কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

প্রকাশিত : ৭ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বর্তমান শিরোপাধারী ভারত। রবিন উথাপ্পা, অমিত মিশ্র, মনোজ তিওয়ারি ও ঋদ্ধিমান সাহার মতো আলোচিতরা বাদ পড়লেও সুযোগ হয়েছে দুই তারুণ স্টুয়ার্ট বিনি ও অকশার প্যাটেলের। ইনজুরি সত্ত্বেও রাখা হয়েছে অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা, পেসার ইশান্ত শর্মাকে, কিন্তু সুযোগ হয়নি গত বিশ্বজয়ের নায়ক যুবরাজ সিংয়ের। যদিও ৩০ সদস্যের প্রাথমিক দলেই জায়গা পাননি তিনি। তবে অনেকে ধরাণা করেছিলেন জাদেজার ইনজুরিতে স্ট্যান্ডবাই হিসেবে ঢুকে পড়বেন যুবি, যিনি সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে তিন সেঞ্চুরি হাঁকিয়ে আলোচনায়। এবারের বিশ্বকাপে হয়ত মিডিয়াম পেসার কাম ব্যাটসম্যান বিনিই হতে যাচ্ছেন যুবির বিকল্প!

ভারতের বিশ্বকাপ দল ॥ ধোনি (অধিনায়ক, উইকেটরক্ষক), কোহলি (সহ-অধিনায়ক), ধাওয়ান, রোহিত, রাহানে, রায়না, রাইডু, জাদেজা, অশ্বিন, অকশার, ইশান্ত, শামি ও উমেশ যাদব।

বিগব্যাশে আজ মাঠে নামবেন সাকিব

স্পোর্টস রিপোর্টার ॥ গত বছর অস্ট্রেলিয়ার বিশ্বব্যাপী জনপ্রিয় টি২০ আসর বিগব্যাশে এ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলেছিলেন। এবার একই রাজ্যের অপর দল মেলবোর্ন রেনেগেডস তাঁকে দলে ভিড়িয়েছে। তবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে ব্যস্ত থাকায় প্রথম থেকে দলের সঙ্গে যোগ দিতে পারেননি বিশ্বসেরা টেস্ট ও টি২০ অলরাউন্ডার সাকিব আল হাসান। রবিবার সুপার লীগের শেষ ম্যাচ খেলে সেদিন রাতেই অস্ট্রেলিয়া পাড়ি দেন তিনি।

আজ প্রথমবারের মতো চলতি বিগব্যাশে মাঠে নামতে পারেন এ কৃতী অলরাউন্ডার। হোবার্টে স্বাগতিক হোবার্ট হারিকেন্সের বিরুদ্ধে নিজেদের পঞ্চম ম্যাচ রেনেগেডসের। বাংলাদেশ সময় দুপুর ২টা ৪০ মিনিটে ম্যাচটি শুরু হবে। মেলবোর্ন রেনেগেডসের ফেসবুক পেজে সাকিবকে স্বাগত জানিয়ে এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

শেখ রাসেলের দায়িত্বে সায়েম সোবহান

স্পোর্টস রিপোর্টার ॥ দেশের ক্রীড়াঙ্গনের অকৃত্রিম বন্ধু হিসেবে পরিচিত বসুন্ধরা গ্রুপ। শিল্প গ্রুপটি বিভিন্নভাবে পৃষ্ঠপোষকতা দিয়ে দেশের খেলাধুলাকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে ভূমিকা রাখছে। এই বন্ধনকে আরও জোরালো করতে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর দায়িত্ব নিয়েছেন দেশের স্বনামধন্য ক্লাব শেখ রাসেল ক্রীড়াচক্রের। কীর্তিমান এ সংগঠককে ক্লাবের চেয়ারম্যান পদে আসীন করা হয়েছে। সায়েম সোবহানের পরিবারের সুবিশাল ক্রীড়া ঐতিহ্য রয়েছে। গত ৩১ ডিসেম্বর ক্লাবের সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে তাঁকে চেয়ারম্যান মনোনীত করা হয়। পুরনো সংগঠকরা নতুন চেয়ারম্যানকে স্বাগত জানিয়ে শেখ রাসেলের রং বদলের প্রত্যাশা করছেন। নতুন চেয়ারম্যান সায়েম ইতোমধ্যেই শক্তিশালী ফুটবল দল গড়ার উদ্যোগ নিয়েছেন। আসন্ন ফুটবল মৌসুমে তাই ইতিবাচক প্রভাব পড়তে পারে শেখ রাসেলের মাঠের খেলায়।

প্রকাশিত : ৭ জানুয়ারী ২০১৫

০৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: