কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইনজুরি- তবে শঙ্কামুক্ত মুশফিক

প্রকাশিত : ২ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ হঠাৎ করেই বাংলাদেশ জাতীয় দলের নির্ভরযোগ্য ওপেনার তামিম ইকবালের ইনজুরি সবাইকে শঙ্কার কালো মেঘে ঢেকে দিয়েছিল। তিনদিন আগেই অস্ট্রেলিয়ায় তাঁর হাঁটুতে অস্ত্রোপচার করা হয়েছে। বিশ্বকাপের আগেই মাঠে ফিরতে পারবেন তিনি এমনটা জানার পর স্বস্তি নেমেছিল। কিন্তু এর মধ্যে আবার দুঃসংবাদ এসেছিল মিডলঅর্ডারের ব্যাটিং স্তম্ভ মুশফিকুর রহীমকে নিয়ে। বৃহস্পতিবার অনুশীলন করার সময় কাঁধে চোট পাওয়ার পর একটা শঙ্কা তৈরি হয়েছিল তাঁকে নিয়ে। না জানি ইনজুরিটা কেমন? তবে সে ভয়টা দূর করে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক ডাঃ দেবাশিষ চৌধুরী। তিনি জানিয়েছেন মুশফিকের চোট মারাত্মক কিছু নয়। তবে দু’দিন পূর্ণ বিশ্রামে থাকতে হবে ওয়ানডের সাবেক অধিনায়ককে। কাঁধের জোড়া নড়ে গছে মুশফিকের, শনিবার স্ক্যান করানোর পর নিশ্চিত করে পরিস্থিতি জানাবেন দেবাশিষ। তবে সেরে উঠতে সপ্তাহ খানেক সময় লাগতে পারে বলে জানিয়েছেন তিনি।

এ কারণে আজ চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটের সুপার লীগে প্রাইম দোলেশ্বরের হয়ে মাঠে নামবেন না মুশফিক।

আজ সুপার লীগের চতুর্থ রাউন্ডে ফতুল্লায় লিজেন্ডস অব রূপগঞ্জের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে নামবে দোলেশ্বর। কিন্তু অধিনায়ক মুশফিককে নামাতে পারছে না তাঁরা। দলের হয়ে অনুশীলনে ফুটবল খেলার সময় পড়ে গিয়ে কাঁধে ব্যথা পেয়েছিলেন মুশফিক। সে জন্য বিসিবি তাঁকে দু’দিনের বিশ্রাম দিয়েছে। তবে মুশফিকের ইনজুরি নিয়ে বেশ শঙ্কার মেঘ তৈরি হয়েছিল। কারণ বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ৪৩ দিন বাকি। আর চূড়ান্ত দল ঘোষণা করা হবে ৩-৪ দিনের মধ্যেই। এর মধ্যে তামিমের ইনজুরি তো আছেই। তবে মুশফিককে দেখার পর দেবাশিষ জানালেন আশঙ্কাজনক কিছু নয়। এ বিষয়ে প্রথমে দোলেশ্বরের ট্রেনার তুষার কান্তি রায় জানিয়েছিলেন কাঁধে ব্যথা পেলেও সেটা খুবই সাধারণ মানের। এমন কি তিনি কাল (আজ) ম্যাচও খেলতে পারবেন। দেবাশিষও বলেন, ‘তেমন বড় কিছু ঘটেনি। খুবই সাধারণ মানের চোট পেয়েছেন মুশফিক। তবে আমরা বিশ্বকাপের আগে কোন অপরিহার্য খেলোয়াড়কে নিয়ে ঝুঁকি নিতে চাই না। তাই তাঁকে দু’দিন বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছি।

আগে থেকেই মুশফিকের কাঁধের সমস্যা ছিল। ডাইভ দিতে গিয়ে মাঝে মধ্যে কাঁধের জোড়াটা নড়ে যায়, তবে সন্ধিচ্যুত হয়নি। আজও জোড়াটা নড়ে গেছে। শনিবার আমরা একটা স্ক্যান করাব। তারপর বোঝা যাবে চোট কতটা গুরুতর। তবে চিন্তার কিছু নেই। হয়ত সেরে উঠতে সপ্তাহ খানেক সময় লাগতে পারে।’

প্রকাশিত : ২ জানুয়ারী ২০১৫

০২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: