কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান এ্যাক্টের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন

প্রকাশিত : ৬ জানুয়ারী ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান এ্যাক্ট-২০১৫ এর খসড়া অনুমোদন করেছে মন্ত্রিসভা। উন্নয়ন বিষয়ে গবেষণার ক্ষেত্রে সাংগঠনিক কর্মকাঠামো জোরদার করাই এই আইনের উদ্দেশ্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সচিবালয়ে সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই অনুমোদন দেয়া হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বৈঠকে আলোচনা হয় ৫ জানুয়ারি বিএনপির কর্মসূচীকে কেন্দ্র করে লন্ডনে গুজব রটানো হয়। গুজবে বলা হয়, বাংলাদেশে জামায়াত ও বিএনপিকে মেরে ফেলা হচ্ছে। এ জাতীয় গুজব নিয়ে আলোচনাকালে এক দায়িত্বশীল মন্ত্রী বলেন, তারা তো গুজবে ওস্তাদ। কোন কিছু করতে না পেরে এখন গুজব রটাচ্ছে তারা। এর আগেও বিভিন্ন গুজব রটিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে। তবে এসব বিষয়ে প্রধানমন্ত্রী কোন মন্তব্য করেননি বলে সূত্র জানিয়েছে।

সূত্র জানায়, এত কিছুর মধ্যে প্রধানমন্ত্রীকে হাসি-খুশি দেখাচ্ছিল। তিনি ছিলেন রিল্যাক্সমুডে। গুজবের বিষয়ে কোন মন্তব্য না করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, নির্বাচনের পর আমরা এক বছর পার করলাম। এই এক বছর আমরা ভাল চালিয়েছি। আগামীতে আরও ভাল করতে হবে। সকলে সেভাবে কাজ করবেন। তিনি বলেন, জনগণের সেবা করবেন। মনে রাখবেন, আমরা রাজনীতিবিদরা জনগণের সেবক। আমরা জনগণের সেবা করতে চাই। সেভাবে সকলে কাজ করবেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব এম মোশাররফ হোসেন বৈঠক শেষে সাংবাদিকদের বলেন, মন্ত্রিসভা আইন মন্ত্রণালয়ের ভেটিং সাপেক্ষে খসড়াটির অনুমোদন দিয়েছে। তিনি বলেন, এটি মূলত বাংলাদেশ ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজ (বিআইডিএস) এ্যাক্ট-১৯৭৪ এর আপডেটেড বাংলা ভার্সন। তিনি আরও বলেন, নতুন আইনে বিগত দিনের সকল সংশোধনী ও অধ্যাদেশ সন্নিবেশিত হবে।

প্রকাশিত : ৬ জানুয়ারী ২০১৫

০৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: