৮টি জাল, ১ কেজি ২শ’ গ্রাম গাঁজা ও ২০ টি মাদকের এ্যাম্পুল উদ্ধার করে।

স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে জানানÑদিনাজপুরের ফুলবাড়ী এবং হিলি সীমান্ত এলাকায় বিজিবির চোরাচালান ও মাদক বিরোধী অভিযানে ৩৭৫ বোতল ফেনসিডিল, ১টি কার, ২২ বোতল মদ এবং সাড়ে ২৪ লাখ টাকা মূল্যের ভারতীয় পণ্যসহ ৭ জনকে গ্রেফতার করে পৃথক ৬টি মামলা দায়ের করা হয়েছে। দিনাজপুর বিজিবি সেক্টরের পরিচালক নাসির ইমাম রুমি জানান, মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার সকাল পর্যন্ত জেলার ফুলবাড়ী এবং হাকিমপুর উপজেলার হিলি সীমান্তে বিজিবির একাধিক অভিযান টিম তল্লাশি চালিয়ে তাদের আটক করতে সক্ষম হয়। আটক ৭ জন গাইবান্ধা জেলার সজিব (২৩) ও রেহানুল (২৫), আব্দুর রহিম (৩৮) ও রফিকুলকে (২৮) ১টি কারসহ হিলি স্থলবন্দরে আটক করা হয়।

হাতিয়ায় সাত দোকান পুড়ে ছাই

সংবাদদাতা হাতিয়া, ৭ জানুয়ারি ॥ নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার সৌদিয়া বাজারে হাতিয়া পৌর কমিশনার নয়েল খানের ব্যবসা প্রতিষ্ঠানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুনে ১টি ডেকোরেটর হাউসসহ ৭টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষতির আশঙ্কা করছে প্রশাসন। এ ব্যাপারে হাতিয়া থানায় একটি মামলা হয়েছে।

জানাযায় মঙ্গলবার গভীর রাতে দুর্বৃত্তরা সৌদিয়া বাজারে ৭নং ওয়ার্ডের কমিশনার নয়েল খানের ব্যবসা প্রতিষ্ঠানে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। মুহূর্তেই আগুন ৭টি দোকানে পুড়ে যায়।

বরিশালে চার দোকান

স্টাফ রিপোর্টার বরিশাল থেকে জানান, জেলার আগৈলঝাড়া উপজেলার বাকাল হাটে মঙ্গলবার রাতে ভয়াবহ অগ্নিকা-ে চারটি ব্যবসায়িক প্রতিষ্ঠান সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। জানা গেছে, বাকাল হাটের উত্তর পাশের গলিতে মঙ্গলবার রাতে নূর আলম ফকিরের মুদি দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পার্শ্ববর্তী দোকানে ছড়িয়ে পড়ে।

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫

০৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: