আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আজ হালনাগাদ ভোটার তালিকার খসড়া প্রকাশ

প্রকাশিত : ২ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ হালনাগাদ ভোটার তালিকার খসড়া প্রকাশ করা হচ্ছে আজ। একযোগে দেশের জেলা উপজেলা বা থানা নির্বাচন কমিশনের কার্যালয়ে, ইউনিয়ন পরিষদ, ক্যান্টনমেন্ট বোর্ড, সিটি কর্পোরেশন ও পৌরসভায় খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। ইসির নিজস্ব ওয়েবসাইটেও হালনাগাদ ভোটার তালিকার তথ্য প্রকাশ করা হবে। এছাড়াও প্রাপ্তবয়স্ক যারা এখানও ভোটার হতে পারেননি তারা আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত ভোটার হওয়ার জন্য আবেদন করতে পারবেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সচিব মোঃ সিরাজুল ইসলাম। বৃহস্পতিবার নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। বলেন, খসড়া ভোটার তালিকা প্রকাশের পর কারও কোন অভিযোগ থাকলে বা কোন ভুলত্রুটি থাকলে তা সংশোধনের জন্য আবেদন করতে পারবেন। ভুলত্রুটি সংশোধনীর জন্য সারাদেশে জেলা উপজেলায় সংশোধনী অফিসার নিয়োগ দেয়া হয়েছে। সংশোধনকারী কর্মকর্তা হিসেবে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, জেলা ও থানা নির্বাচন কর্মকর্তা, জেলা ম্যাজিস্ট্রেট, অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিভিন্ন জেলায় নিয়োগ করা হয়েছে। ভোটার তালিকায় কোন অভিযোগ বা কোন ভুলত্রুটি থাকলে ভোটারদের আবেদনের ভিত্তিতে ২২ জানুয়ারির মধ্যে নিষ্পত্তি করা হবে। ভুলত্রুটি নিষ্পত্তি শেষে ৩১ জানুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

তিনি বলেন, এখানও যারা ভোটার হতে পারেননি তারা আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত ভোটার হতে পারবেন। প্রাপ্তবয়স্করা যারা এখনও ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হননি তারা নির্দিষ্ট সময়ের মধ্যে সংশ্লিষ্ট কর্মকর্তা বরাবর আবেদন করে ভোটার হতে পারবেন বলেন উল্লেখ করেন।

তিনি জানান, এবারের ভোটার তালিকার হালনাগাদ কার্যক্রমে নতুন অন্তর্ভুক্ত হয়েছেন ৪৬ লাখ ৭২ হাজার ১৭৬ জন। এর মধ্যে পুরুষ ২৬ লাখ ২৫ হাজার ৮০৬ জন। নারী ২০ লাখ ৪৬ হাজার ৩৭০ জন। হালনাগাদ শেষে দেশে মোট ভোটার সংখ্যা দাঁড়িয়েছে নয় কোটি ৬২ লাখ তিন হাজার ৭০৬ জন।

প্রকাশিত : ২ জানুয়ারী ২০১৫

০২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: