মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

৩৬০ অভিবাসী নিয়ে পরিত্যক্ত জাহাজটি ইতালিতে

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫

ইতালির উপকূলের অদূরে ভূমধ্যসাগরে ৩৬০ অভিবাসীসহ সন্দেহভাজন মানব পাচারকারীদের পরিত্যক্ত জাহাজ ইজাদীনকে ইতালীয় বন্দর কোরিগলিয়ানো কালাব্রোতে নিয়ে যাওয়া হয়েছে। শনিবার ইতালীয় কোস্টগার্ড এ খবর জানিয়েছে। খবর বিবিসির

ইজাদীনের ক্রুরা ৩৬০ যাত্রীসহ জাহাজটিকে ইতালির দক্ষিণ-পূর্ব উপকূলের অদূরে ভূমধ্যসাগরে ফেলে রেখে পালিয়ে যায়। সিয়েরা লিওনের পতাকাবাহী জাহাজটি এক পর্যায়ে বিদ্যুতহীন অবস্থায় উত্তাল সাগরে ভাসতে থাকে। ভাসমান জাহাজটি গভীর সাগরের দিকে ভেসে যেতে থাকলে জাহাজের এক যাত্রী বিপদের বার্তা পাঠায়।

ওই বার্তা পেয়ে উদ্ধারকারীরা জাহাজটিকে উদ্ধার করে। গত সপ্তাহের প্রথমদিকে ক্রুবিহীন অবস্থায় পাওয়া আরেকটি জাহাজ থেকে ৭৯৬ অভিবাসীকে উদ্ধার করেছিল ইতালীয় কর্তৃপক্ষ।

স্থানীয় সময় শুক্রবার রাত ১১টার একটু আগে ইজাদীন ইতালীয় বন্দরে পৌঁছায়।

এ্যান্ড্রুর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ অস্বীকার বাকিংহাম প্যালেসের

ব্রিটেনের ডিউক অব ইয়র্ক প্রিন্স এ্যান্ড্রু এক অপ্রাপ্তবয়স্ক মেয়ের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করেছিলের এমন অভিযোগ অস্বীকার করেছে বাকিংহাম প্যালেস। যুক্তরাষ্ট্রের এক আদালতে দায়ের করা এক মামলার কাগজপত্রে প্রিন্সের নাম উল্লেখ করা হয়। খবর বিবিসি ও টেলিগ্রাফের।

ফ্লোরিডার এক আদালতে প্রিন্স এ্যান্ড্রুর বিরুদ্ধে ওই মামলা করেছেন এক মহিলা। তিনি দাবি করেছেন, মার্কিন ব্যবসায়ী জেফরি এ্যাপস্টেইন ওই সময়ে যাদের সঙ্গে তাকে যৌন মিলনে বাধ্য করেছিলেন তাদের মধ্যে প্রিন্স এ্যান্ড্রুও ছিলেন। ওই সময়ে তার বয়স ছিল ১৭ এবং তাকে যৌনদাসী হিসেবে ব্যবহার করা হয়েছিল। এ্যাপস্টেইন ডিউকের সাবেক বন্ধু। এক অপ্রাপ্তবয়স্কের সঙ্গে অর্থের বিনিময়ে যৌন সম্পর্ক স্থাপনের দায়ে এ্যাপস্টেইনকে ১৮ মাসের কারাদ- দেয়া হয়েছিল এবং তিনি ১৩ মাসের সাজা ভোগ করেছেন।

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫

০৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: