মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

যারা উন্নয়ন দেখে খুশি হতে পারে না জনগণ তাদের আঁস্তাকুড়ে নিক্ষেপ করবে ॥ নাসি

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ৫ জানুয়ারির নির্বাচন ছিল এ দেশের প্রেক্ষাপটে একটি বাস্তবতা। এটি গণতন্ত্র ও সংবিধান রক্ষার নির্বাচন হয়েছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে জাতীয় ও আন্তর্জাতিক সকল ষড়যন্ত্র ব্যর্থ করে দেশে একটি নির্বাচন করে গণতন্ত্র ও মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শান্তিপূর্ণভাবে দেশ পরিচালনা করছে। তথ্য প্রযুক্তি, স্বাস্থ্য, শিক্ষা কৃষিতে দেশের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। যারা এসব উন্নয়ন, অর্জন অস্বীকার করেন তারা আহম্মকের স্বর্গে বাস করছেন। বেগম জিয়া ৭ দফা প্রস্তাব দিয়ে কি বলেন না বলেন তাতে কিছু আসে যায় না। দেশ সমৃদ্ধির পথে যাচ্ছে। মানুষ শান্তিতে আছে। তিনি শনিবার সিরাজগঞ্জে পৃথক তিনটি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেছেন।

দুপুরে সিরাজগঞ্জ সরকারী কলেজ অডিটোরিয়ামে বাল্যবিয়ের প্রতিরোধের গুরুত্ব, শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা, সিরাজগঞ্জে মুক্তিযোদ্ধা সংসদের নব-নির্মিত ভবন উদ্বোধন ও সন্ধ্যায় সিরাজগঞ্জ কালেক্টরেট স্কুল এ্যান্ড কলেজ মাঠে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করেন। রাতে তিনি এনায়েতপুরে ওলিয়ে কামেল হযরত এনায়েতপুরী (র) তিনদিনব্যাপী ওরসে যোগ দেন। দেশ দ্রুত উন্নয়নের পথে এগুচ্ছে উল্লেখ করে তিনি আরো বলেছেন- বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এদেশ সমৃদ্ধশালী দেশে পরিণত হবে। তথ্য প্রযুক্তিতে দেশের অসামান্য অর্জন হয়েছে। খালেদার জিয়ার প্রতি ঈঙ্গিত করে তিনি এও বলেছেন-যারা সমৃদ্ধি ও উন্নয়ন দেখে খুশী হতে পারে না সে সব রাজনৈতিক শক্তিকে এ দেশের জনগণ আস্তাকুঁড়ে নিক্ষেপ করবে।

সিরাজগঞ্জ সরকারী কলেজ অডিটোরিয়ামে বাল্যবিয়ের প্রতিরোধের গুরুত্ব, শীর্ষক দিনব্যাপী কর্মশালায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ বিল্লাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ আসনের এমপি অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, গাজী ম.ম আমজাদ হোসেন মিলন এমপি, পরিবার পরিকল্পনা বিভাগের মহাপরিচালক নুর মোহাম্মাদ তালুকদার, আই ই এম বিভাগের প্রধান নাসির উদ্দিন, রাজশাহী বিভাগের পরিচালক জাহিদুল হক, পুলিশ সুপার এসএম এমরান হোসেন ও সিরাজগঞ্জের ভারপ্রাপ্ত উপপরিচালক মোঃ শাহীন হাসান প্রমুখ। এ কর্মশালায় স্বাস্থ্যমন্ত্রী বর্তমান সরকারের আমলে মাতৃ ও শিশু মৃত্যুহার কমেছে উল্লেখ করে বলেছেন- বাল্য বিয়ের সঙ্গে কোন আপস নেই। বিষয়টি সমাজে সর্বত্র ছড়িয়ে দেবার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫

০৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: