মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

যুক্তরাষ্ট্রে অস্ত্রধারীর গুলিতে চিকিৎসক নিহত

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫

যুক্তরাষ্ট্রের টেক্সাসে এক অস্ত্রধারীর গুলিতে একজন চিকিৎসক নিহত হয়েছেন। পরে ওই অস্ত্রধারী নিজেও আত্মহত্যা করেন। টেক্সাসে সেনাবাহিনী পরিচালিত এল পাসো ভিএ হেলথ কেয়ার সিস্টেমে এই ঘটনা ঘটে। খবর ওয়েবসাইট।

এক বিবৃতিতে মেজর জেনারেল স্টিফেন এম. ট্যুইটি বলেন, সন্দেহভাজন অস্ত্রধারী মৃত। তার গুলিতে অপর একজন নিহত হয়েছেন। ভিএ হেলথ কেয়ারের সকল রোগী ও কর্মকর্তা নিরাপদে রয়েছেন। এই ঘটনার তদন্ত চলছে।’

তুরস্কে আত্মঘাতী হামলায় পুলিশ নিহত

তুরস্কের ইস্তাম্বুল শহরে এক নারী আত্মঘাতী বোমা হামলায় এক পুলিশ কর্মকর্তা নিহত এবং অপর এক পুলিশ আহত হয়েছেন। ইস্তাম্বুলের গবর্নর ভাসিপ শাহিন তুর্কিস টিভিকে জানান, হামলাকারীর জাতীয়তা ও পরিচয় এখনও জানা যায়নি। খবর বিবিসির। পর্যটকদের কাছে প্রসিদ্ধ সুলতান আহমেতের একটি পুলিশ স্টেশনকে লক্ষ্য করে ওই নারী আত্মঘাতী হামলাটি চালান। স্থানটি ইস্তাম্বুলের বিখ্যাত ব্লু মস্ক এবং হাজিয়া সোফিয়া মিউজিয়ামের খুব কাছে। এখন পর্যন্ত কোন গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।

বিধ্বস্ত বিমানের লেজের অবস্থান শনাক্তের দাবি

ইন্দোনেশিয়ার জাভা সমুদ্রে বিধ্বস্ত এয়ার এশিয়ার যাত্রীবাহী বিমানের লেজের অংশের অবস্থান শনাক্ত করা গেছে বলে দাবি করেছেন অনুসন্ধানকারীরা। অনুসন্ধানদলের প্রধান ফ্রান্সিসকুস ব্যামব্যাঙ সোয়েলিসটায়ো বুধবার এই তথ্য জানান। খবর ওয়েবসাইট।

সোয়েলিসটায়ো বলেছেন, ‘আমরা লেজের (বিমানের) অংশের সন্ধান পেয়েছি। আজ এটি উদ্ধার করাই আমাদের মূল লক্ষ্য। আমাদের অনুসন্ধানের ক্ষেত্রে দ্বিতীয় অগ্রাধিকার অঞ্চলেই লেজের অংশটির অবস্থান নিশ্চিত করা হয়েছে।’ বিমানের এই অংশেই ব্ল্যাকবক্স ও ফ্লাইট ডাটা রেকর্ডার সংযুক্ত থাকে। ২৮ ডিসেম্বর এয়ার এশিয়ার এয়ারবাসটি ১৬২ আরোহী নিয়ে জাভা সমুদ্রে বিধ্বস্ত হয়।

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫

০৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: