কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মাইন বিস্ফোরণ দিবস পালিত

প্রকাশিত : ৭ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ৬ জানুয়ারি ছিল দিনাজপুরের মহারাজা স্কুল মাইন বিস্ফোরণ দিবস। বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে দিনাজপুরে দিনটি পালিত হয়েছে। দিবসটি যথাযোগ্য পালনের লক্ষ্যে ৬ জানুয়ারি পরিষদ ও মহারাজা স্কুল কর্তৃপক্ষ পৃথক পৃথকভাবে কর্মসূচী পালন করে। এসব কর্মসূচীর মধ্যে ছিল শহীদদের গণকবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, ফাতেহা পাঠ, আলোচনা সভা ও মিলাদ মাহফিল। উল্লেখ্য, ১৯৭২ সালের ৬ জানুয়ারি দিনাজপুরের মহারাজা স্কুল মাইন বিস্ফোরণ ট্রানজিট ক্যাম্পের প্রায় ৫ শতাধিক মুক্তিযোদ্ধা নিহত ও ৫ শতাধিক আহত হন। ১৯৭২ সালের এই দিনে শহরের মহারাজা স্কুলের পাকিস্তানীদের ফেলে যাওয়া অস্ত্রশস্ত্র, গোলাবারুদ, মাইন-বোমা উদ্ধার করে মুক্তিযোদ্ধারা ভারতীয় মিত্র বাহিনীর সহায়তায় মজুদ করে। মজুদকৃত একটি মাইন বিস্ফোরণ হলে ভয়াবহ দুর্ঘটনায় ৫ শতাধিক মুক্তিযোদ্ধা নিহত হন।

দামুড়হুদায় কুড়িয়ে পেয়ে ফেরত দিলেন সাড়ে ৩৫ হাজার টাকা

অনন্য দৃষ্টান্ত

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা, ৬ জানুয়ারি ॥ চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদার ডুগডুগি পশুহাটে এক গরু ব্যবসায়ীর হারিয়ে যাওয়া ৩৫ হাজার ৫০০ টাকা ফিরিয়ে দিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন উপজেলার দর্শনা বাজারের নিজাম কসাই।

জানা যায়, ঢাকা দোহারের হরিচ-িপুর গ্রামের হাফিজ তালুকদারের ছেলে গরু ব্যবসায়ী জয়নাল তালুকদার সারাদিনের বেচা-বিক্রির পর তহবিলের টাকা পড়ে যায়। তাতে ছিল ৩৫ হাজার ৫০০ টাকা। অনেক খোঁজাখুঁজি করেও কোন হদিস মেলেনি।

এদিকে হাট থেকে ফেরার সময় এ টাকা রাস্তার উপর থেকে কুড়িয়ে পান দর্শনা রেলবাজারের কসাই নিজাম উদ্দিন। তিনি বিষয়টি জানান দর্শনা রেলবন্দরের সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সেক্রেটারি আতিয়ার রহমান হাবুকে।

প্রকাশিত : ৭ জানুয়ারী ২০১৫

০৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: