রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

খিলগাঁও আইডিয়াল স্কুলের বই উৎসব, বিজ্ঞান মেলা ও ভর্তি মেলা উদ্বোধন

প্রকাশিত : ৭ জানুয়ারী ২০১৫

ঢাকার খিলগাঁও চৌরাস্তায় অবস্থিত খিলগাঁও আইডিয়াল স্কুলে ২০১৫ শিক্ষাবর্ষের বই উৎসব, বিজ্ঞান মেলা ও ভর্তি মেলা পহেলা জানুয়ারি উদ্বোধন করেন খিলগাঁও আইডিয়াল এডুকেশন ফাউন্ডেশনের চেয়ারম্যান জনাব মনোয়ার আলী। এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খিলগাঁও আইডিয়াল এডুকেশন ফাউন্ডেশনের সদস্যবৃন্দ, খিলগাঁও আইডিয়াল স্কুলের শিক্ষকমন্ডলী, ছাত্র/ছাত্রী এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। মেলা উদ্বোধন শেষে সকলেই মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং ছাত্র/ছাত্রীদের ভূয়শী প্রশংসা করেন। মেলায় ক্ষুদে বিজ্ঞানীদের বিষয়াবলী ছাড়াও রয়েছে কম্পিউটার প্রদর্শনী, গার্হস্থ্য অর্থনীতি এবং ড্রইং সংক্রান্ত বিভিন্ন প্রজেক্ট। মেলায় উল্লেখযোগ্য দিক হলো স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির জন্য কিছু ফ্রি মেডিক্যাল চেক-আপ। এর মধ্যে রয়েছে ডায়াবেটিস পরীক্ষা, প্রেসার মাপা, রক্তের গ্রুপ নির্ণয়সহ অন্যান্য চেক-আপ।Ñবিজ্ঞপ্তি

নাটোরে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

সংবাদদাতা, নাটোর, ৬ জানুয়ারি ॥ নাটোরে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষ এবং গোলাগুলিতে নিহত দুইজনকে নিজেদের কর্মী বলে দাবি করে আওয়ামী লীগ-বিএনপি পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে। মঙ্গলবার দুপুরে নাটোর প্রেসক্লাবের হলরুমে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়। এ সময় গুলিতে নিহত রাকিবকে ছাত্রলীগ কর্মী হিসেবে দাবি করে আওয়ামী লীগ। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল, সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাসিরুর রহমান এহিয়া চৌধুরী। অপর এক সংবাদ সম্মেলনে বিএনপির অস্থায়ী কার্যালয়ে নিহত রাকিব ও রায়হানকে নিজেদের কর্মী বলে দাবি করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক। নিহত রাকিব এনএস কলেজ শাখা ছাত্রদলের ক্রীড়া সম্পাদক এবং রায়হান সিংড়া পৌরসভার ৫নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক বলে দাবি করেন বিএনপি নেতারা।

বরিশালে পিকেটারদের হামলা ॥ আহত ৫

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ অবরোধের সমর্থনে সোমবার মধ্যরাতে বরিশাল বিএম কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা নগরীর বৈদ্যপাড়া মোড়ের সিএ্যান্ডবি রোডের সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ মিছিল শেষে তিনটি যানবাহন ভাংচুর করেছে।

ডিজিটাল মেলা

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৬ জানুয়ারি ॥ ফরিদপুর শহরের অম্বিকা ময়দানে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে মঙ্গলবার থেকে। মেলার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সরদার সরাফত আলী। জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের সহযোগিতায় তিন দিনের এ মেলা শেষ হবে ৮ জানুয়ারি। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রফেসর মাহাবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার বিজয় বসাক, নির্বাহী ম্যাজিস্ট্রেট মনদীপ ঘরাই, জেলা তথ্য কর্মকর্তা কামাল হোসেন প্রমুখ। মেলায় ৪০টি স্টলে রয়েছে।

প্রকাশিত : ৭ জানুয়ারী ২০১৫

০৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: