মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ৩ জানুয়ারী ২০১৫
  • অর্ধনিমজ্জিত দ্বীপরাজ উদ্ধার অভিযান শুরু ॥ ব্যয় ১৫ লাখ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ কীর্তনখোলা নদীতে অর্ধনিমজ্জিত এমভি দীপরাজ লঞ্চ উদ্ধার অভিযান শুরু হয়েছে। শুক্রবার দ্বিতীয় দিনে অভিযানের অংশ হিসেবে লঞ্চের ভেতরে থাকা গুরুত্বপূর্ণ আসবাবপত্র সরিয়ে আনা হয়েছে। বৃহস্পতিবার কেরানীগঞ্জের ‘মাইনুদ্দিন সালভেস’ নামের একটি বেসরকারী উদ্ধারকারী সংস্থা ১৮ জন শ্রমিক নিয়ে উদ্ধার অভিযানের কাজ শুরু করেছেন।

এমভি দীপরাজের সুপারভাইজার নিয়াজ মোর্শেদ জানান, মাইনুদ্দিন সালভেস নামের বেসরকারী উদ্ধারকারী সংস্থা ১৫ লাখ টাকা চুক্তিতে লঞ্চটির উদ্ধার কাজ শুরু করেছেন। চুক্তি অনুযায়ী লঞ্চটি ১৫ জানুয়ারির মধ্যে উদ্ধার করার কথা রয়েছে।

টাকা নিয়ে বই বিতরণ

রাজশাহীতে প্রধান শিক্ষককে শোকজ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ গোদাগাড়ী উপজেলার সুলতানগঞ্জ উচ্চ বিদ্যালয়ে নতুন বই বিতরণের সময় শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদিকুল ইসলামকে কারণ দর্শানোর নোটিস দিয়েছেন। জানা যায়, বৃহস্পতিবার সারা দেশের মতো গোদাগাড়ী উপজেলার সুলতাগঞ্জ উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ করা হয়। তবে এ সময় বিদ্যালয়ের শিক্ষকরা ৮ম শ্রেণীর শিক্ষার্থীদের কাছ থেকে ৪শ’ টাকা করে আদায় করেন। সেশন ফির নামে শিক্ষার্থীদের কাছ থেকে ওই টাকা চাওয়া হয়। খবর পেয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সোহেল হোসেন ওই স্কুল পরিদর্শনে যান। এ সময় ঘটনার সত্যতা পেয়ে তিনি তাৎক্ষণিক প্রধান শিক্ষক সাদিকুল ইসলামকে শোকজ নোটিস দেন। প্রধান শিক্ষক সাদিকুল ইসলামের সঙ্গে মুঠোফোনে কয়েকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

নারায়ণগঞ্জে জাল দলিল করে ৫ কোটি টাকার সম্পত্তি দখল

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ বন্দরে জাল দলিল তৈরি করে আনুমানিক ৫ কোটি টাকা মূল্যের সম্পত্তি দখল করে নেয়ার অভিযোগে ইউপি চেয়ারম্যানসহ ৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। শুক্রবার দুপুরে ওই শিল্প প্রতিষ্ঠানের মালিক ঢাকার র‌্যাঙ্কিন স্ট্রিট এলাকার মহিউদ্দিন আহমদ ও শিপ্রা সাহা বাদী হয়ে বন্দর থানায় এ মামলা করেছেন। মামলায় মুসাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাকসুদ হোসেন, তার স্ত্রী নার্গিস আক্তার, সোনারগাঁও উপজেলার হাবিবপুর এলাকার নূরে আলম সিদ্দিকী, বন্দর লাঙ্গলবন্দ এলাকার জনিকে আসামি করা হয়েছে। বাদী পক্ষের অভিযোগ, আসামিরা জাল দলিল তৈরি করে বন্দর উপজেলার লাঙ্গলবন্দ মৌজার এক দশমিক ঊনআশি একর জমির ওপর গড়ে তোলা তাদের শিল্প প্রতিষ্ঠানটি জোরপূর্বক দখল করে নিয়েছে।

লাকসামে ছাত্র যুব

ঐক্য পরিষদের সম্মেলন

সংবাদদাতা, লাকসাম, কুমিল্লা, ২ জানুয়ারি ॥ কুমিল্লার লাকসামে শুক্রবার সকালে ইছাপুরা সেন্ট্রাল হাইস্কুল মিলনায়তনে হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সহযোগী সংগঠন বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদের সম্মেলন অনুষ্ঠানে হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের নেতা মিঠুন চন্দ্র দেবনাথের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ লাকসাম উপজেলা শাখার সাধারণ সম্পাদক এ্যাডভোকেট বিকাশ চন্দ্র সাহা। আজগরা ইউনিয়ন ছাত্র যুব ঐক্য পরিষদের সভাপতি কৃষ্ণ বর্ধনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঐক্য পরিষদের নেতা মাস্টার দিলীপ চন্দ্র দাশ, ইছাপুরা ইউনিয়নের ছাত্র যুব ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নন্দনাল দেবনাথ, পূর্ব নরপাটি ইউনিয়নের সভাপতি বিজন মজুমদার, অপু মজুমদার, আজগরা ইউনিয়নের সাধারণ সম্পাদক দিপংকর দেবনাথসহ ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

বরিশালে অগ্নিকা-ে

তিন ব্যবসা প্রতিষ্ঠান

ভস্মীভূত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার আগৈলঝাড়া উপজেলার কান্দিরপার বাজারে শুক্রবার দুপুরে ভয়াবহ অগ্নিকা-ে তিনটি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। খবর পেয়ে গৌরনদীর সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বাকৃবিতে প্রক্টর ও

প্রভোস্টকে আটকে রেখে তালা

বাকৃবি সংবাদদাতা ॥ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ছাত্রীদের আবাসিক হলের পড়ার কক্ষে নতুন বর্ষের ছাত্রীদের আবাসনের ব্যবস্থা করার প্রস্তাব দেয়ায় প্রক্টরসহ হল প্রভোস্টকে আটক রেখে হলে মূল ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রীরা। শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে ছাত্রীদের আবাসিক শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলে ওই ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ছাত্রীদের আবাসিক হলে আসন সংকট থাকায় হলগুলো বিভিন্ন কক্ষে আসন ব্যবস্থা করতে চায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ কারণে ওই হলে গিয়ে প্রক্টর এবং প্রভোস্ট ছাত্রীদের পড়ার কক্ষে থাকার ব্যবস্থা করার প্রস্তাব করে। পড়ার কক্ষে থাকার ব্যবস্থা করার প্রস্তাবে ক্ষোভে ফেটে পড়েন ওই হলের ছাত্রীরা। পরে বেলা সাড়ে ১২টায় প্রক্টর এবং প্রভোস্টকে হলের ভেতর আটকে রেখে প্রধান ফটকে তালা ঝুলিয়ের দেয় ছাত্রীরা। হলের ভেতর আটকে রাখায় তখন প্রক্টর ছাত্রীদের দেখে নেয়ার হুমকি দেন বলে অভিযোগ করেন ওই ছাত্রীরা। পরে বেলা ১২টা ৫০ মিনিটে তালা খুলে দেয় ছাত্রীরা।

বরিশালে যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ এক লাখ টাকা যৌতুকের জন্য জেলার গৌরনদী উপজেলার হোসনাবাদ গ্রামের এক গৃহবধূকে অমানুষিক নির্যাতন করে বাবার বাড়িতে তাড়িয়ে দেয়া হয়েছে। গুরুতর আহত গৃহবধূ সুমা বেগমকে বৃহস্পতিবার রাতে হাসপাতালে ভর্তি করা হয়। জানা গেছে, নলচিড়া ইউনিয়নের কা-পাশা গ্রামের মৃত আবুল হোসেন হাওলাদারের কন্য সুমা বেগমকে (২৪) গত দু’বছর পূর্বে সামাজিকভাবে বিয়ে দেয়া হয় পার্শ্ববর্তী হোসনাবাদ গ্রামের হানিফ আকনের পুত্র ইমাম আকনের কাছে। বিয়ের পর থেকে ইমাম ও তার পরিবারের লোকজন এক লাখ টাকা যৌতুকের জন্য প্রায়ই সুমাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছে। বুধবার রাতে প্রথম পর্যায়ে সুমার স্বামী ইমাম, শ্বশুর হানিফ আকন ও শাশুড়ি মঞ্জুয়ারা বেগম গৃহবধূ সুমাকে অমানুষিক নির্যাতন করে তার শয়নকক্ষে আটক করে রাখে। বৃহস্পতিবার দ্বিতীয় দফায় নির্যাতন শেষে সুমাকে তার বাবার বাড়িতে তাড়িয়ে দেয়া হয়।

আশুলিয়ায় বিদ্যুত স্পৃষ্টে নিহত এক

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২ জানুয়ারি ॥ আশুলিয়ার পলাশবাড়ী বটতলা এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রফিকুল ইসলাম (৫৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় কবির হোসেন (৩৫) নামের অপর একজন আহত হয়েছেন। শুক্রবার সকালে এলাকার একটি বহুতল বাড়িতে নির্মাণকাজ করার সময় এ ঘটনা ঘটে। নিহত রফিকুল ইসলাম সিরাজগঞ্জ জেলার কাজিপুর থানাধীন বেরিপোটল গ্রামের সামসুল সরকারের ছেলে। তিনি আশুলিয়ার পলাশবাড়ী বটতলা এলাকার জনৈক রানা মিয়ার বাসায় ভাড়া থেকে নির্মাণকাজের ঠিকাদারি কাজ করতেন।

দিনাজপুরে শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষৎ গড়ার দৃঢ় অঙ্গীকারকে বাস্তবে রূপ দিতে সেন্ট ফিলিপস উচ্চ বিদ্যালয় এ্যান্ড কলেজের শিক্ষকদের নিয়ে শুক্রবার থেকে দুই দিনব্যাপী শিক্ষার গুণগতমান বৃদ্ধিবিষয়ক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। সকাল ১০টায় দিনাজপুর সেন্ট ফিলিপস উচ্চ বিদ্যালয় এ্যান্ড কলেজের আয়োজনে কলেজ ক্যাম্পাস অডিটোরিয়ামে স্কুল ও কলেজের ২০১৫ সালের নতুন বছরের শিক্ষা কার্যক্রমে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আধুনিক পদ্ধতিতে পাঠদানের লক্ষ্যে দুই দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

সিরাজগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলা

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ জেলা প্রশাসন আয়োজিত সিরাজগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০১৫ ও জেলার উন্নয়ন ভাবনা শীর্ষক সংবাদ সম্মেলন বৃহস্পতিবার রাতে স্থানীয় সার্কিট হাউস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়েছে। জেলা তথ্য অফিসের আয়োজনে জেলা প্রশাসক বিল্লাল হোসেন সংবাদ সম্মেলনে মেলার প্রস্তুতি ও বিভিন্ন দিক ছাড়াও জেলার বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের ওপর বক্তব্য রাখেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিবিএ নির্বাচনে শ্রমিক লীগ বিজয়ী

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ‘কালেকটিভ বারগেইন এজেন্ট’ (সিবিএ) নির্বাচনে বিমান শ্রমিক লীগ বৃহস্পতিবার বেসরকারীভাবে নির্বাচিত হয়েছে। ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও কক্সবাজারের সকল কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই ভোটগ্রহণ চলে। বিমান শ্রমিক লীগ ও বিমান এমপ্লয়িজ ইউনিয়ন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই নির্বাচনে অংশগ্রহণ করে।-বিজ্ঞপ্তি।

মুন্সীগঞ্জে বিএনপির পাঁচ নেতাকর্মী আটক

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজংয়ে বিএনপি ও অঙ্গসংগঠনের পাঁচ নেতাকর্মীকে শুক্রবার সন্ধ্যায় আটক করেছে পুলিশ। ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর একটি অনুষ্ঠান থেকে ফেরার পথে তাদের আটক করা হয়। শুক্রবার বিকেলে উপজেলা বিএনপি অফিসে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি সভা চলছিল। এ সময় সেখানে পুলিশ উপস্থিত হলে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের কথা কাটাকাটি হয়। পরে সভা থেকে ফেরার পথে লৌহজং এলাকা থেকে মেদিনীম-ল ইউপি বিএনপির সভাপতি গোলাম গাউস, হলদিয়া ইউপি বিএনপি সাধারণ সম্পাদক আল ইউসুফ আজাদ চঞ্চল মোল্লা, একই ইউপি ছাত্রদলের সভাপতি মোঃ লিটন, উপজেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদিকা নার্গিস আক্তারসহ ৫ নেতাকর্মীকে আটক করা হয়

আগৈলঝাড়া প্রেসক্লাব ওয়াসিম সভাপতি তপন সম্পাদক নির্বাচিত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার আগৈলঝাড়া প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মোঃ ওয়াসিম ভুঁইয়া সেলিম-সভাপতি নির্বাচিত হয়েছেন। সদস্যদের ভোটের মাধ্যমে সম্পাদক নির্বাচিত হয়েছেন তপন বসু। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন বিদায়ী সভাপতি মোঃ সাইফুল ইসলাম। শুক্রবার দুপুরে ৭ সদস্য বিশিষ্ট ২০১৫ সালের কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। কমিটির অপর সদস্যরা হলেন সহ-সভাপতি অপূর্ব লাল সরকার, যুগ্ম সম্পাদক এসএম ওমর আলী সানি, কোষাধ্যক্ষ মোঃ শামীমুল ইসলাম শামীম, তথ্য ও প্রচার সম্পাদক রিপন বিশ্বাস এবং নির্বাহী সদস্য সাইফুল ইসলাম।

মাগুরা মডেল স্কুলের ১৬০ বছর পূর্তিতে পুনর্মিলনী

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২ জানুয়ারি ॥ এসো মিলি প্রজন্ম থেকে প্রজন্মে এই সেøাগান সামনে রেখে উৎসবমুখর পরিবেশে শুক্রবার দিনব্যাপী মাগুরা সরকারী উচ্চ বিদ্যালয়ের (মডেল স্কুল) ১৬০ বছর পূর্তি উপলক্ষে প্রাক্তন ছাত্রদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। পুনর্মিলনী উপলক্ষে শহরে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিদ্যালয় প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিদ্যালয়ের নবীন ও প্রবীণ ছাত্ররা অংশ নেন। বিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী অনুষ্ঠানের অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল বৃক্ষরোপণ, শ্রদ্ধেয় শিক্ষকম-লীর মাঝে সম্মাননা প্রদান, আড্ডা, স্মৃতিচারণ, প্রীতি ফুটবল ম্যাচ, প্রতিবেদন উপস্থাপন, সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি। বিপুলসংখ্যক প্রাক্তন ছাত্র অংশ নেন। সুন্দর আলোকমালায় সাজানো হয় মাগুরা শহরকে। নবীন ও প্রবীণ বিভিন্ন বয়সের প্রাক্তন ছাত্রদের অংশগ্রহণে অনুষ্ঠানটি পরিণত হয়েছিল মিলনমেলায়। মাগুরা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র পুনর্মিলনী উদযাপন পরিষদ এর আয়োজন করে।

সমাজসেবা দিবসে যশোরে তিন সামাজিক ব্যক্তিত্বকে সম্মাননা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ সমাজসেবা দিবসে যশোরে তিন সামাজিক ব্যক্তিত্বকে সম্মাননা প্রদান করা হয়েছে। শুক্রবার সকালে যশোর সিসিটিএস মিলনায়তনে এক অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করা হয়। জেলা সমাজসেবা কার্যালয় এ অনুষ্ঠানের আয়োজন করে। যশোরে সমাজসেবায় অসামান্য অবদান রাখায় এ সম্মাননাপ্রাপ্তরা হলেন, উলাসী সৃজনী সংঘের নির্বাহী পরিচালক খন্দকার আজিজুল হক মনি, আশরাফ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এম মাহাবুবুল আশরাফ ও অধ্যাপক মশিউল আযম। জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক শাজাহান মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন।

রামেকের নিরাপত্তা উদ্বিগ্ন রোগী ॥ সিসি ক্যামেরা স্থাপনের উদ্যোগ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল থেকে চুরি যাওয়া নবজাতক চারদিন পর উদ্ধার হলেও নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন রয়েছেন চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের অভিভাবকরা। হাসপাতালে প্রতিনিয়ত রোগী ও তাদের স্বজনদের নগদ টাকা, মোবাইল ফোন ও ওষুধসহ বিভিন্ন জিনিসপত্র চুরির ঘটনা ঘটে থাকে। সর্বশেষ গত সোমবার দুপুরে জন্মের আধাঘণ্টার মধ্যে এক নবজাতক চুরির ঘটনা ঘটে। এ নিয়ে ব্যাপক তোলপাড় শুরু হয়। তবে চারদিন পর সেই নবজাতক উদ্ধার হলেও এখন হাসপাতালের নিরাপত্তা নিয়ে শঙ্কিত রোগী ও অভিভাবকরা। তবে এ প্রেক্ষিতে রামেক হাসপাতাল কর্তৃপক্ষ সিসিটিভি ক্যামেরা স্থাপনের উদ্যোগ নিয়েছে।

খুলনায় ৬৬ রোগীর মধ্যে ৩৩ লাখ টাকা বিতরণ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনায় ক্যান্সারসহ বিভিন্ন রোগে আক্রান্ত ৬৬ রোগীর মধ্যে ৩৩ লাখ টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে। জাতীয় সমাজসেবা দিবস-২০১৫ উপলক্ষে শুক্রবার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে সমাজসেবা অধিদফতর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এই চেক বিতরণ করেন জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ।

শত্রুতার জের ধরে নওগাঁয় খড়ের পালায় আগুন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২ জানুয়ারি ॥ বৃহস্পতিবার রাত ২টায় নওগাঁর পোরশায় এক গৃহস্থের খড়ের পালায় আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এ ব্যাপারে শুক্রবার ওই খড়ের মালিক হারুন থানায় অভিযোগ করেছে। জানা গেছে, ঘটনার সময় উপজেলার গোপিনাথপুর বারিন্দাপাড়ার মৃত বশির ম-লের ছেলে হারুনের বাড়ির পাশে রাখা প্রায় ৮ বিঘা জমির ধানের খড়ের পালায় পূর্ব শত্রুতার জের ধরে আগুন লাগিয়ে দেয়া হয়। এতে হারুনের প্রায় ২০ হাজার টাকার খড় পুড়ে ছাই হয়ে যায়।

মাদারীপুরে ব্যবসায়ীকে কুপিয়ে আড়াই লাখ টাকা ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২ জানুয়ারি ॥ একদল চিহ্নিত চাঁদাবাজ বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের বিশিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান খানকে কুপিয়ে আড়াই লাখ টাকা ছিনতাই করে নিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজে প্রেরণ করা হয়েছে। ছিনতাইকারী চক্র শহরের স্বনামধন্য পরিবারের সন্তান। মামলার বিবরণ ও অভিযোগে জানা গেছে, মান্নান খান পুরানবাজার যাওয়ার জন্য বাসা থেকে নামলে অতর্কিত হামলা চালিয়ে এলোপাতাড়ি কুপিয়ে তাকে গুরুতর জখম করে তার সঙ্গে থাকা আড়াই লাখ টাকা ছিনতাই করে নিয়ে যায়।

মৌলভীবাজারে যুবকের মাটি

চাপা লাশ

উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার, ১ জানুয়ারি ॥ নিখোঁজের ১৫ দিন পর মশিউর রহমান মিছলু নামের এক যুবকের লাশ সদর উপজেলার গুরারাই এলাকার একটি পরিত্যক্ত ঘরের ভেতর থেকে শুক্রবার দূপুর ২টায় মৌলভীবাজার মডেল থানা পুলিশ উদ্ধার করেছে। এ ঘটনায় সফিক মিয়া ও ছায়ারুন বেগম নামের দুইজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শহরের পশ্চিম কাজিরগাঁও এলাকার আতাউর রহমানের পুত্র মশিউর গত ১৪ ডিসেম্বর নিখোঁজ হন। এ বিষয়ে তার স্ত্রী মায়া বেগম থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরে একই ঘটনায় মশিউরের বড় ভাই সুফি মিয়া মশিউরের স্ত্রীসহ ৪ জনকে আসামি করে একটি মামলা দায়ের করলে পুলিশ মায়া বেগমকে গ্রেফতার করে।

রায়পুরে মৃৎশিল্পীর চলছে দুর্দিন

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ২ জানুয়ারি ॥ আধুনিতকার করালগ্রাসে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী মৃৎশিল্প আজ বিলুপ্তির পথে। এই শিল্প নিয়ে আঁকড়ে থাকা রায়পুরের মৃৎশিল্পীদের জীবনে নেমে এসেছে দুর্দিন। বংশ পরম্পরায় এই পেশার সঙ্গে থেকে এখন ছেলেমেয়ে নিয়ে কষ্টে দিনাতিপাত করতে হচ্ছে। দিন যতই যাচ্ছে ততই ঘিরে আসছে অন্ধকার। অথচ এক সময় রায়পুর উপজেলার মৃৎশিল্প কারিগরদের এমন দূরাবস্থা ছিল না। মৃৎশিল্পীরা কাজ আর কাজ নিয়ে ব্যস্ত সময় পার করত। মাটি সংগ্রহ এবং ওই মাটি দিয়ে খামির তৈরি এরপর ইচ্ছামতো নানান রকম হাঁড়ি-পাতিল, কলস, বাসন, মাটির ব্যাংক, হা-ি, বোটগা, শিশুদের নানান রকমের খেলনা থেকে শুরু করে পরিবারের প্রয়োজনীয় নূনের বাটিটি পর্যন্ত মাটি দিয়ে তৈরি হতো। ৮০ দশকে গ্রাম বাংলার বিশেষ করে বৃহত্তর নোয়াখালী জুড়ে ১৬ আনাই মাটির জিনিসপত্র ব্যবহার করা হতো। তৎকালীন সময়ে বিয়ে, কুলখানি, কাঙ্গালীভোজ, মসজিদের শিড়নী থেকে শুরু করে সবপ্রকার সামাজিক অনুষ্ঠানেও এই মাটির জিনিসপত্রের ব্যবহার হতো।

অত্যাধুনিক দুই নৌজাহাজ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু বলেছেন, শ্রমিকদের ভাই অথবা সন্তান ভাবুন। তবেই মালিক ও শ্রমিক মিলেমিশে একটি সুন্দর দেশ উপহার দিতে পারবেন। শুক্রবার দুপুর ১২টার দিকে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার হোসেন্দী এলাকায় ‘খান ব্রাদার্স শিপ ইয়ার্ডে’ শ্রমিকদের সঙ্গে মতবিনিময় সভায় শিল্প কারখানার মালিকদের উদ্দেশে তিনি এসব কথা বলেন। মতবিনিময় সভা শেষে শ্রম প্রতিমন্ত্রী খান ব্রাদার্স শিপ ইয়ার্ডে নির্মিত ৩০ কোটি টাকা মূল্যের ২টি অত্যাধুনিক নৌজাহাজ উদ্বোধন করেন। এসময় তার সঙ্গে ছিলেন শিপ ইয়ার্ডটির চেয়ারম্যান এনামুল কবীর খান, এমডি তোফায়েল কবীর খান, শ্রম প্রতিমন্ত্রীর একান্ত সচিব ওমর চান বণিক প্রমুখ।

গাড়ি ভাংচুর ঘটনায় শিবির কর্মী

সদর উপজেলার আউশা এলাকা থেকে শুক্রবার ভোরে এক শিবির কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত আবু সাহিদ মোঃ গিলমান আহমদ নূরের ছেলে। তাকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গাড়ি ভাংচুর মামলায় জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

প্রকাশিত : ৩ জানুয়ারী ২০১৫

০৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: