কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

শিক্ষার্থীদের নৈতিক ও আদর্শ শিক্ষায় গড়ে উঠতে হবে ॥ প্রধান বিচারপতি

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৩ জানুয়ারি ॥ প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেন বলেছেন, পুঁথিগত শিক্ষাই প্রকৃত শিক্ষা নয়। আচারণবিধিতে যদি কোন ব্যক্তির চরিত্রে পরিবর্তন না আসে, তবে যতই ডিগ্রী অর্জন করুন না কেন তিনি সৎ, নিষ্ঠাবান ও দেশপ্রেমিক হতে পারবেন না। আর তাই শিক্ষার্থীদের সুষ্ঠু পরিবেশে লেখাপড়া করার সুযোগ সৃষ্টি করে দিতে হবে। পাশাপাশি শিক্ষকদের শুধু কেতাবি ও পুথিঁগত শিক্ষা দিলে চলবে না, তাদের নৈতিকতা ও আদর্শ শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তিনি শনিবার দুপুরে জেলার হোসেনপুর উপজেলার ডাহরা গোলপুকুরপাড় সৈয়দুন্নেছা আলিম মাদ্রাসা প্রাঙ্গণে চারতলা বিশিষ্ট আকরাম হোসেন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। প্রতিষ্ঠানের সভাপতি ও ইউএনও মোহাম্মদ সফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন ব্যারিস্টার মোতাহার হোসেন, মোদাচ্ছির হোসেন।

নিরপেক্ষতা আমরাই প্রমাণ করেছি

বান্দরবানে সিইসি

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ৩ জানুয়ারি ॥ আমরা গাজীপুর ও সিটি কর্পোরেশন নির্বাচন করেছি, সেখানে আমরা প্রমাণ করেছি কিভাবে নিরেপক্ষতা বজায় রাখতে হয়, লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হয়। বান্দরবান পার্বত্য জেলায় সফররত প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ এসব কথা বলেন।

গতকাল সকালে বান্দরবান নির্বাচন অফিসের জেলা সার্ভার স্টেশন পরিদর্শন করেন প্রধান নির্বাচন কমিশনার। এ সময় তিনি সার্ভার স্টেশনের বিভিন্ন রুম ঘুরে দেখেন। রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার আরো বলেন, বান্দরবানসহ তিনটি জেলা স্পেশাল জেলা। অন্য জায়গার চেয়ে এখানে শক্তভাবে ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্তি করা হচ্ছে। এর জন্য একটি স্পেশাল কমিটি আছে। ২৩টি তথ্যউপাত্ত নিয়ে ভোটার তালিকা ক্রসম্যাচিং করা হচ্ছে। এ সময় বান্দরবান জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী, জেলা নির্বাচন কর্মকর্তা শফিকুল ইসলামসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এরপর তিনি বান্দরবানের নীলগিরি পর্যটন কেন্দ্র পরিদর্শন করেন।

শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করতে অভিভাবকদেরও এগিয়ে আসতে হবে

বাংলা একাডেমির উপপরিচালক

কেরানীগঞ্জ সংবাদদাতা ॥ পুথিগত বিদ্যা নয় শিক্ষার্থীদের পারিপার্শ্বিক জ্ঞান প্রদান করে সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। প্রতিটি শিক্ষার্থীকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষকের পাশাপাশি অভিবাকদেরও এগিয়ে আসতে হবে। সেই সঙ্গে শিক্ষাকে বাণিজ্যিকরণ না করার ধ্যান-ধারণা নিয়ে জ্ঞান প্রদান করলে জাতি উপকৃত হবে। কেরানীগঞ্জের আটিবাজার এলাকায় গ্রীন ওয়েসিস কিন্ডারগার্টেন উদ্বোধন শেষে এক আলোচনা সভায় বাংলা একাডেমির উপপরিচালক তপন বাগচি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। শিক্ষানুরাগী মোহাম্মদ আলী জিন্নাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট নাট্য অভিনেতা সেলিম মাহবুব ও নাট্য পরিচালক নৃপেন্দু বিশ্বাস। আলোচনা শেষে শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শেষে শাকির দেওয়ানের নাট্যরূপে কবি জসিম উদ্দীনের লেখা কবিতা কবর নাটক মঞ্চস্থ হয়।

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে আগুন

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৩ জানুয়ারি ॥ লক্ষ্মীপুর সদর উপজেলার কবিরবাড়ী দরজায় আগুন লেগে আব্দুর রহামান নামে সৌদী প্রবাসীর বাড়িতে আগুনে পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে গেছে। এতে পাঁচ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছে।

শুক্রবার রাতে প্রায় একটার দিকে এ ঘটনা ঘটে। দমকল বাহিনীর সদস্যরা ঘণ্টাব্যাপী চেষ্টার পর আগুন নেভায়। বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে দমকল বাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়েছে।

সাতক্ষীরায় দুই ট্রাক চাল পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার সাতক্ষীরা থেকে জানান, একটি মুড়ির মিলে ভয়াবহ অগ্নিকা-ে দুই ট্রাক চালসহ আসবাবপত্র ভস্মীভূত হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে ভবনটি। স্থানীয়দের সহায়তায় শুক্রবার রাতেই আগুন নিয়ন্ত্রণে এনেছে সাতক্ষীরা ও কালিগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট।

গফরগাঁওয়ে পরিচ্ছন্নতা অভিযান

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ৩ জানুয়ারি ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে শনিবার দিনব্যাপী ভাষা শহীদ আঃ জব্বার ছাত্র সংঘ ও ‘পরিবর্তন চাই’ সংগঠনের উদ্যোগে গফরগাঁও পৌর শহর পরিষ্কার পরিছন্নতা অভিযান চলে। পরিষ্কার পরিছন্নতা অভিযান কার্যক্রমে ৩টি গ্রুপ করে অর্ধ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। সকাল ১০টায় পরিষ্কার পরিছন্নতা কার্যক্রমের উদ্বোধন শেষে শহীদ জব্বার ছাত্র সংঘের সভাপতি কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও বিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী রোমান উদ্দিন ও যুগ্ম-সম্পাদক গাজীপুরের ভাওয়াল বদরে আলম কলেজের ম্যানেজমেন্টে শিক্ষার্থী আমানুল ইসলাম পরিছন্ন অভিযানের নেতৃত্বে দেন।

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫

০৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: