আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চোরাগোপ্তা হামলায় জামায়াত-শিবির

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫
  • টার্গেট পুলিশ ॥ আস্তানা বিএনপি নেতাদের বাড়ি ও বিভিন্ন মেস

মামুন-অর-রশিদ, রাজশাহী ॥ রাজশাহীতে প্রকাশ্যে সুবিধা করতে না পেরে আবারও চোরাগুপ্তা হামলার পথ বেছে নিয়েছে জামায়াত-শিবির। বিএনপির আশ্রয়ে আত্মগোপনে থাকা জামায়াত শিবির আবারও পুলিশকে টার্গেট করে নাশকাতার চেষ্টা চালাচ্ছে। রাতের আধারে আবারও পেট্রোল বোমা ছুঁড়ছে বিভিন্ন যানবাহনে। আর সুযোগ পেলেই পুলিশের ওপর হামলা চালাচ্ছে তারা। মঙ্গলবার রাজশাহীর পুঠিয়া উপজেলার ঝলমলিয়া এলাকায় ঢাকা থেকে আসা একটি ট্রাক পেট্রোল বোমা মেরে পুড়িয়ে দেয়া হয়েছে। এর আগের দিন নগরীর শাহমখদুম থানার অদূরে পুলিশের অস্ত্র কেড়ে পুলিশের ওপর হামলা চালিয়েছে। মামলার বোঝা মাথায় নিয়েই পুলিশের চোখে ‘পলাতক’ শিবির ক্যাডাররাই আক্রমণ চালাচ্ছে পুলিশের ওপর। জামায়াত-শিবিরের শীর্ষ নেতারা পুলিশের চোখে পলাতক থাকলেও চলছে তাদের নাশকতা। সুযোগ পেলেই চালাচ্ছে হামলা। তাদের চোরাগোপ্তা হামলা সামাল দিতে পুলিশও অনেক সময় আতঙ্কিত হয়ে পড়েন। কখনও কখনও পিছুও হটছে পুলিশ।

জানা গেছে, গত দুই বছরে ছোট-বড় সব মিলিয়ে রাজশাহী নগরীতে অর্ধশতাধিক হামলা হয়েছে পুলিশের ওপর। কখনও কখনও তারা পুলিশের রাইফেল কেড়ে নিয়ে পুলিশেরই মাথা থেঁতলে দিয়েছে। কখনও বা বন্দুক কেড়ে নিয়ে ওসির পা ভেঙে দিয়েছে। কোন হামলায় হাত হারিয়েছে পুলিশ, কখনও ককটেলের হামলায় প্রাণ গেছে পুলিশ সদস্যের। তবে হামলাকারীদের মূলহোতাদের এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। সর্বশেষ মঙ্গলবার পুলিশকে টার্গেট করে নগরীর কয়েকটি পয়েন্টে হামলার ঘটনা ঘটেছে। মহানগরীর শাহমখদুম থানার আলিফ-লাম-মিম ভাঁটির মোড়ে সকাল ১০টায় পুলিশের ওপর হামলা চালায় শিবিরকর্মীরা। এ সময় হামলাকারীরা রাইফেল কেড়ে নিয়ে সেই রাইফেল দিয়েই পুলিশকে পেটায়। এ হামলার ঘটনায় ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। একইদিন রাতে পুলিশের বহন করা পিকআপ ভ্যান লক্ষ্য করে হামলা চালানো হয়। হামলাকারীরা পুলিশকে বহন করা হিউম্যান হলার ভাঙচুর করে। পুলিশের একটি সূত্র জানিয়েছে, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে ও পুলিশের মধ্যে আতঙ্ক ছড়িয়ে মনোবল ভেঙে দিতেই বারবার শিবির ক্যাডাররা এ ধরনের ঘটনা ঘটাচ্ছে।

জানা গেছে, হামলাকারী শিবির ক্যাডাররা বিভিন্ন মামলার আসামি থাকলেও তারা বিএনপি নেতাদের আশ্রয়ে আত্মগোপনে থেকে চোরাগুপ্তা হামলা চালাচ্ছে। নগরীর আসাম কলোনি, শালবাগান, সপুরা, বিনোদপুর, কাজলা, খড়খড়ি, মতিহার এলাকায় বিএনপি নেতাদের বাড়ি ও মেসে রয়েছে তাদের আস্তানা।

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫

০৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: