মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চবিতে ছাত্রলীগের ডাকা অবরোধ দু’দিনের জন্য স্থগিত

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫

চবি সংবাদদাতা ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছয় দফা দাবিতে শনিবার অবরোধ পালন করেছে ছাত্রলীগের একাংশ। ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন ভিএক্স (ভার্সিটি এক্সপ্রেস) এই অবরোধের ডাক দিয়েছিল।

ক্যাম্পাস সূত্র জানায়, ছাত্রলীগ কর্মী তাপস সরকারের হত্যাকারীদের বিচার, আটক নেতাকর্মীদের মুক্তি, মিথ্যা হত্যা মামলা প্রত্যাহার, ছাত্রলীগ নেতাকর্মীদের হলে তুলে দেয়াসহ ছয় দফা দাবিতে শুক্রবার এ অবরোধ ঘোষণা করে ভিএক্স গ্রুপ। শনিবার অবরোধ চলাকালে অবরোধকারীরা বিশ্ববিদ্যালয়ের দুটি শাটল ট্রেনের মোট ১২টি হোজ পাইপ কেটে দেয়। এতে বিশ্ববিদ্যালয়ে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে সীমাহীন ভোগান্তিতে পড়ে সাধারণ শিক্ষার্থীরা। ক্যাম্পাসের উদ্দেশে বের হয়ে স্টেশনে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষার পর ফিরে যায় বহু শিক্ষার্থী। ট্রেন চলাচল না করায় ক্যাম্পাসে শিক্ষার্থী উপস্থিতি ছিল কম। তবে বেশকিছু বিভাগে পূর্ব নির্ধারিত পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পাসের নিরাপত্তার স্বার্থে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।

এদিকে, একদিন অবরোধ পালন শেষে আগামী দু’দিনের জন্য কর্মসূচী স্থগিত করা হয়েছে। আজ রবিবার ঈদ-ই-মিলাদুন্নবী ও ৫ জানুয়ারি কেন্দ্রীয় আওয়ামী লীগের গণতন্ত্র পুনরুদ্ধার দিবসের কর্মসূচীর প্রতি সম্মান জানিয়ে অবরোধ প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছে অবরোধকারীরা।

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫

০৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: