কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গোলাম মসিহ সৌদিতে রাষ্ট্রদূত নিযুক্ত

প্রকাশিত : ৩ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সংসদে বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসিহকে সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। তিনি জাতীয় পার্টির আন্তর্জাতিক ও কূটনৈতিক বিষয়ক সম্পাদক ছিলেন। শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

গত বছরের ৫ জানুয়ারির নির্বাচনের পর এই প্রথমবারের মতো আওয়ামী লীগের শরিক দল জাতীয় পার্টির এক নেতাকে কোনও দেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ করল সরকার। এর আগে দলটির চেয়ারম্যান এইচএম এরশাদকে মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে নিয়োগ দেয়া হয়।

গোলাম মসিহ ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস করেন। ১৯৮১ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে স্নাতক পাস করেন। তিনি ১৯৮২ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত লন্ডনে ব্রিটিশ পেট্রোলিয়াম কোম্পানির আইন বিভাগে চাকরি করেন। এছাড়াও তিনি যুক্তরাজ্যে গ্যাস, ফ্রান্সের টোটাল অয়েল, হংকং টেলিকম, যুক্তরাষ্ট্রের জেনারেল অটোমিকসহ বিভিন্ন প্রতিষ্ঠানে উপদেষ্টা হিসেবেও কাজ করেছেন। তিনি লন্ডনে থাকাকালীন ১৯৮৬ সালে জাতীয় পার্টিতে যোগ দেন।

গোলাম মসিহ ১৯৯৬-২০১৩ সাল পর্যন্ত জাতীয় পার্টির আন্তর্জাতিক কূটনৈতিক সম্পর্ক বিভাগের সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০১ সালে নারায়ণগঞ্জের সোনারগাঁ এলাকা থেকে সংসদ নির্বাচন করলেও নির্বাচিত হতে পারেননি তিনি। তবে তার বাবা আব্দুল আওয়াল ১৯৫৪ সালে যুক্তফ্রন্টের এমএলএ ছিলেন।

গোলাম মসিহ যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, ফ্রান্স, বেলজিয়াম, ইতালি, নরওয়ে, সুইডেন, রাশিয়া, কুয়েত, কাতার, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, চীন এবং জাপান সফর করেছেন।

প্রকাশিত : ৩ জানুয়ারী ২০১৫

০৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: