আংশিক মেঘলা, তাপমাত্রা ২৬.১ °C
 
২৩ ফেব্রুয়ারী ২০১৭, ১১ ফাল্গুন ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদা জিয়া এখনও অসুস্থ

প্রকাশিত : ৭ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া এখনও অসুস্থ। তিনি এখন শ্বাসকষ্ট, পায়ের ব্যথা ও শারীরিক দুর্বলতাসহ বিভিন্ন রোগে ভুগছেন বলে তার গুলশান কার্যালয় সূত্রে জানা গেছে। মঙ্গলবার বিএনপি চেয়ারপার্সনের প্রেস সচিব মারুফ কামাল খান ও তার সঙ্গে সাক্ষাত করতে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি এমাজউদ্দীন আহমদও খালেদা জিয়া অসুস্থ বলে সাংবাদিকদের জানিয়েছেন। খালেদা জিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলেও তিনি জানান।

উল্লেখ্য, শনিবার রাত ৮টা ২০ মিনিট থেকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া তার গুলশান কার্যালয়ে অবস্থান করছেন। সোমবার বিকেলে তিনি মহিলা দলের নেতাকর্মীদের নিয়ে কালো পতাকা হাতে ওই কার্যালয় থেকে বের হওয়ার চেষ্টাকালে পুলিশী বাধায় বের হতে না পেরে এক পর্যায়ে নিজ গাড়িতে উঠে বসেন। এ সময় তাঁর সঙ্গে থাকা মহিলা দলের নেতাকর্মীরা খালেদা জিয়াকে বের হতে না দেয়ায় বিক্ষোভ প্রদর্শনের পাশাপাশি লাথি মেরে গেট ভাঙ্গার চেষ্টা করলে পুলিশ তাদের ওপর পিপার স্প্রে করে। এ ঘটনার কিছুক্ষণ পর খালেদা জিয়া গাড়ি থেকে নেমে সাংবাদিকদের সামনে বক্তব্য রাখেন এবং টানা অবরোধ কর্মসূচী ঘোষণা করেন। এর পর রাতেই তিনি অসুস্থ হয়ে পড়লে দুই দফায় চিকিৎসকরা গুলশান কার্যালয়ে গিয়ে তাঁর চিকিৎসা করেন। চিকিৎসায় অক্সিজেন সিলিন্ডার ও নেবুলাইজার মেশিন ব্যবহার করা হয়। মঙ্গলবারও চিকিৎসকরা গুলশান কার্যালয়ে গিয়ে প্রয়োজনীয় ওষুধপত্র দেন।

মঙ্গলবার সন্ধ্যায় গুলশান কার্যালয়ে গিয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি এমাজউদ্দীন আহমদ। সেখান থেকে বের হয়ে তিনি সাংবাদিকদের জানান খালেদা জিয়া ভয়ঙ্কর রকম অসুস্থ। তিনি বলেন, আমি খালেদা জিয়ার সঙ্গে ব্যক্তিগত কুশল ও সহমর্মিতা জানাতে এসেছিলাম। এসে দেখি খালেদা জিয়া ভয়ঙ্কর রকম অসুস্থ বোধ করছেন। তাঁর শারীরিক অবস্থা খুব খারাপ। তাঁকে যেভাবে অবরুদ্ধ করে রাখা হয়েছে তা এখনকার যামানায় রাষ্ট্রপরিচালনার ক্ষেত্রে অচল। খালেদা জিয়ার সঙ্গে কোন কর্মসূচীর কথা হয়েছে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি তো রাজনীতি করি না। আমার সঙ্গে কোন রাজনৈতিক আলোচনা হয়নি। কর্মসূচীর বিষয়ে তিনি তার রাজনৈতিক নেতাদের সঙ্গে আলোচনা করবেন। এ সময় তাঁর সঙ্গে আরও উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি রাশেদুল হাসান। এমাজউদ্দীন আহমদ আরও বলেন, খালেদা জিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

প্রকাশিত : ৭ জানুয়ারী ২০১৫

০৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: