কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ছাত্রলীগ কর্মীদের মানুষের মন জয় করতে হবে

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫
ছাত্রলীগ কর্মীদের মানুষের মন জয় করতে হবে
  • র‌্যালির উদ্বোধনীতে ও. কাদের

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ বর্ণাঢ্য র‌্যালি এবং বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দেশের প্রাচীনতম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের জন্মদিন এবং প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে বেলুন ও পায়রা উড়িয়ে এবং জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে ৬৭বছর পূর্তির র‌্যালি উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশাল এই র‌্যালিতে সংগঠনটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা, ঢাকা কলেজ, তিতুমীর কলেজ, তেজগাঁও কলেজ, ঢাকা মহানগর উত্তর, ঢাকা মহানগর দক্ষিণ, বাংলা কলেজ, ইডেন কলেজসহ রাজধানীর বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয় ও জেলা শাখার নেতৃবৃন্দ অংশ নেন। র‌্যালিটি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘুরে শাহবাগ-মৎস্য ভবন হয়ে গুলিস্তান বঙ্গবন্ধু এভিনিউ দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয় এবং সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ দিয়ে শেষ হয় এই কর্মসূচী। এতে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ।

উল্লেখ্য, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি সংগঠনটির প্রতিষ্ঠা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিন্তু আজ ঈদ-ই-মিলাদুন্নবী হওয়ায় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান একদিন এগিয়ে শনিবার পালন করা হয়। দিবাগত রাত ১২টা ১ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। আজ সকাল সাড়ে আটটায় সংগঠনের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ধানম-ি ৩২ নম্বরের বাসার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হবে।

প্রতিষ্ঠাবার্ষিকী র‌্যালির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার দিনবদলের সনদকে কাজে লাগাতে হবে। ২০১৫ সাল একই সঙ্গে ‘চ্যালেঞ্জিং’ ও ‘ডিলাইটফুল’ হবে। আমাদের কর্মীদের শুধু পরবর্তী নির্বাচন নয়, মানুষের মন জয় করার জন্য কাজ করতে হবে। আমাদের বড় শত্রু সাম্প্রদায়িকতা, এটি রুখতে কাজ করতে হবে।

পদ্মা সেতু সম্পর্কে মন্ত্রী বলেন, এ সেতু শেখ হাসিনার বিরাট এক অর্জন। কেউ ভাবতে পারেনি, নিজস্ব অর্থায়নে সেতু হবে। সেই পদ্মা সেতু এখন স্বপ্ন নয়, দিনের আলোর মতো পরিষ্কার। দেশের মানুষ জানে বাংলাদেশ সম্ভাবনাময় দশটি দেশের একটি। যদি থাকে শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, আন্দোলনের নামে নাশকতা করলে জনগণের জানমাল রক্ষায় সরকার কঠোর পদক্ষেপ নেবে। ছাত্রলীগকে মানুষের মন জয় করে সুনামের ধারা ফিরিয়ে আনতে কাজ করা এবং নেতা-কর্মীদের প্রযুক্তি ও আদর্শের সমন্বয়ে কাজ করার কথাও বলেন তিনি।

সংগঠনের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, জাহাঙ্গীর কবির নানক, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আব্দুস সোবহান গোলাপ, বি এম এ-এর মহাসচিব ইকবাল আর্সলান, বাহালুল মজনুন চুন্নু, ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, লিয়াকত শিকদার, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন প্রমুখ।

সমাবেশ পরিচালনার সময় সংগঠনের সাধারণ সম্পাদক সিদ্দকী নাজমুল আলম বলেন, জাতির জনক বঙ্গবন্ধুকে কটূক্তিকারী তারেক রহমান ক্ষমা না চাইলে বাংলাদেশের এক ইঞ্চি জায়গাতেও সমাবেশ করতে পারবে না বিএনপি। প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচীতে অংশ নেয়ার জন্য ছাত্রলীগের পক্ষ থেকে সবাইকে ধন্যবাদ জানান তিনি।

রাজধানীতে দীর্ঘ যানযট ॥ ছাত্রলীগের র‌্যালি ও সমাবেশের কারণে রাজধানীর শাহবাগ, বঙ্গবন্ধু এভিনিউ, প্রেস ক্লাব, নিউমার্কেটসহ বিভিন্ন এলাকায় তীব্র যানযটের সৃষ্টি হয়। শনিবার সকাল থেকেই মাইক্রোবাস, বাস, ট্রাক ইত্যাদি যানবাহনে ভরে বিভিন্ন জায়গা থেকে সংগঠনটির নেতা-কর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসতে থাকেন। অতিরিক্ত মানুষ এবং যানবাহনের কারণে ছুটির দিন হওয়া সত্ত্বেও বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে যানযটের সৃষ্টি হয়।

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫

০৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: