কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফের শৈত্যপ্রবাহ শুরু ॥ এবার থাকবে কয়েক সপ্তাহ

প্রকাশিত : ৭ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ এক সপ্তাহ বিরতির পর দেশে ফের শুরু হয়েছে শৈত্যপ্রবাহ। এই মৃদু শৈত্যপ্রবাহ মাঝারি ও তীব্র শৈত্যপ্রবাহে রূপ নেয়ার আশঙ্কা রয়েছে। আর তা বাস্তবে রূপ নিলে শৈত্যপ্রবাহ কয়েক সপ্তাহ স্থায়ী হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। বুধবার রাজধানীসহ দেশের প্রায় সব স্টেশনেই দেশের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা কমেছে। সরকারী ও বেসরকারী উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে।

রাজধানীসহ দেশের প্রায় সব স্টেশনেই দেশের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা কমেছে। বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা কক্সবাজারে ২৯ ডিগ্রী সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৯.৮ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড হয়। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৩ ডিগ্রী সেলসিয়াস ও ১৩.২ ডিগ্রী সেঃ।

জানুয়ারি মাসে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, পশ্চিম ও মধ্যাঞ্চলে ১ থেকে ২টি মাঝারি ও তীব্র ধরনের শৈত্যপ্রবাহ এবং অন্যত্র ২ থেকে ৩টি মৃদু ও মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। দেশের নদ-নদী অববাহিকায় মাঝারি/ ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা/ মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়াবিদরা বলছেন, মৃদু শৈত্যপ্রবাহ, ঘন কুয়াশা ও ঠা-া বাতাসের কারণে শীতের তীব্রতা বেড়েছে। ঘন কুয়াশায় ওপরে উঠতে পারছে না জলীয় বাষ্প। শিশির ভেজা মাটির শুকিয়ে যাওয়ার সুযোগ থাকছে না। মাঝে মধ্যে সূর্যের মুখ দেখা গেলেও উত্তাপ থাকে না। দিনের অধিকাংশ সময় কুয়াশার চাদরে মোড়ানো থাকে আকাশ। শীতের তীব্রতা বাড়বে। চলতি মাসে সর্বনিম্ন তাপমাত্রা ৬ থেকে ৪ ডিগ্রী সেলসিয়াসের মধ্যে থাকতে পারে বলে জানান আবহাওয়াবিদরা।

প্রকাশিত : ৭ জানুয়ারী ২০১৫

০৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: