হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হঠাৎ বৃষ্টিতে ঠাকুরগাঁওয়ে ইটভাঁটির কোটি টাকার ক্ষতি

প্রকাশিত : ৭ জানুয়ারী ২০১৫
  • শত শত শ্রমিক বেকার

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৬ ডিসেম্বর ॥ পৌষ মাসে সাধারণত বৃষ্টি হয় না। আর এজন্যই এ সময় ইট নির্মাণের ভাঁটির শত শত শ্রমিকের ব্যস্ত সময় কাটে। কিন্তু হঠাৎ ১ দিনের বৃষ্টির পানিতে রৌদে শুখাতে দেয়া ঠাকুরগাঁওয়ের ৬৪টি ভাঁটির মধ্যে অধিকাংশ ভাঁটির লাখ লাখ কাঁচা মাটির ইট মাটিতে মিশে গেছে। এতে ক্ষতির পরিমাণ কোটি টাকা ছাড়িয়ে গেছে। বেকার অবস্থায় বসে আছে শত শত শ্রমিক। ইট ভাঁটির মালিকরা লোকসান থেকে রক্ষা পেতে ব্যাংক ঋণের সুদ মওকুফের দাবি জানিয়েছে। গত শুক্রবার রাত থেকে ঠাকুরগাঁওয়ে হঠাৎ বৃষ্টি শুরু হয়। আকস্মিক এ বৃষ্টিতে শীতের তীব্রতা বৃদ্ধি পায় এবং এতে জেলার ৬৪টি ইট ভাঁটির রৌদ্রে শুকাতে দেয়া লাখ লাখ কাঁচা মাটির ইট মাটিতেই মিশে যায়। অনেকে পলিথিন দিয়ে ঢেকে তা রক্ষার চেষ্টা করলেও শেষ রক্ষা করতে পারেনি। এসব ইট নির্মাণে শ্রমিকের মজুরি ও সময় নষ্ট হওয়ার পাশাপাশি ক্ষতির পরিমাণ কোটি টাকা ছাড়িয়ে গেছে।

ঈশ্বরদীতে ট্রেনে চাপা পড়ে যুবক নিহত

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ মঙ্গলবার বেলা সাড়ে বারটায় ঈশ্বরদী-রাজশাহী রেলরুটের লোকমানপুর রেলগেটে ঢাকা-রাজশাহীগামী আন্তঃনগর ধূমকেতু এক্সপ্রেস ট্রেনের নিচে চাপা পড়ে আকাশ নামে এক যুবক (১৭) নিহত হয়েছে। সে লালপুরের রামকৃষ্ণপুর গ্রামের ওমর ফারুকের ছেলে। ট্রলি চালক আকাশ ইট ভর্তি ট্রলি নিয়ে রেললাইন পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর এমপি আবুল কালাম আজাদ ঘটনাস্থল পরিদর্শন করে শোক প্রকাশ করেন।

উজিরপুরে শিক্ষক হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার উজিরপুর উপজেলা সদরের ডব্লিউবি ইনস্টিটিউশনের (উজিরপুর মাধ্যমিক বিদ্যালয়) সহকারী শিক্ষক বিপুল কৃঞ্চ চক্রবর্তীকে হত্যার প্রতিবাদে মঙ্গলবার দুপুরে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও স্মারকলিপি পেশ করা হয়েছে। বিক্ষোভ সমাবেশে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শত শত শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। সমাবেশে বক্তারা আগামী সাত দিনের মধ্যে হত্যার রহস্য উদঘাটন করে খুনীদের গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলন কর্মসূচী ঘোষণার হুমকি দেন। সরেজমিনে বিভিন্ন সূত্রে জানা গেছে, সহকারী শিক্ষক ও উগ্র তাঁরা মন্দির ট্রাস্টি বোর্ডের সদস্য বিপুল কৃঞ্চ চক্রবর্তী (৫৮) চিরকুমার ব্রহ্মচারী জীবনযাপন করতেন। গত ১৫ বছর ধরে তিনি তার বাড়িতে হরিওঁম আশ্রম নামের একটি আশ্রম প্রতিষ্ঠা করেন। গত ৫ বছর আগে তার ক্রয়কৃত ও পৈত্রিকভাবেপ্রাপ্ত প্রায় কোটি টাকার স্থাবর-অস্থাবর সম্পত্তি আশ্রমের নামে ওয়াকফ করে দেন। গত ২ জানুয়ারি নিজ গৃহে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা তাকে কুপিয়ে হত্যা করে।

প্রকাশিত : ৭ জানুয়ারী ২০১৫

০৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: