কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জয় দিয়ে মৌসুম শুরু সেরেনার

প্রকাশিত : ৬ জানুয়ারী ২০১৫
জয় দিয়ে মৌসুম শুরু সেরেনার

স্পোর্টস রিপোর্টার ॥ জয় দিয়েই নতুন বছর শুরু করলেন সেরেনা উলিয়ামস। হপম্যান কাপে সোমবার নতুন মৌসুমে প্রথমবারের মতো কোর্টে নামেন তিনি। আর সেই ম্যাচে প্রথম সেটে হেরে গেলেও শেষ পর্যন্ত জয় নিয়েই কোর্ট ছাড়েন টেনিস র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান তারকা সেরেনা উইলিয়ামস। এদিন আমেরিকান টেনিস তারকা সেরেনা উইলিয়ামস ০-৬, ৬-৩ এবং ৬-০ গেমে পরাজিত করেন ইতালির ফ্লাভিয়া পেনেত্তাকে। এই জয়ের ফলে সন্তুষ্ট সেরেনা উইলিয়ামস। এদিকে ব্রিসবেন ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে জয়ের দেখা পেয়েছেন জার্মানির টেনিস তারকা এ্যাঞ্জেলিক কারবার। সোমবার তিনি ৬-৪ এবং ৬-৩ গেমে পরাজিত করেছেন ফরাসী খেলোয়াড় ক্যারোলিন গার্সিয়াকে। আর কারবারের স্বদেশী সাবিনে লিসিকি হার মানেন কাজাখস্তানের এরোসøাভা শেদোভার কাছে।

রবিবার থেকে শুরু হয়েছে মৌসুমের প্রথম টুর্নামেন্ট হপম্যান কাপ। অস্ট্রেলিয়ার পার্থে চলমান এই ইভেন্টের দ্বিতীয় দিনেই কোর্টে নামেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান তারকা সেরেনা উইলিয়ামস। কিন্তু দীর্ঘ বিরতির পর কোর্টে নেমে নিজেকে ফিরে পেতে কিছুটা সময় নেন তিনি। ইতালির ফ্লাভিয়া পেনেত্তার কাছে প্রথম সেটেই ০-৬ গেমে পরাজয় মেনে নেন সেরেনা উইলিয়ামস। তবে পরের দুটি সেটেই দারুণভাবে ঘুরে দাঁড়ান তিনি। দ্বিতীয় সেট ৬-৩ গেমে জিতে নেন টুর্নামেন্টের শীর্ষ বাছাই সেরেনা। তৃতীয় সেটে সেরেনা উইলিয়ামস ৬-০ গেমে উড়িয়ে দেন ফ্লাভিয়া পেনেত্তাকে। নতুন মৌসুমের প্রথম ম্যাচে জয় পাওয়ায় সেরেনা উইলিয়ামস বেশ আনন্দিত। তবে প্রতিপক্ষ ফ্লাভীয় পেনেত্তাও যে ভাল খেলেছেন সংবাদ সম্মেলনে তাও স্বীকার করেছেন তিনি। সেই সঙ্গে অস্ট্রেলিয়ান ওপেনেও নিজেকে মেলে ধরার প্রত্যয় ব্যক্ত করেছেন সেরেনা।

আগামী ১৯ জানুয়ারি থেকে শুরু হবে মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন। আর এই ইভেন্টে সর্বশেষ সেরেনা উইলিয়ামস শিরোপা জিতেছিলেন ২০১০ সালে। তাই এবার অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিততে মরিয়া এই আমেরিকান টেনিসের কৃঞ্চকলি। আর নতুন মৌসুমে গ্র্যান্ডসøাম জয়ের প্রত্যয় ব্যক্ত করেছেন পোল্যান্ডের টেনিস তারকা এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কাও। চলতি মৌসুমেই তার কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন টেনিসের জীবন্ত কিংবদন্তি মার্টিনা নাভ্রাতিলোভা। যিনি মহিলা এককে ১৮টি গ্র্যান্ডসøাম জয়ের স্বাদ পেয়েছেন। এ বিষয়ে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের পাঁচ নাম্বারে থাকা এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কা বলেন, ‘সে এখন আমাদের দলের সদস্য। এতে আমি অনেক আনন্দিত। তাকে নিয়ে মিয়ামিতেও ভাল সময় কেটেছে আমার। এখনও আমি গ্র্যান্ডসøাম জিততে পারিনি। তাই অবশ্যই এটি জিততে চাই আমি। টেনিসের সব গ্র্যান্ডসøামই জিততে চাই। এ ব্যাপারে আমি মনে করি নাভ্রাতিলোভা আমাকে দারুণভাবে সহায়তা করবেন। মোটকথা আমরা সবই জিততে চাই।’ এদিকে পুরুষ এককে টেনিসের জীবন্ত কিংবদন্তি রজার ফেদেরার। সুদীর্ঘ ক্যারিয়ারে ১৮টি গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট জিতে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। নতুন বছরের প্রথম সপ্তাহে অনুশীলনের জন্য দুবাইয়ে গিয়েছিলেন তিনি। সেখানে একটি প্রদর্শনী ম্যাচেও মুখোমুখি হয়েছিলেন সুইস তারকা। তবে টেনিস কোর্টে অনুশীলনের পাশাপাশি কিংবদন্তি কয়েক ফুটবলারের সঙ্গেও বেশ উপভোগ্য সময় কাটালেন ফেদেরার। আর তাঁরা হলেন সাবেক আর্সেনালের জীবন্ত কিংবদন্তি ফুটবলার থিয়েরি হেনরি, রবার্ট পাইরেস। বার্সিলোনার সাবেক রক্ষণসৈনিক এরিক আবিদাল এবং চেলসির নিকোলাস আনেলকা। বর্তমান বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের দুই নাম্বার তারকা রজার ফেদেরার। গত দুটি মৌসুম তেমন ভাল কাটেনি তার। তবে ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে আসতে চান তিনি। সে জন্যই কঠোর অনুশীলনে সময় পার করছেন এই সুইস তারকা। আগামী ১৯ জানুয়ারি থেকে শুরু হবে মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন। আর সেই ইভেন্টে লড়বেন রজার ফেদেরার। লক্ষ্য নিজেকে স্বরূপে ফেরা।

প্রকাশিত : ৬ জানুয়ারী ২০১৫

০৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: