আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কেইল হেইউড বিমানের নতুন এমডি

প্রকাশিত : ৬ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ এক ব্রিটিশ গেল, আরেক ব্রিটিশ এলো। এবার বিমানে যে বিদেশী নাগরিক ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন, তার নাম কেইল হেইউড। তিনি ব্রিটিশ বংশোদ্ভূত আফ্রিকান নাগরিক। সোমবার সকাল নয়টায় তিনি আনুষ্ঠানিক ভাবে কাজে যোগ দেন। এর আগে রোববার বিমানের লন্ডন ফ্লাইটে তিনি ঢাকায় আসেন। তিনি বিমানের দ্বিতীয় বিদেশী এমডি। তাঁর আগে বিমানের এমডি হিসেবে এক বছর দায়িত্ব পালন করে গেছেন ব্রিটিশ নাগরিক কেভিন জন স্টিল।

বিমানের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাণিজ্যিক বিমান পেশায় দক্ষ ও অভিজ্ঞ কেইল হেইউড তার দায়িত্ব বুঝে নিয়েছেন। গত বছরের ১১ সেপ্টেম্বর বিমানের পরিচালনা পর্ষদের ১৩৬তম বৈঠকে কেইল হেইউডকে নিয়োগ দেয়া হয়। বিমানে যোগ দেয়ার আগে কেইল আফ্রিকা, ইউরোপ ও আমেরিকার বিভিন্ন বিমানের উর্ধতন কর্মকর্তা হিসেবে কাজ করেছেন। বিশেষ করে ব্রিটিশ এয়ারওয়েজে বেশ দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করায় এভিয়েশন বিশ্বে তার বিশেষ সুনাম রয়েছে।

কেইলের রয়েছে বিশ্বের শীর্ষ এয়ারলাইন্স ব্রিটিশ এয়ারওয়েজ, ইত্তিহাদ, গালফ এয়ার, এয়ার এরাবিয়া, নাস এয়ারের মতো প্রতিষ্ঠানে টানা আটাশ বছর সিনিয়র ম্যানেজমেন্টে কাজ করার অভিজ্ঞতা। বিশেষ করে উপসাগর যুদ্ধের মতো কঠিন সময়ে তিনি সৌদি আরবে ব্রিটিশ এয়ারওয়েজ অত্যন্ত দক্ষতার সঙ্গে পরিচালিত করে ব্যাপক সুনামের অধিকারী হন। আফ্রিকা, মধ্য প্রাচ্যসহ পশ্চিমা দেশের নানা পরিবেশে কাজ করে বেশ দক্ষতার স্বাক্ষর রাখেন।

আটচল্লিশ বছর বয়সী এই সিইও বিমানকে এ বছরেই একটি সম্মানজনক অবস্থানে নিয়ে যেতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন চেয়ারম্যান এয়ার মার্শাল জামাল উদ্দিন। এক বার্তায় তিনি বলেছেন, গত ছয় বছর ধরে বিমান একের পর এক প্রতিকূলতা মোকাবিলা করে এখন লাভের মুখ দেখছে। নতুন এমডির সঠিক ব্যবস্থাপনায় বিমান এ বছরেই ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা উজ্জ্বল।

প্রকাশিত : ৬ জানুয়ারী ২০১৫

০৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: