কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মাদারীপুরে শ্রমিক গ্রেফতার নিয়ে সংঘর্ষ

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫
  • থানায় হামলা, ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৭ জানুয়ারি ॥ বুধবার সকালে মাদারীপুরে গ্রেফতারি পরোয়ানাভুক্ত এক পরিবহন শ্রমিককে গ্রেফতার করায় সদর থানা পুলিশ ও র‌্যাবের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। শ্রমিকরা মাদারীপুর সদর থানায় হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়ায় কমপক্ষে ১০ জন আহত হয়েছে। জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার ছয়না গ্রামের মৃত জৈনুদ্দিন তালুকদারের ছেলে পরিবহন শ্রমিক মঙ্গল তালুকদারকে গ্রেফতারি পরোয়ানা জারির প্রেক্ষিতে বুধবার সকালে মাদারীপুর সদর থানা পুলিশ গ্রেফতার করে। খবর পেয়ে সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি খন্দকার খায়রুল হাসান নিটুল সদর থানা ওসি এমদাদুল হককে ফোনে মঙ্গল তালুকদারকে ছেড়ে দিতে অনুরোধ করে। তাকে ছেড়ে না দেয়ায় পরিবহন শ্রমিকরা প্রথমে সদর থানার সামনে বাস-ট্রাক দিয়ে প্রধান সড়ক অবরোধ। এ সময় র‌্যাব অবরোধ তুলে নিতে অনুরোধ করলেও শ্রমিকরা অবরোধ তুলে না নেয়ায় র‌্যাব লাঠিচার্জ করে। এরপরই সড়ক পরিবহন শ্রমিকরা সংগঠিত হয়ে মাদারীপুর সদর থানায় হামলা চালায়। পুলিশ-র‌্যাব ও শ্রমিকদের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ ও র‌্যাব পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে। শ্রমিকদের হামলায় মাদারীপুর সদর থানার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

হামলায় সদর থানার জানালা-দরজা ভেঙ্গে যায় এবং সদর থানার ডেলিভারি সেন্টারও ভাংচুরের ঘটনা ঘটে। হামলার এক পর্যায়ে শ্রমিকরা র‌্যাব ও পুলিশকে সদর থানার মধ্যে অবরুদ্ধ করে রাখে। এদিকে শ্রমিকরা নেতারা এ ঘটনার জন্য পুলিশ ও র‌্যাবকেই দায়ী করেছে। সংঘর্ষ চলাকালে মাদারীপুরের ঢাকা-বরিশাল মহাসড়কসহ সমস্ত আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা।

ঝিনাইদহে আওয়ামী লীগের সভায় হামলা

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৭ জানুয়ারি ॥ কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রতিপক্ষ গ্রুপ হামলা চালিয়েছে। বুধবার বিকেলে কালীগঞ্জ শহরের পৌর অডিটরিয়ামে এ হামলার ঘটনা ঘটে। হামলায় ৫ জন গুরুতর আহত হয়েছে। সেসময় ১টি মাইক্রোবাসসহ ১১টি মোটরসাইকেল ভাংচুর করা হয়। ফলে বর্র্ধিত সভা পণ্ড হয়ে যায়। এ ঘটনার পর শহরে টান টান উত্তেজনা বিরাজ করছে

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫

০৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: