কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অবরোধ-মুসল্লি কম ॥ বিরূপ প্রভাব ফেলছে বিশ্ব এজতেমায়

প্রকাশিত : ৭ জানুয়ারী ২০১৫
  • প্রথম পর্ব শুরু শুক্রবার

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর ও টঙ্গী, ৬ জানুয়ারি ॥ আর মাত্র একদিন পর শুক্রবার টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব এজতেমার প্রথম পর্ব শুরু হতে যাচ্ছে। কিন্তু ২০ দলীয় জোটের ডাকা অনির্দিষ্টকালের অবরোধে দূরপাল্লার যান চলাচল বন্ধ থাকায় এজতেমা ময়দানে এখনও আশানুরুপ মুসল্লি সমাগম ঘটেনি। মঙ্গলবার বিকেল পর্যন্ত এজতেমা স্থলে গিয়ে এ চিত্র দেখা যায়।

এ ব্যপারে গাজীপুরের জেলা প্রশাসক নুরুল ইসলাম জানান, অবরোধের প্রভাব গাজীপুরে না পড়লেও দেশের বিভিন্নস্থানে গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের শঙ্কায় বিভিন্ন প্রকার যান চলাচল বন্ধ থাকায় এজতেমাস্থলে আসতে মুসুল্লিদের কিছুটা দুর্ভোগ পোহাতে হচ্ছে। ইতোমধ্যে বিভিন্ন উপায়ে মুসুল্লীরা এজতেমাস্থলে এসে পৌঁছতে শুরু করেছেন। এজতেমার শীর্ষ মুরুব্বীরা জানান, রেল সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচী প্রত্যাহার না হলে টঙ্গীর বিশ্ব এজতেমায় আসা মুসুল্লিরা চরম বিপাকে পড়বেন। তাই এ কর্মসূচী প্রত্যাহার করা প্রয়োজন বলে মনে করেন তিনি। এজতেমার জিম্মাদার মোজাম্মেল হক জানান, বিএনপি তথা ২০ দলীয় জোটের আকষ্মিক অবরোধ ঘোষণায় এজতেমায় আসা মুসল্লিরা দুর্ভোগের শিকার হচ্ছেন। এ সময় ধর্মপ্রাণ মুসল্লিদের দুর্ভোগের কথা বিবেচনা করে আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত অবরোধ স্থগিত রাখার আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, গাজীপুরের টঙ্গীর তুরাগ নদীর তীরে এবার প্রথম দফায় ৯ হতে ১১ জানুয়ারি এবং দ্বিতীয় দফায় ১৬ হতে ১৮ জানুয়ারি বিশ্ব এজতেমা অনুষ্ঠিত হবে।

বিশ্ব এজতেমা উপলক্ষে স্পেশাল বাস সার্ভিস ॥ তথ্য বিবরণীতে বলা হয়েছে, আগামী ৯ থেকে ১১ জানুয়ারি ও ১৬ থেকে ১৮ জানুয়ারি বিশ্ব এজতেমা উপলক্ষে বিআরটিসি প্রতিবারের ন্যায় এবারও প্রচলিত ভাড়ায় স্পেশাল বাস সার্ভিস চালু করার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া, ঢাকা ও পার্শ¦বর্তী বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা ও টার্মিনাল হতে এজতেমাস্থলে মুসল্লি ও যাত্রীসাধারণের সড়কপথে যাতায়াতের সুবিধার্থে বিআরটিসি বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে।

বিআরটিসি দ্বিতল ও একতলা বাস দ্বারা ‘বিশ্ব ইজতেমা স্পেশাল সার্ভিস’ চালু করবে। বিআরটিসি’র বাসসমূহ ১ম ও ২য় ধাপে ৭ জানুয়ারি হতে ২০ জানুয়ারি পর্যন্ত ১৪ দিন এজতেমা সার্ভিসে নিয়োজিত থাকবে।

বিআরটিসি’র এজতেমা সার্ভিসের বাসগুলো আরিচা, পাটুরিয়াঘাট, মাওয়া, মিরপুর, নরসিংদী, নারায়ণগঞ্জ, কুমিল্লা, ভৈরব, কুটি চৌমুহনী, বি-বাড়ীয়া, কিশোরগঞ্জ, বিরিশিরি, নেত্রকোনা, সোনাপুর, চরজব্বার, লক্ষ্মীপুর, কলমাকান্দা, মদন, মনোহরদী, মিরকাদিম, মোহনগঞ্জ, ময়মনসিংহ, সায়েদাবাদ, গুলিস্তান, গাবতলী, কমলাপুর, জয়দেবপুর প্রভৃতি স্থান থেকে ২২৮টি বাস ঢাকা পর্যন্ত চলাচল করবে।

প্রকাশিত : ৭ জানুয়ারী ২০১৫

০৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: