হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কর্নেল অলিকে দুদকে জিজ্ঞাসাবাদ

প্রকাশিত : ২ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আমার অবৈধ কোন সম্পদ নেই। আমি হারাম রোজগার করি না এবং বাকি জীবনেও করব না। বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে দুদকের জিজ্ঞাসাবাদ শেষে লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব) অলি আহমেদ সাংবাদিকদের কাছে এ দাবি করেন। কর্নেল অলি বলেন, জনৈক এস আহমেদ মিয়া আমার বিরুদ্ধে দুদকে একটা আবেদন করেছেন, আমি জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছি। এটা নিয়ে হাইকোর্টে ও জজ কোর্টে মামলা হয়েছে। পরবর্তীতে দুদক থেকে আমাকে সম্পদ বিবরণী নোটিস দেয়া হয়েছে। গত ২৫ সেপ্টেম্বর আমি আমার সম্পদ বিবরণী জমা দিয়েছি। সেই বিবরণী সম্পর্কে কিছু তথ্য জানাতে আমাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

হয়রানি করা হচ্ছে কী না জানতে চাইলে তিনি বলেন, কারও বিরুদ্ধে আমার অভিযোগ নেই। আমি বলব এটা আল্লাহর হুকুম, তিনি আমার ধৈর্য পরীক্ষা করছেন। ইনশা আল্লাহ আমি এ পরীক্ষায় পাস করব। এছাড়া আমি বিশ্বাস করি, কেউ দুর্নীতি করলে তার শাস্তি হওয়া উচিত। সকাল ১০টা থেকে তাকে জিজ্ঞাসাবাদ করেন দুদকের উপ-পরিচালক রাম মোহন নাথ। ১৯৯৬ সালে কর্ণেল অলির বিরুদ্ধে এ অভিযোগ অনুসন্ধানে নামে দুদক। আইনী লড়াইয়ে জিতে ১৮ বছর পর তার কাছ থেকে সম্পদের হিসাব নিয়েছে কমিশন।

অপরদিকে পেট্রোবাংলার পরিচালক জামিল এ আলীম চৌধুরী ও কর্ণফুলী গ্যাস ট্রান্সমিশন কোম্পানির (জিটিসিএল) সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সানোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার বিকেলে দুদক কার্যালয় সংস্থাটির উপ-পরিচালক ঋত্বিক সাহা থেকে তাদের কাছে জিজ্ঞাসাবাদের পৃথক দুটি নোটিস পাঠান। নোটিসে আগামী ৭ জানুয়ারি দুদকের জিজ্ঞাসাবাদে তাদের হাজির থাকতে বলা হয়েছে।

প্রকাশিত : ২ জানুয়ারী ২০১৫

০২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: