আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এফএ কাপ শিরোপা জিততে মরিয়া ম্যানসিটি

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫
  • ভিন্ন ভিন্ন ম্যাচে মাঠে নামছে ম্যানইউ, চেলসি আর্সেনাল, সান্ডারল্যান্ড

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ ফুটবলের ঐতিহ্যবাহী টুর্নামেন্টের নাম এফএ কাপ। টুর্নামেন্টের তৃতীয় পর্বে আজ মাঠে নামছে ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, আর্সেনাল, সান্ডারল্যান্ড এবং সাউদাম্পটনের মতো ক্লাবগুলো। ইংলিশ প্রিমিয়ার লীগের শীর্ষে থাকা চেলসির প্রতিপক্ষ ওয়াটফোর্ড, আর্সেনালের হাল সিটি, ম্যানচেস্টার ইউনাইটেডের ইয়োভিল টাউন এবং ম্যানচেস্টার সিটি নিজেদের মাঠ ইত্তিহাদে আতিথ্য দেবে শেফিল্ড ওয়েডনেসডেকে।

গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপা জেতে ম্যানচেস্টার সিটি। কিন্তু তার আগে লীগ কাপের শিরোপা দিয়ে বছর শুরু করেছিল তারা। আর এফএ কাপের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছিল তার দল। আর সেই হতাশা থেকে বেরিয়ে আসার জন্যই এবার এফএ কাপের শিরোপা জয়ের প্রত্যয় ব্যক্ত করেছেন সিটির অভিজ্ঞ কোচ ম্যানুয়েল পেলেগ্রিনি। এ বিষয়ে তিনি বলেন, ‘এফএ কাপের লড়াই শুরু হতে যাচ্ছে। আর এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি টুর্নামেন্ট। গত মৌসুমে উইগানের কাছে হেরে আমরা এফএ কাপের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছিলাম। কিন্তু লীগ কাপের শিরোপা জয়ের স্বাদ পেয়েছিলাম। আর এবার শুরুতেই লীগ কাপ থেকে বিদায় নিয়েছি আমরা। তাই আমাদের এফএ কাপের শিরোপা জেতার জন্য শতভাগ চেষ্টা করতে হবে।’ এফএ কাপের তৃতীয় পর্বের ম্যাচে আজ স্বাভাবিকভাবেই এগিয়ে থাকবে ম্যানচেস্টার সিটি। কারণ শেফিল্ড ওয়েডনেসডের বিপক্ষে সর্বশেষ গত সেপ্টেম্বরে মুখোমুখি হয়েছিল ম্যানুয়েল পেলেগ্রিনির শিষ্যরা। আর লীগ কাপের সেই ম্যাচে ম্যানসিটি ৭-০ গোলে রীতিমতো উড়িয়েই দিয়েছিল শেফিল্ডকে। আর সেই ম্যাচের পরাজয়ের হতাশা এখনও আঘাত করে শেফিল্ডকে। তবে এবার আত্মবিশ্বাস নিয়েই ইত্তিহাদ স্টেডিয়ামে খেলতে নামবে তারা। এ বিষয়ে ক্লাবটির কোচ স্টুয়ার্ট গ্রে বলেন, ‘আমরা সেখানে পরিপূর্ণ আত্মবিশ্বাস নিয়েই যাব। গত ম্যাচের পারফর্মেন্স ছিল হতাশাজনক। এবার আশা করি তার চেয়ে ভাল করব আমরা। এটা যেহেতু কাপ তাই সেই ক্ষতটা সবসময়ই থাকে।’

চোটের কারণে এফএ কাপের এই ম্যাচে খেলতে পারবেন না সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও এ্যাগুয়েরো। তবে ইংলিশ প্রিমিয়ার লীগে আর্সেনালের বিপক্ষে ম্যাচের আগে পুরোপুরি ফিট হয়ে মাঠে নামতে পারবেন বলে আশা প্রকাশ করছেন তিনি। আগামী ১৮ জানুয়ারি আর্সেন ওয়েঙ্গারের শিষ্যদের বিপক্ষে মাঠে নামবে ম্যানুয়েল পেলেগ্রিনির দল। ২৬ বছর বয়সী আর্জেন্টাইন এ স্ট্রাইকার গত মাসে এভারটনের বিপক্ষে খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন। এরপর ম্যান সিটির হয়ে পাঁচ ম্যাচ মাঠের বাইরে কাটাতে হয় তাকে। তবে, মাঠের বাইরে ছিটকে পড়ার আগে এ্যাটলেটিকো মাদ্রিদের সাবেক এ ফুটবলার ম্যান সিটির হয়ে ১৫ ম্যাচে করেন ১৪ গোল। ম্যানসিটির কোচ ম্যানুয়েল পেলেগ্রিনি এ্যাগুয়েরোর পাশাপাশি দলে পাচ্ছিলেন না বসনিয়ান তারকা স্ট্রাইকার এডিন জেকোকেও। তবে এই দুই স্ট্রাইকারকে নিয়ে আশার বাণী শোনালেন সাবেক মালাগার এই কোচ, ‘এ্যাগুয়েরো ও জেকোকে আমরা খুব শীঘ্রই দলে ফিরে পাচ্ছি। আমি আশা করি, আর্সেনালের বিপক্ষে মাঠে নামার আগেই তাদের পুরোপুরি ফিট পাব। সিটির চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যাচটিও আজ গুরুত্বপূর্ণ। কেননা এর আগে তৃতীয় বিভাগের দলের কাছে হেরে শিরোনামে এসেছিল তারা। তবে ইয়োভিল টাউনের বিপক্ষে জয় পেতে আশাবাদী লুইস ভ্যান গাল। দুর্দান্ত ফর্মে থাকা চেলসি অবশ্য শেষ ম্যাচে টটেনহ্যামের কাছে হার মানে। তবে আজ ওয়াটফোর্ডের বিপক্ষে জয়ের ব্যাপারে আশাবাদী জোশে মরিনহো। তেমনি হালসিটির বিপক্ষে কঠিন লড়াইয়ে জয়ের স্বপ্ন দেখছেন আর্সেনালের কোচ আর্সেন ওয়েঙ্গারও।

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫

০৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: