মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

মুন্সীগঞ্জের লোপা এবার যৌতুকের বলি

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ যৌতুকের বলি হয়েছে এবার মুন্সীগঞ্জের লোপা। শুক্রবার গভীর রাতে এসএসসি পরীক্ষার্থী উম্মে হাবিবা লোপার (১৬) লাশ পুলিশ শ্রীনগর উপজেলার বেঁজগাঁও গ্রামের স্বামীর বাড়ি থেকে উদ্ধার করে। লোপার পরিবারের দাবি যৌতুকের দাবি পূরণ করতে না পারায় শ্বাসরোধ করে হত্যার পর যৌতুকলোভী আজিম শেখ (৩০) ও তার পরিবারের লোকজন পালিয়েছে। বিয়ের মাত্র আট মাসের মধ্যেই এমন ঘটনায় শোকে কাতর এখন লোপার পরিবার ও সহপাঠীরা। মা সালেহা বেগম এখন বুক চাপরাচ্ছেন। মেয়েকে ‘বাল্যবিবাহ’ দেয়ার জন্য অনুসোচনাও করছেন।

লোপার বাবা ওসমান শেখ বলেন, আজিম শেখ তার বাবার সঙ্গে মুদি দোকানে ব্যবসা করে। বিয়ের পর থেকেই নানা অজুহাতে যৌতুকের জন্য লোপাকে নির্যাতন করে আসছে আজিম ও তার পরিবারের লোকজন। যৌতুকের টাকা না পেয়েই লোপাকে শ্বাসরোধ করে হত্যা করে ঘাতকরা পালিয়েছে। এদিকে লোপার এই করুন মৃত্যুতে পার্শ্ববর্তী লৌহজং উপজেলার মেদেনীম-ল ইউনিয়নের আনোয়ার চৌধুরী গার্লস স্কুলের শিক্ষার্থীরা শোকাহত ও ক্ষুব্ধ।

কচুয়ায় মাদকবিরোধী সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ৩ জানুয়ারি ॥ মাদক, বাল্যবিবাহ, জুয়া ও যৌন হয়রানি প্রতিরোধে শনিবার কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রী কলেজ মাঠে উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটি ও স্থানীয় জনগণের উদ্যোগে মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর এ দেশকে মৌলবাদ, সন্ত্রাস ও মাদকমুক্ত করতে হবে। মনে রাখতে হবে মাদক মানুষের স্মৃতি শক্তি নষ্ট করে দেয় এতে করে সে ব্যক্তি কর্মক্ষম হয়ে পড়ে। পাশাপশি বাল্যবিবাহ সমাজের একটি ব্যধি। বাল্যবিয়েতে মেয়েদের অকালে মৃত্যু ও সন্তান বিকলাঙ্গসহ নানান জটিল রোগে আক্রান্ত হয়ে পড়ে। তা প্রতিরোধে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

এজাহারভুক্ত ৫ আসামি গ্রেফতারের আগেই জামিনে মুক্ত ৮

মির্জাপুরে মা-মেয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ৩ জানুয়ারি ॥ মির্জাপুরে তিন মেয়েসহ মাকে হত্যা মামলায় এজাহারভুক্ত পাঁচ আসামি গ্রেফতারের আগেই আটজন জামিনে ছাড়া পেয়েছে বলে পুলিশ ও মামলার বাদী জানিয়েছেন। আটজনের মধ্যে অভিযুক্ত ছয়জন ছাড়া পাওয়ায় চার্জশীট দেয়া ও বিচার শুরু হওয়া নিয়ে বাদী সন্দেহের মধ্যে রয়েছেন।

এছাড়া প্রধান আসামির তথ্যের ভিত্তিতে অন্য দুইজনকে হত্যাকা-ে উস্কানি দেয়ার অভিযোগে গ্রেফতারের পর জামিনে ছাড়া পায়। তারা দুজন মামলার বাদীর প্রতিবেশী বলে জানা গেছে।

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫

০৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: