কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজশাহীতে আ’লীগ কার্যালয়ে আগুন ॥ দ্রুত বিচার আইনে মামলা

প্রকাশিত : ৭ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী নগরীর উপশহরে আওয়ামী লীগের উত্তরাঞ্চলীয় শাখা কার্যালয়ে আগুন দেয়ার ঘটনায় মঙ্গলবার দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলায় সাবেক শিবির নেতা শাকিলসহ ১৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় অর্ধশত ব্যক্তিকে আসামি করা হয়েছে।

নগরীর বোয়ালিয়া থানা (পশ্চিম) আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ শামীম হোসেন বাদী হয়ে এ মামলাটি দায়ের করেছেন। বোয়ালিয়া মডেল থানার ওসি জানান, মামলাটি তদন্ত করার জন্য থানার উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়েছে।

কলাপাড়ায় খেয়া পারাপারে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৬ জানুয়ারি ॥ কলাপাড়ায় খেয়া পারাপারে চলছে চরম নৈরাজ্য। যাত্রীদের জিম্মি করে প্রতিদিন অন্তত এক লাখ টাকা অতিরিক্ত হাতিয়ে নেয়া হচ্ছে। ঘাটগুলোতে কোন টোলরেট নেই। সরকারী দলের একশ্রেণীর রাজনৈতিক কর্মী খেয়াঘাট নিয়ন্ত্রণ করছে। ফলে সাধারণ যাত্রী প্রতিবাদ করতে সাহস পায় না। নিরুপায় হয়ে বাড়তি টাকা দিয়ে নদী পার হচ্ছে। এমন ফ্রি-স্টাইল দৌরাত্মের কারণে সরকারের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণœ হচ্ছে। পাশাপাশি সাধারণ মানুষের পকেট কেটে বছরে অতিরিক্ত তিন কোটি টাকা হাতিয়ে নেয়া হচ্ছে। এছাড়া হাতে বহন করা মালামাল নেয়ার সময় ১০ থেকে এক শ’ টাকা পর্যন্ত হাতিয়ে নেয়া হয়। এসব বন্ধে উপজেলা প্রশাসন জনপ্রতিনিধিসহ কেউ কোন পদক্ষেপ নেয়নি।

চৌদ্দগ্রামে গৃহবধূ ও তরুণী ধর্ষিত, মামলা

সংবাদদাতা, চৌদ্দগ্রাম, কুমিল্লা ॥ কুমিল্লার চৌদ্দগ্রামে বখাটে কর্তৃক ধর্ষণের শিকার হয়েছেন এক গৃহবধূ ও এক তরুণী। মঙ্গলবার ধর্ষিতারা বাদী হয়ে বখাটেদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে পৃথক মামলা দায়ের করেছে। জানা গেছে, উপজেলার চিওড়া ইউনিয়নে কিশোরী সোমবার রাত ৮টার সময় নিজ বাড়ি থেকে পার্শ্ববর্তী ধোড়করায় ভাড়া বাসায় আসছিল। পথিমধ্যে তেলিগ্রামের খালি মাঠে শাকতলা গ্রামের আবুল কাশেমের ছেলে রনির (২২) নেতৃত্বে ৮ বখাটে ওই মেয়েকে জোরপূর্বক ধর্ষণ করে। এ ব্যাপারে মঙ্গলবার ধর্ষিতা নিজে বাদী হয়ে বখাটে রনি ও আনোয়ারের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে।

বর্তমান সরকারের সময়ে ব্যাপক উন্নয়ন কাজ হয়েছে ॥ হুইপ শওকত

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ বর্তমান সরকারের সময় সারা দেশের মতো নীলফামারী জেলা জুড়ে দৃশ্যমান ব্যাপক উন্নয়ন ঘটছে। গত এক বছরে রাস্তাঘাট, ব্রিজ নির্মাণ, শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন, খেলাধুলার মানোন্নয়নে স্টেডিয়ামের উন্নয়ন, স্মৃতিসৌধ্য, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ,স্বাস্থ্য সেবা, উন্নত মানের চিকিৎসা সেবায় হাসপাতাল ভবনগুলোর সম্প্রসারণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ হয়েছে। এতে করে এলাকার জনদাবির অনেকই পূরণ করা হয়েছে এবং হচ্ছে। গত ৫ বছরের পাশাপাশি বর্তমান সরকারের মাত্র এক বছরে এত উন্নয়নমূলক কাজ দেখা যায়নি। সোমবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় নীলফামারীর সৈয়দপুর প্রেসক্লাবে বর্তমান সরকারের ১ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিরোধীদলীয় হুইপ শওকত চৌধুরী এ কথা বলেন। এ সময় সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান জাওয়াদুল হক সরকার ও কিশোরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান রশিদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আখতার উপস্থিত ছিলেন।

যশোরে তারেকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর আদালতে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। মঙ্গলবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আবু ইব্রাহিম এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করায় গত ২২ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা খয়রাত হোসেন বাদী হয়ে তারেক রহমানের বিরুদ্ধে যশোর আদালতে একটি পিটিশন মামলা করেন।

প্রকাশিত : ৭ জানুয়ারী ২০১৫

০৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: