কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

গণতন্ত্র রক্ষা দিবসে রাজপথ ছিল আওয়ামী লীগের দখলে

প্রকাশিত : ৬ জানুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দেশের সর্বত্র রাজপথ ছিল আওয়ামী লীগের দখলে। আওয়ামী লীগ দিনটি গণতন্ত্রের বিজয় উৎসব হিসেবে পালন করে। স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো খবর-

চট্টগ্রাম ॥ চট্টগ্রামে সোমবার সকাল থেকে রাজপথ ছিল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং সমর্থকদের দখলে। নগরীর বিভিন্ন সড়কে বের করা হয় ট্রাক মিছিল। এতে ঢোল-বাদ্য সহকারে যোগ দেয় ১৪ দলের অন্তর্ভুক্ত সংগঠনগুলো। বর্তমান সরকারের এক বছর পূর্তি এই দিনটিকে আওয়ামী লীগ ও দলগুলো গণতন্ত্র রক্ষা দিবস হিসেবে পালন করে।

মুন্সীগঞ্জ ॥ দশম জাতীয় সংসদের এক বছর বর্ষপূর্তিতে মুন্সীগঞ্জ শহরে সোমবার সন্ধ্যায় আনন্দ মিছিল বের হয়। মিছিলটি শহরের লঞ্চঘাট থেকে বেরিয়ে পুরনো কাছারী হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। শতাধিক মোটরবাইকসহ আনন্দ মিছিলটির অগ্রভাবে ছিলেন সাবেক ছাত্র নেতা মোয়াজ্জেম হোসেনসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ। এর আগে মুক্তিযোদ্ধারা শহরে আনন্দ মিছিল বের করে। জেলা কমান্ডার ও উপজেলা চেয়ারম্যান আনিস-উজ-জামানের নেতৃত্বে বিজয় মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে সমাবেশ করে।

খুলনা ॥ ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উপলক্ষে সোমবার বিকেলে খুলনা মহানগর এবং জেলা আওয়ামী লীগের উদ্যোগে নগরীতে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। দলীয় কার্যালয় চত্বরে মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক এমপির সভাপতিত্বে সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এমপির পরিচালনায় সমাবেশে বক্তৃতা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ, সাবেক এমপি মোল্লা জালাল উদ্দিন, পঞ্চানন বিশ্বাস এমপি প্রমুখ।

সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের উদ্যোগে সোমবার গণতন্ত্র রক্ষা দিবস পালিত হয়েছে। সকালে দলীয় অফিসে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু ও জেলখানায় শহীদ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সংক্ষিপ্ত সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

দিনাজপুর ॥ সোমবার গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে দিনাজপুরে আওয়ামী লীগ বিশাল শো-ডাউনের মাধ্যমে আনন্দ র‌্যালি ও সমাবেশ করেছে। গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে সোমবার দুপুর ১২টায় দিনাজপুর জেলা, শহর ও সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে স্থানীয় দলীয় কার্যালয় হতে এক বিশাল আনন্দ র‌্যালি শহর প্রদক্ষিণ করে। বিশাল শো-ডাউনে ১৫ থেকে ২০ হাজার নেতাকর্মী অংশ নেয়। আওয়ামী লীগ ছাড়াও ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও যুব মহিলা লীগের নেতাকর্মীরা আনন্দ র‌্যালিতে অংশ নেন।

ঠাকুরগাঁও ॥ গণতন্ত্রের বিজয় দিবস উদযাপন উপলক্ষে সোমবার ঠাকুরগাঁওয়ে র‌্যালি, সমাবেশ ও আলোচনাসভা করেছে জেলা আওয়ামী লীগ। বেলা ১২টায় দলীয় কার্যালয় থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে গিয়ে শেষ হয়।

পটুয়াখালী ॥ পটুয়াখালী শহরে বিজয় মিছিল করেছে জেলা আওয়ামী লীগ। বেলা ১১টায় শহরের নিউমার্কেট এলাকা থেকে শতাধিক বাদক দল নিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক ধর্ম প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শাহজাহান মিয়ার নেতৃত্বে একটি বিজয় মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে লঞ্চঘাটে গিয়ে শেষ হয়।

পাবনা ॥ জেলা আওয়ামী লীগ সরকারের বর্ষপূর্তিতে শহরে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে। সকালে জেলা আওয়ামী লীগ সহসভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে বক্তব্য রাখেন পাবনা জেলা পরিষদ প্রশাসক এম সাইদুল হক চুন্নু, চন্দন কুমার চক্রবর্তী, আবুল কালাম আজাদ বাবু, এ্যাডভোকেট তসলিম হাসান সুমন, রাকিব হাসান টিপু প্রমুখ।

ঈশ্বরদী ॥ গণতন্ত্র রক্ষা ও বর্তমান আওয়ামী লীগ সরকারের এক বছর পূর্তি উপলক্ষে লালপুর গোলচত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এই সমাবেশের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন এ্যাডভোকেট আবুল কালাম আজাদ এমপি।

প্রকাশিত : ৬ জানুয়ারী ২০১৫

০৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: