আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গুলশান অফিসে খালেদা জিয়া অবরুদ্ধ

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫
  • রিজভীকে নিয়ে গেছে পুলিশ

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গুলশান অফিস অবরুদ্ধ করে রেখেছে পুলিশ। শনিবার রাত ৯টার দিকে বেগম খালেদ জিয়া গুলশান কার্যালয় থেকে বের হওয়ার সময় তাঁকে অবরুদ্ধ করা হয়। এছাড়া তাঁর বাসভবন ঘিরে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে। এদিকে পুলিশ পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তল্লাশি চালিয়ে তালা লাগিয়ে দিয়েছে। ওই সময় কার্যালয় থেকে পুলিশ তুলে নিয়ে গেছে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে। তবে পুলিশ বলছে, তাঁকে গ্রেফতার করা হয়নি।

বিএনপির গুলশান কার্যালয় সূত্রে জানা গেছে, রাতে বেগম খালেদা জিয়া নিয়মিত বৈঠকের অংশ হিসেবে গুলশান কার্যালয়ে যান। সেখান থেকে রাত ৯টার দিকে বের হওয়ার সময় পুলিশ তাঁকে বের হতে দেয়নি। রাত দেড়টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ বেগম জিয়াকে তাঁর কার্যালয়ে অবরুদ্ধ করে রাখে। পুলিশ জানিয়েছে, নিরাপত্তার স্বার্থে এটা করা হয়েছে। তবে বিএনপি নেতারা জানিয়েছেন খালেদা জিয়াকে তাঁর কার্যালয়ে অবরুদ্ধ করে রেখেছে পুলিশ। জানা গেছে, বেগম জিয়ার বাসভবন ঘিরেও পুলিশি নিরাপত্তা বাড়ানোর পাশাপাশি বড় একটি ট্রাক দিয়ে পথ রুদ্ধ করে রাখা হয়েছে।

এদিকে বিএনপির পল্টন কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে রাত ১২টার দিকে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে তুলে নিয়ে গেছে গোয়েন্দা পুলিশ। তাঁকে একটি এ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেয়া হয়েছে। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে রিজভীকে আটক বা গ্রেফতার করা হয়নি।

পল্টন অফিসে পুলিশের তল্লাশি ॥

এদিকে পুলিশ পল্টনে বিএনপির কার্যালয়ে ঢুকে ব্যাপক তল্লাশি চালিয়ে অফিস তালাবদ্ধ করে দিয়েছে। পুলিশের তল্লাশির সময় সেখানে কিছু কর্মচারী অবস্থান করছিলেন। জানা গেছে, বিএনপির অফিস স্টাফ রুস্তম আলীসহ যারা অফিসে অবস্থান করছিলেন তাদের সবাইকে বের করে দেয়া হয়েছে। এছাড়া বিএনপি অফিসে তালা লাগিয়ে দিয়ে চাবি অফিস স্টাফ রুস্তম আলীর কাছে দিয়ে তাঁকে অফিস থেকে বের করে দেয়া হয়েছে। পুলিশ জানিয়েছে, নিরাপত্তার স্বার্থে এটা করা হয়েছে। এছাড়া নিরাপত্তার কথা বলে বিএনপির অফিসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানা গেছে।

এর আগে বিএনপির পল্টন কার্যালয়ে অবস্থান করা রুহুল কবির রিজভী খাওয়া-দাওয়ার অনিয়মের কারণে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন। বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সূত্রে জানা গেছে, দফতরের দায়িত্বপ্রাপ্ত এই নেতা শনিবার রাত ৯টার দিকে হঠাৎই অসুস্থবোধ করেন। তাঁর পেটে পীড়া দেখা দেয়।

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫

০৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: