মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

বিএনপি এখনও অনুমতি পায়নি ॥ ছাত্রদল আজ সমাবেশ করবে না

প্রকাশিত : ২ জানুয়ারী ২০১৫
  • ৫ জানুয়ারি সমাবেশ

স্টাফ রিপোর্টার ॥ অনুমতি পেয়েও আজ শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করছে না বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদল। সংগঠনের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খালেদা জিয়ার উপস্থিতিতে এ সমাবেশ করার কথা ছিল ছাত্রদলের। তবে বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে কেক কেটে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে ছাত্রদল। নয়া পল্টনের কার্যালয়ে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আমরা ৫ জানুয়ারি ঢাকায় জনসভার অনুমতি চেয়ে পুলিশের কাছে ইতোমধ্যেই আবেদন করেছি। আমরা স্পষ্টভাষায় বলে দিতে চাই, ৫ জানুয়ারি আমাদের কর্মসূচী করতেই হবে। এই লক্ষ্য নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। এদিকে বিএনপি ৫ জানুয়ারি ঢাকায় সমাবেশ করার অনুমতি এখনও পায়নি বলে জানা গেছে।

বিএনপিকে সভা-সমাবেশ করতে বাধা দেয়া হচ্ছে বলে অভিযোগ করলেও এখন উল্টো কাজটি করছে তাদের সহযোগী সংগঠন ছাত্রদল। কারণ আজ শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে অনুমতি দিয়েছিল ঢাকা মহানগর পুলিশ। ছাত্রদলের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী সাংবাদিকদের জানান, মহানগর পুলিশের কাছে অনুমতি চেয়ে গত ১৫ ডিসেম্বর চিঠি দিয়েছিল তারা। ২৯ ডিসেম্বর রাতে মৌখিকভাবে শর্তসাপেক্ষে ২ ডিসেম্বর আলোচনা সভা করা যাবে বলে ডিএমপি থেকে জানানো হয়। কিন্তু এত কম সময়ে সভার প্রস্তুতি নেয়া সম্ভব নয় বলে তারা সমাবেশ করছে না। ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার মাসুদুর রহমান সাংবাদিকদের বলেন, সন্ধ্যার আগে কার্যক্রম শেষ করা, উদ্যানের বাইরে সড়কে যানজটের মতো পরিস্থিতি না ঘটানোসহ কয়েকটি শর্তে ছাত্রদলকে সমাবেশ করার অনুমতি দেয়া হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি রাজীব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান ও সাংগঠনিক সম্পাদক মোঃ ইসহাক সরকার, সিনিয়র সহ-সভাপতি মামনুর রশিদ মামুন, সহ-সভাপতি এজমল হোসেন পাইলট, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহিম হাওলাদার সেতু, সহ-সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, দফতর সম্পাদক আবউস সাত্তার পাটোয়ারী প্রমুখ।

অপরদিকে ৫ জানুয়ারি রাজধানীতে সমাবেশ করার অনুমতি চেয়ে করা আবেদনের বিষয়ে জানতে ঢাকা বৃহস্পতিবার বিকেলে ডিএমপি কার্যালয়ে গিয়েছিলেন বিএনপির একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলে ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর বিএনপির সিনিয়ার যুগ্ম আহ্বায়ক আব্দুল আউয়াল মিন্টু, দলের প্রচার সম্পাদক এ্যাডভোকেট জয়নুল আবদীন এবং সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি। প্রতিনিধি দলের সদস্য আব্দুল লতিফ জনি সাংবাদিকদের জানান, ৫ জানুয়ারি রাজধানীতে সমাবেশ করার বিষয় ইতোপূর্বে ডিএমপিতে আবেদন করা হয়েছে। আবেদনে সোহরাওয়ার্দী উদ্যান, মতিঝিল শাপলা চত্বর এবং নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার জন্য অনুমতি চাওয়া হয়েছে। তবে ডিএমপির কমিশনারের তাদের সাক্ষাত হয়নি। তারা যুগ্ম কমিশনার (অপরাধ ও অপারেশন) সাহাবুদ্দিন খানের সঙ্গে দেখা করে চলে এসেছেন।

প্রকাশিত : ২ জানুয়ারী ২০১৫

০২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: