আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজধানীতে ৩ শিশু ধর্ষণের শিকার

প্রকাশিত : ৩ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ পুরানো ঢাকার শ্যামপুরে বেলুনে গ্যাস ভরার সময় সিলিন্ডার বিস্ফোরণে এক বেলুন বিক্রেতার বাম হাতের কব্জি উড়ে গেছে। এদিকে রামপুরা, গোড়ান ও মোহাম্মদপুরে ৩ শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ধর্ষিতা শিশুদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার সংশ্লিষ্ট সূত্র থেকে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার সকালে পুরান ঢাকার শ্যামবাজারের কচুপট্টি এলাকায় একটি অনুষ্ঠানে বেলুনে গ্যাস ভরার সময় সিলিন্ডার বিস্ফোরণে ফরিদুজ্জামান (৩৫) নামে এক বিক্রেতার বাম হাতের কব্জি উড়ে গেছে। এ সময় আব্দুর রশিদ (৪৫) নামে অপর এক ব্যক্তি সামান্য আহত হয়েছেন। খবর পেয়ে শুভরানা নামে এক পথচারী তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। প্রত্যক্ষদর্শী শুভ জানান, সকাল সাড়ে ৯টার দিকে

শ্যামবাজার সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে লঞ্চে আয়োজিত একটি অনুষ্ঠানের জন্য ৪ জন বেলুনে গ্যাস ভরার কাজ করছিলেন। এ সময়ে সিলিন্ডারে বিস্ফোরণ ঘটে বিক্রেতা ফরিদের বাম হাত উড়ে যায়। এছাড়াও তার বাম পাও থেঁতলে যায়।

ধর্ষণের শিকার তিন শিশু ॥ রামপুরা, গোড়ান ও মোহাম্মদপুরে ধর্ষণের শিকার হয়ে তিন শিশুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

রামপুরায় ধর্ষিত শিশুটির মা তানিয়া বেগম বলেন, বুধবার রাত সাড়ে ৮টার দিকে শিশুটিকে ঘরে রেখে আমি রান্নাঘরে কাজ করছিলাম। হঠাৎ শিশুটি চিৎকার দিয়ে ওঠে। এ সময় আমি ঘরে গেলে কাঁদতে কাঁদতে পাশের বাসার ভাড়াটিয়া রবিউলের (১৮) নাম বলে। শিশুটির অভিভাবকরা অভিযোগ করেন, বিষয়টি জানাজানি হলে বাড়িওয়ালী ঘটনাটি ধামাচাপার জন্য তাদের থানায় যেতে দেয়নি। এমনকি হাসপাতালেও যেতে দেয়নি। মীমাংসা করে দেয়া হবে বলে বাড়িওয়ালা জানান। এই সুযোগে ধর্ষক রবিউল বাসা থেকে পালিয়ে যায়। পরে শুক্রবার বেলা ২টার দিকে ধর্ষিতা শিশুটিকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ধর্ষিতা শিশুটির বাবার নাম জাকির হোসেন। তারা রামপুরার বাগিচার টেক এলাকায় ভাড়া থাকেন। এ ব্যাপারে রামপুরা থানার এসআই আমিনুল জানান, ঘটনা শোনার পর হাসপাতালে পুলিশের একটি টিম গেছে। এদিকে শুক্রবার সকালে খিলগাঁওয়ের গোড়ান এলাকায় সাড়ে ৪ বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় স্থানীয়রা আমিরুল ইসলাম নামে সন্দেহভাজন একজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। পরে শিশুটিকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ধর্ষিতা শিশুর বাবা ইমরান হোসেন জানান, আমিনুল ইসলাম আমার মেয়েকে ধর্ষণ করেছে। পরে জানাজানি হলে এলাকাবাসী তাকে গলি থেকে ধরে নিয়ে একটি গ্যারেজে আটকে রাখে। পরে পুলিশ এসে তাকে থানায় নিয়ে গেছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। খিলগাঁও থানার এএসআই ফিরোজ আহম্মেদ জানান, শুক্রবার সকালে ইমরান হোসেনের অভিযোগের ভিত্তিতে আমিনুল ইসলামকে থানায় ধরে আনা হয়।

এদিকে বৃহস্পতিবার গভীররাতে মোহাম্মদপুরের বেড়িবাঁধ এলাকায় সাত বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়ে ঢামেক হাসপাতালে ভর্তি হয়েছে। এদিকে এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নুরুল ইসলাম নামের (৬৫) এক বৃদ্ধকে আটক করেছে পুলিশ। মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ শাহ আলম আলী জানান, আটককৃত নূরুলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

প্রকাশিত : ৩ জানুয়ারী ২০১৫

০৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: