কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

’৫০ সালের মধ্যে উন্নত দেশের সারিতে পৌঁছবে বাংলাদেশ ॥ তোফায়েল

প্রকাশিত : ৩ জানুয়ারী ২০১৫

বাংলানিউজ ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাত দফার পরিপ্রেক্ষিতে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ২০১৯ সালের ২৯ জানুয়ারির আগে ৯০ দিনের মধ্যে যে কোন দিন নির্বাচন হবে। শুক্রবার দুপুরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রসায়ন বিভাগের ‘চার দশক পূর্তি ও এ্যালামনাই এ্যাসোসিয়েশনের পুনর্মিলনী’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া যে সংলাপের কথা বলেছেন, সেগুলো বাস্তবসম্মত নয়। কারণ আমরা যখন তাকে (খালেদা) সংলাপের জন্য আহ্বান করেছিলাম তখন তিনি তা বার বার প্রত্যাখ্যান করেছিলেন। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, যাবে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে রূপান্তরের ক্ষেত্রে দেশ অনেক অগ্রসর হয়েছে। বৈদেশিক মুদ্রা রিজার্ভের পাশাপাশি রফতানির ক্ষেত্রেও বাংলাদেশ এগিয়ে রয়েছে। ২০৫০ সালের মধ্যে উন্নত দেশের সারিতে পৌঁছানোর লক্ষ্যমাত্রায় দেশ ক্রমশ অগ্রসরমান বলেও মনে করেন বাণিজ্যমন্ত্রী।

বিশ্ববিদ্যালয়কে শিক্ষা, গবেষণা ও জ্ঞান-বিজ্ঞানচর্চার শীর্ষস্থান উল্লেখ করে সাবেক ছাত্রনেতা তোফায়েল আহমেদ বলেন, এজন্য বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু ও স্বাভাবিক পরিবেশ বজায় রাখা শিক্ষক-শিক্ষার্থীদের নৈতিক দায়িত্ব। যাতে নতুন জ্ঞান সৃষ্টির মাধ্যমে দেশ ও জনগণের কল্যাণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-গবেষকরা আরও উজ্জ্বল অবদান রাখতে পারেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য ও জাবির সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, ঢাকা-১৯ (সাভার) আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন। রসায়ন বিভাগের সভাপতি ও এ্যালামনাই এ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. ইলিয়াস মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামানও বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে রসায়ন শিক্ষায় বিশেষ অবদানের জন্য অধ্যাপক ড. কালিপদ কুন্ডু, অধ্যাপক ড. কাজী আলী আজম, অধ্যাপক ড. আবুল হাশেম, অধ্যাপক ড. আবদুল হাই, অধ্যাপক ড. রবিউল ইসলাম এবং প্রাক্তন ছাত্র নূর উদ্দিন ও ড. মোঃ আলীকে সম্মাননা স্মারক দেয়া হয়। এদিন সকাল ১০টায় বিভাগের প্রাক্তন, বর্তমান শিক্ষক ও শিক্ষার্থীরা একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেন। শোভাযাত্রাটি বিভাগ থেকে শুরু হয়ে শহীদ মিনার ঘুরে ফের বিভাগে গিয়ে শেষ হয়।

প্রকাশিত : ৩ জানুয়ারী ২০১৫

০৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: