কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হাতিয়ে নেয়া অর্থ ফেরত দিলেন প্রধান শিক্ষক

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫
  • বিনামূল্যের বই বিতরণে শিক্ষার্থীপ্রতি নেয়া হয় দুইশ টাকা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ শিক্ষার্থী ও এলাকাবাসীর বিক্ষোভের মুখে অবরুদ্ধ হয়ে অবশেষে নীলফামারীর ডিমলা উপজেলার ডালিয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসলেম উদ্দিন হাতিয়ে নেয়া দুই শ’ করে টাকা ফেরত দিলেন। তার বিরুদ্ধে অভিযোগ তিনি সরকারের দেয়া বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণে প্রতিটি শিক্ষার্থীর কাছ থেকে জোরপূর্বক দুই শ’ টাকা করে আদায় করেছিলেন। বুধবার ২২৫ জন শিক্ষার্থীর টাকার ফেরত দেন।

অভিযোগে জানা যায়, মঙ্গলবার বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের সময় প্রধান শিক্ষক ওই বিদ্যালয়ের ছয় শ’ শিক্ষার্থীর মধ্যে দুই শ’ ২৫ শিক্ষার্থীর প্রতিজনের কাছ থেকে দুই শ’ করে টাকা আদায় করে নতুন বই বিতরণ করেন। এ সময় ওই বিদ্যালয়ের বাকি চার শ’ শিক্ষার্থী টাকা দিতে অপারগত প্রকাশ করলে তাদের মাঝে বই বিতরণ করেননি প্রধান শিক্ষক। ঘটনাটি নিয়ে ওই সব শিক্ষার্থী ও এলাকাবাসী বিক্ষোভ করে প্রধান শিক্ষককে অবরুদ্ধ করে রাখে। এ সময় খবর পেয়ে ডিমলা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসান হাবীব ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তিনি সাংবাদিকদের জানান, বুধবার যে সব শিক্ষার্থীদের কাছ থেকে প্রধান শিক্ষক দুই শ’ করে টাকা নিয়েছিল তা ওই সব শিক্ষার্থীদের ফেরত দেয়া হয়। এ ব্যাপারে ঘটনাটি তদন্ত করে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

গাইবান্ধায় জমি দখল নিয়ে সংঘর্ষ ॥ নিহত ১

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৭ জানুয়ারি ॥ জেলার পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়নের নান্দিশহর গ্রামে একটি বিলের জমি দখল করাকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে এক সংঘর্ষের ঘটনা ঘটে। বুধবার সকালে সাঈদ মিয়া (৩২) নামে এক যুবক ঘটনাস্থলে নিহত এবং উভয় পক্ষের আরও ১৫ জন আহত হয়েছে। আহতদের পলাশবাড়ী ও গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত সাঈদ মিয়া ওই গ্রামের সাদেক আলীর ছেলে।

এলাকাবাসী জানান, নান্দিশহর গ্রামে একটি বিলের ৮৮ বিঘা জমি নিয়ে আব্দুল খালেকের নেতৃত্বে ৪০টি পরিবার এবং শাহজাহানের নেতৃত্বে ৮ পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গত ১০ বছর ধরে ওই বিলের জমি দখল করাকে কেন্দ্র করে উভয়পক্ষের মধ্যে দাঙ্গা সংঘটিত হয়। গত বছর পর্যন্ত ওইসব দাঙ্গার ঘটনায় ৫ ব্যক্তি নিহত ও কয়েক শ’ লোক আহত হয়েছে। জমির মালিকানা ও দখল নিয়ে এসব দাঙ্গা হাঙ্গামার ঘটনায় বিভিন্ন আদালতে বেশকিছু মামলা রয়েছে।

মোহনগঞ্জে আহত ৫০

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা থেকে জানান, মোহনগঞ্জে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছে। জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় বোরো জমিতে ডিপ মেশিনে পানি দেয়াকে কেন্দ্র করে এ সংঘর্ষের সূত্রপাত। জানা গেছে, পাবইপাড়া গ্রামের নূরুল হক চৌধুরী ও সোনারামপুর গ্রামের সানোয়ার মিয়ার গ্রুপ এই সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষের এক পর্যায়ে তা রক্ষক্ষয়ী আকার ধারণ করলে তা প্রত্যক্ষদর্শীদের আয়ত্বের বাইরে চলে যায়। খরব পেয়ে মোহনগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে উভয় পক্ষের অন্তত ৫০ ব্যক্তি আহত হন।

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫

০৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: