কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

স্কুলশিক্ষকসহ চার জেলায় ৫ জনকে কুপিয়ে হত্যা

প্রকাশিত : ৩ জানুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর গ্রামে এক স্কুলশিক্ষক, মাদারীপুরের শিবচরে দুই সিএনজিচালক, টাঙ্গাইলের কালিহাতীতে এক ব্যক্তি ও মাগুরায় সৌদি ফেরত যুবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ছাড়া নিখোঁজের ৪ দিন পর মুন্সীগঞ্জের শ্রীনগর থেকে এক গার্মেন্টস ব্যবসায়ীর, কুমিল্লায় অটোরিক্সাচালক ও নেত্রকোনায় বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

জানা গেছে, উজিরপুর উপজেলার শিকারপুর গ্রামের স্কুলশিক্ষক বিপুল কৃষ্ণ চক্রবর্তীকে (৫৭) শুক্রবার রাতে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত স্কুলশিক্ষক উপজেলার ডব্লিউবি ইনস্টিটিউশনের হিন্দু ধর্মীয় শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

নিহতের ভাই আশুতোষ চক্রবর্তী জানান, শুক্রবার রাত আটটার দিকে বাড়ির কাছাকাছি দুষ্কৃতকারীরা তাঁর ভাইকে কুপিয়ে মারাত্মক জখম করে। এ সময় তাদের ডাকচিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। মুমূর্ষু অবস্থায় বিপুল কৃষ্ণ চক্রবর্তীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। তিনি আরও জানান, জমিজমাসংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিবেশী প্রভাবশালীদের সঙ্গে তাঁদের দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল। প্রাথমিকভাবে তাঁরা ধারণা করছেন জমিজমাসংক্রান্ত বিরোধের কারণেই তাঁর ভাইকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

এদিকে, উজিরপুর থানার ওসি মোঃ নুরুল ইসলাম-পিপিএম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মাদারীপুর ॥ শিবচর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের চরবাচামারা গ্রামে দুই সিএনজিচালককে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। নিহতরা হলেনÑমিলন হাওলাদার (৩২) ও আব্বাস সরদার (৪০)। এদের মধ্যে একজন বৃহস্পতিবার রাতে এবং অপরজন শুক্রবার সকালে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান। জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় শিবচরের চরবাচামারা বাজারের একটি দোকানে চা পান করছিলেন মিলন হাওলাদার। এ সময় দিদার শিকদার, শিশু শেখ, ঠান্ডু বেপারিসহ ১২ থেকে ১৪ জন মিলনকে পাশের একটি ক্ষেতে ডেকে নিয়ে কুপিয়ে আহত করে। এ সময় মিলনের নিকটাত্মীয় আব্বাস সরদার বাধা দিতে গেলে সন্ত্রাসীরা তাকেও কুপিয়ে আহত করে এবং তার পায়ের রগ কেটে পালিয়ে যায়। পরে পরিবারের সদস্য ও স্থানীয়রা তাদের উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মিলনকে মৃত ঘোষণা করেন। আশঙ্কাজনক অবস্থায় আব্বাসকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার সকালে তাঁর মৃত্যু হয়। মিলন ওই এলাকার মৃত আদেল হাওলাদারের ছেলে এবং আব্বাস একই এলাকার মৃত মজিদ সরদারের ছেলে।

মাগুরা ॥ সদর উপজেলার নিজনান্দুয়ালী তালতলায় বৃহস্পতিবার রাতে মিন্টু মোল্লা (৩০) নামে সৌদি আরব ফেরত এক যুবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। তিনি শ্রীপুর উপজেলার বাইরপাড়া গ্রামের কালাম মোল্লার ছেলে। মাগুরা শহরের জেটিসি রোডে স্বর্ণপট্টিতে শ্বশুরবাড়িতে তিনি বসবাস করতেন। বৃহস্পতিবার রাত ৯টার দিকে মোটরসাইকেলযোগে শ্রীপুর থেকে ফেরার পথে মাগুরার নিজনান্দুয়ালী তালতলায় দুর্বৃত্তরা তাঁকে কুপিয়ে মোটরসাইকেল ছিনতাই করে। গুরুতর আহত অবস্থায় তাঁকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হলে রাত সাড়ে ৯টার দিকে তাঁর মৃত্যু হয়। তিনি এক বছর পূর্বে দেশে ফিরে আসেন এবং ৬ মাস পূর্বে বিয়ে করেন ।

টাঙ্গাইল ॥ কালিহাতীতে কাইয়ুম হোসেন (৩৫) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার ভোরে উপজেলার রাজাবাড়ী নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহত কাইয়ুম ওই এলাকার আমজাদ হোসেনের ছেলে। পুলিশ জানায়, ভোরে সখীপুর উপজেলায় একটি মেলা থেকে বাড়ি ফেরার পথে বাড়ির সামনে পৌঁছলে দুর্বৃত্তরা তাঁকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে বেলা সাড়ে ১১টায় তাঁর মৃত্যু হয়।

মুন্সীগঞ্জ ॥ শ্রীনগরে নিখোঁজের চারদিন পর গার্মেন্টস ব্যবসায়ী সোহাগ ঢালীর (২৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বিকেলে ঢাকা-নওপাড়া সড়কের বেজগাঁও ডোবা থেকে শার্ট-প্যান্ট পরিহিত লাশটি উদ্ধার করা হয়। তিনি রাজবাড়ী জেলা শহরের সোহাগ গার্মেন্টের মালিক। এ ঘটনায় রাজবাড়ী থানায় গত ৩০ ডিসেম্বর একটি সাধারণ ডায়েরি করা হয়। শুক্রবার বিকেলে সোহাগ ঢালীর লাশ পাওয়া যায়। নিখোঁজের সময় সোহাগ ঢালীর সঙ্গে দু’লাখ টাকা ও বিভিন্ন ব্যাংকের ক্রেডিট কার্ড ছিল বলে তাঁর মামা আব্দুল রশিদ জানান। পুলিশ জানায়, লাশের কপালে ও মাথার পেছনে জখমের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে দুই-তিন দিন আগে তাঁকে হত্যা করা হয়েছে।

প্রকাশিত : ৩ জানুয়ারী ২০১৫

০৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: