মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

আমরা চাই না কোন শিশু আশ্রয়হীন থাকবে, কেউ ফুটপাথে বাস করবে

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫
আমরা চাই না কোন শিশু আশ্রয়হীন থাকবে, কেউ ফুটপাথে বাস করবে
  • জাতীয় সমাজসেবা দিবসের উদ্বোধনীতে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজকল্যাণ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের আরও মনোযোগী হওয়ার এবং সরকারের সমাজকল্যাণ কার্যক্রম বাস্তবায়নের জন্য একত্রে কাজ করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, এটা নিশ্চিত করতে হবে যে, কোন শিশু খাদ্য ও আশ্রয়হীন থাকবে না। তিনি বলেন, ‘আমরা চাই না কোন শিশু আশ্রয়হীনভাবে রাস্তায় থাকবে, অথবা কোন ব্যক্তি ফুটপাতে বাস করবে। আমরা প্রত্যেকের মৌলিক চাহিদা পূরণে একটি ঘরের ব্যবস্থা করে দিতে চাই।’ তিনি বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয় অবশ্যই এ ব্যাপারে আরও সচেতন হবে।

প্রধানমন্ত্রী শনিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় সমাজসেবা দিবস ২০১৫ উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। খবর বাসসর।

শেখ হাসিনা বলেন, সরকার অতিদরিদ্র, প্রতিবন্ধী ব্যক্তি, বিধবা ও আশ্রয়হীনদের কল্যাণে ব্যাপক কার্যক্রম গ্রহণ করেছে।

এসব কার্যক্রম দারিদ্র্য দূরীকরণ এবং একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় ব্যাপক অবদান রাখছে উল্লেখ করে তিনি আরও নতুন ধারণা ও কার্যক্রম খুঁজে বের করার জন্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান, যাতে জনগণ আরও বেশি উপকৃত হতে পারে।

সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. মোজাম্মেল হোসেন।

মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগম ও সমাজকল্যাণ অধিদফতরের মহাপরিচালক সাইদুর রহমান অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তাঁর সরকার ১৯৯৬ সালে ক্ষমতা গ্রহণ করে নির্বাচনী অঙ্গীকার পূরণে অনেক সমাজসেবা কার্যক্রম গ্রহণ করে।

২০০৯ সালে কার্যক্রম আরও সম্প্রসারণ করা হয় এবং শিশু, শারীরিক প্রতিবন্ধী দুস্থ নারী ও বৃদ্ধদের কল্যাণে অনেক কার্যক্রম গ্রহণ করা হয়।

‘এখন আমরা কার্যক্রম গ্রহণ করেছি যা সুবিধাভোগীদের আরও দ্রুত ও ইতিবাচক সেবা নিশ্চিত করবে’ উল্লেখ করে তিনি বলেন, এতে আগামী ৪ বছরের মধ্যে দারিদ্র্য হার কমে ১৪ শতাংশে দাঁড়াবে।

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫

০৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: