মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

নিরুত্তাপ বাণিজ্যমেলা

প্রকাশিত : ৬ জানুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ রাজনৈতিক উত্তাপে সোমবার প্রায় নিরুত্তাপ ছিল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২০তম আসর। সরকার ও বিএনপি জোটের রাজনৈতিক কর্মসূচীতে দিনভর ক্রেতা-দর্শনার্থীদের আগমন খুব একটা চোখে পড়েনি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রেতার ভিড় বাড়তে থাকে। ক্রেতার স্বাভাবিক চাপ না থাকায় বিক্রিও তেমন বাড়েনি। কারও বিক্রি ছিল প্রায় শূন্যের কোঠায়। মাসজুড়ে এমন রাজনৈতিক পরিস্থিতি বিরাজ করলে গতবারের মতোই ক্ষতিগ্রস্ত হবেন বিক্রেতারা। সামনের দিনগুলোতে ধ্বংসাত্মক কর্মসূচী না দিতে রাজনৈতিক দলগুলোর কাছে আহ্বান জানান বিক্রেতারা। এদিকে ক্রেতারাও এমন ভীতিকর পরিস্থিতির মধ্যে মেলায় আসতে চান না। তাঁরা বলছেন, সুন্দর ও স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করতে রাজনৈতিক দলগুলোর ধ্বংসাত্মক কর্মসূচী থেকে বিরত থাকা উচিত।

সোমবার বাণিজ্যমেলা ঘুরে দেখা যায়, সকাল ১০টায় মেলার প্রধান গেট খুলে দেয়ার পর ক্রেতা সমাগম খুব একটা চোখে পড়েনি। সকাল গড়িয়ে দুপুর পর্যন্ত ক্রেতা-দর্শনার্থীর উপস্থিতি ছিল খুবই সামান্য। ছুটির দিন ছাড়াও অন্যান্য দিনে যে পরিমাণে ক্রেতা সমাগম হয় তার ছিটেফোঁটাও ছিল না সোমবার। মূলত সরকার ও বিএনপির কর্মসূচীকে কেন্দ্র করে ক্রেতার চাপ কম ছিল। পরিবহন সঙ্কটে দূরের ক্রেতাদের দেখা না মিললেও কাছের ক্রেতারাই এসেছিলেন বিকেলের দিকে। সন্ধ্যায় ক্রেতার চাপ কিছুটা বাড়লেও বিক্রি ছিল হতাশাজনক। সোমবার মেলায় এসে কেউ ঘুরে দেখেছেন বিভিন্ন স্টল ও প্যাভিলিয়ন, কেউবা সন্তানদের নিয়ে বিনোদন কেন্দ্রগুলোতে সময় কাটিয়েছেন। আবার কেউ মেলার ফোয়ারা বা চত্বরে আড্ডা জমিয়েছেন খোদ রাজনৈতিক ইস্যু নিয়ে। মেলায় দিনভর ক্রেতার চাপ না থাকায় বিক্রেতাদের দেখা গেছে অলস সময় কাটাতে। কোন কোন স্টলের বিক্রেতাদের চোখে মুখে ছিল হতাশার ছাপ। এ প্রসঙ্গে রাবেয়া ফ্যাশনের মালিক ফজলুল হক বলেন, মেলার পঞ্চম দিনে সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত একটি টাকাও বিক্রি হয়নি। ক্রেতার দেখা না পাওয়ায় তিনি হতাশ। তিনি বলেন, সকাল থেকে বিক্রি নেই রাজনৈতিক অস্থিরতার কারণে।

কৃষি ব্যাংকের ওরিয়েন্টেশন কোর্স

বাংলাদেশ কৃষি ব্যাংকে নব নিয়োগপ্রাপ্ত পরিদর্শক ও কোষাধ্যক্ষদের ২ সপ্তাহব্যাপী ওরিয়েন্টেশন কোর্স ব্যাংকের মিরপুর স্টাফ কলেজ মিলনায়তনে সোমবার অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে কোর্সের উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম এ ইউসুফ। স্টাফ কলেজের অধ্যক্ষ হেফজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন ঢাকা বিভাগের মহাব্যবস্থাপক মোয়াজ্জেম হোসেন ভুঁইয়া এবং ঢাকার মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপকসহ উর্ধতন অনুষদ সদস্যবর্গ। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ৬ জানুয়ারী ২০১৫

০৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: