আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

লিভারপুলের জয়ে জেরার্ডের জোড়া গোল

প্রকাশিত : ৭ জানুয়ারী ২০১৫
লিভারপুলের জয়ে জেরার্ডের জোড়া গোল
  • ইংলিশ এফএ কাপ, চতুর্থ পর্বে দ্য রেডসরা

স্পোর্টস রিপোর্টার ॥ এ্যানফিল্ড ছাড়ার ঘোষণার পরের ম্যাচেই আলো ছড়ালেন স্টিভেন জেরার্ড। তারকা এই মিডফিল্ডারের জোড়া গোলে ভর করে ইংলিশ এফএ কাপ ফুটবলের চতুর্থ পর্বে উঠেছে লিভারপুল। সোমবার অনুষ্ঠিত তৃতীয় পর্বের ম্যাচে দ্য রেডসরা ২-১ গোলে পরাজিত করে চতুর্থ সারির দল এএফসি উইম্বেল্ডনকে। সেমিফাইনালে নাম লেখানোর মিশনে চতুর্থ পর্বে লিভারপুলের প্রতিপক্ষ দ্বিতীয় সারির দল বোল্টন ওয়ান্ডারার্স।

চলমান মৌসুম শেষে লিভারপুল ছাড়ার ঘোষণা দেয়ার পর পরশু রাতে প্রথম মাঠে নামেন দলটির অধিনায়ক জেরার্ড। ময়দানী লড়াইয়ে নেমে আরেকবার চিনিয়েছেন নিজের জাত। প্রতিপক্ষের মাঠে ম্যাচের ১২ মিনিটে স্প্যানিশ ডিফেন্ডার জ্যাভিয়ের মানকিইয়োর ক্রসে নিচু হেডে দলকে এগিয়ে দেন জেরার্ড। ৩৬ মিনিটে জটলার মধ্যে থেকে ইংলিশ স্ট্রাইকার আডেবায়ো আকিনফেনওয়া আলতো শটে বল জালে জড়ালে ম্যাচে ফেরে স্বাগতিক উইম্বেল্ডন। প্রথমার্ধের খেলা শেষ হয় ১-১ গোলে সমতাবস্থায়। বিরতির পর দৃষ্টিনন্দন গোলে লিভারপুলকে জয় উপহার দেন জেরার্ড। ৬২ মিনিটে অসাধারণ ফ্রিকিকে রক্ষণ প্রচীরের উপর দিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন সাবেক ইংল্যান্ড অধিনায়ক। ম্যাচে দুই গোল করে লিভারপুলের জার্সিতে ৬৯৬ ম্যাচ খেলে নিজের গোল সংখ্যা ১৮২ তে নিয়ে গেলেন জেরার্ড। অসাধারণ খেলা জেরার্ড হ্যাটট্রিকও পেতে পারতেন। কিন্তু নির্ধারিত সময় শেষে যোগ করা সময়ে তার প্রচেষ্টা গোললাইন থেকে ফিরিয়ে দেন স্বাগতিকদের ইংলিশ ডিফেন্ডার ক্যালাম কেনেডি।

ম্যাচ শেষে দুইবার এফএ কাপ বিজয়ী জেরার্ড বলেন, আমি শেষের পথে আছি। সুতরাং আমি আমার সর্বোচ্চ ও সেরাটাই দিতে চাই। প্রতিপক্ষের প্রশংসা করে তিনি বলেন, এফএ কাপে আমাদের একটাই লক্ষ্য, শিরোপা জয়। তবে উইম্বেল্ডেন অনেক ভাল খেলেছে। তারা সত্যিকার অর্থেই আমাদের পরীক্ষায় ফেলেছিল। আমি দুই গোল করলেও এতে বীরত্বের কিছু নেই। দলের জন্য আমার প্রচেষ্টা সফল হলেই আমি খুশি।

লিভারপুল কোচ ব্রেন্ডন রজার্স তো স্যালুট জানিয়েছেন উইম্বেল্ডনকে। ম্যাচ শেষে তিনি বলেন, এটি নিঃসন্দেহে কঠিন একটি ম্যাচ ছিল। আমি অভিনন্দন জানাই উইম্বেল্ডনকে। তারা অত্যন্ত কঠিন প্রতিপক্ষ ছিল। জয় পেলেও অবাক হওয়ার কিছু থাকত না।

আগের দিনই ঐতিহ্যবাহী এই আসরের চতুর্থ পর্ব নিশ্চিত করে চার পরাশক্তি ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টরর সিটি, চেলসি ও আর্সেনাল। লিভারপুলের জয়ের মধ্য দিয়ে সব বড় দলই শেষ আট নিশ্চিত করেছে। সেমিফাইনাল নিশ্চিত করা মিশনে ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতিপক্ষ চতুর্থ সারির দল ক্যামিব্রজ ইউনাইটেড। ম্যানচেস্টার সিটি খেলবে দ্বিতীয় সারির দল মিডলবার্গের বিরুদ্ধে। আর্সেনালের প্রতিপক্ষ ব্রাইটন এন্ড হোভ এ্যালবিওন। চেলসির প্রতিপক্ষ মিলওয়াল অথবা ব্রাডফোর্ড সিটি। শেষ আটের ম্যাচগুলো হবে চলতি মাসের ২৪ ও ২৫ জানুয়ারি। দুই সেমিফাইনাল হবে এপ্রিলের ১৮ ও ১৯ তারিখে। ফাইনাল হবে ৩০ মে। সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে।

এর আগে নিজ নিজ ম্যাচ জিতে ইংলিশ এফএ কাপ ফুটবলের চতুর্থ পর্বে নাম লেখায় চার পরাশক্তি ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, চেলসি ও আর্সেনাল। রবিবার অনুষ্ঠিত তৃতীয় পর্বের ম্যাচে ম্যানইউ ২-০ গোলে তৃতীয় সারির দল ইয়োভিল টাউনকে, ম্যানসিটি ২-১ গোলে দ্বিতীয় সারির দল শেফিল্ড ওয়েডনেসডেকে, চেলসি ৩-০ গোলে দ্বিতীয় সারির দল ওয়াটফোর্ডকে ও আর্সেনাল ২-০ গোলে পরাজিত করে প্রিমিয়ার লীগের প্রতিদ্বন্দ্বী হাল সিটিকে।

প্রকাশিত : ৭ জানুয়ারী ২০১৫

০৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: