আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুন্সীগঞ্জে মুক্তিযোদ্ধা পরিবারের ওপর সন্ত্রাসী হামলা

প্রকাশিত : ২ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের সিরাজদিখানে মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন খানের পরিবারের ওপর সন্ত্রাসী হামলা হয়েছে। এ সময় মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের একমাত্র ছেলে সাইফুল ইসলাম জিকু গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় উপজেলার মুক্তিযোদ্ধাদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ঘটনার প্রতিবাদে ওই মুক্তিযোদ্ধা পরিবারের পক্ষ থেকে বুধবার রাতে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। পরবর্তীতে স্থানীয় ইউপি সদস্য তফসীর আল-বাহারের বিচারের আশ্বাসে তা স্থগিত করা হয়। প্রত্যক্ষদর্শী, আহত ও পুলিশ সূত্রে জানা গেছে, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন খানের ছেলে সাইফুল ইসলাম জিকুর সঙ্গে একই এলাকার ছিদ্দিক গাজীর মেয়ে জেসমিনের প্রেমেরে সম্পর্ক থাকায় তারা প্রায় ১০ বছর আগে পালিয়ে ঢাকায় গিয়ে কোর্ট ম্যারেজ করে। কিন্তু জেসমিনের পিতা ছিদ্দিক গাজী ও তার ছেলে হিমেল গাজী, মিঠু গাজী ও শিপন গাজী কোনভাবেই এ বিয়ে মেনে নিতে পারেননি। পরে জেসমিনকে সাইফুলের কাছ থেকে নিয়ে উপজেলার খিলাপাড়া গ্রামে বিয়ে দেয়া হয়।

ঢাকায় অপহৃত তিন আদম ব্যবসায়ী চাঁপাইয়ে উদ্ধার

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ ঢাকা থেকে অপহৃত ৩ আদম ব্যবসায়ীকে বুধবার রাতে শহরের বড় ইন্দারা মোড়ের হোটেল জমজম থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণের সঙ্গে জড়িত দুই ভুয়া সাংবাদিকসহ তিনজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বেলেপুকুর মহল্লার মৃত আবদুর রহমানের ছেলে মনিরুল ইসলাম বকুল, সদর উপজেলার বারঘরিয়া গ্রামের মৃত আবদুর রাজ্জাকের ছেলে শহীদুল ইসলাম রানা ও মসজিদপাড়া মহল্লার আবদুর রহিমের ছেলে আশরাফ হোসেন পাখি। এদের মধ্যে মনিরুল ও শহীদুল নিজেদের সাংবাদিক বলে দাবি করেন। তবে তারা দীর্ঘদিন ধরে সাংবাদিকতার পরিচয়ে বিভিন্ন স্থানে চাঁদাবাজি করে আসছেন বলে প্রেসক্লাব সূত্রে জানা গেছে।

বিভিন্ন কর্মসূচীতে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী জান্টুর মৃত্যুবার্ষিকী পালন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১ জানুয়ারি ॥ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী শহীদ জান্টু রায়ের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার ‘শহীদ জান্টু স্মৃতি সংসদ’ এর উদ্যোগে নেত্রকোনায় দিনব্যাপী কর্মসূচী পালিত হয়েছে।

এ উপলক্ষে সকাল ৮টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলন এবং শহীদ জান্টু রায়ের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এরপর সকাল ৯টায় শহীদ জান্টুর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বেলা ১২টায় বের করা হয় শোক র‌্যালি। র‌্যালি শেষে আওয়ামী লীগ কার্যালয়ে সুকুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন এ্যাডভোকেট জিএম খান পাঠান বিমল, মজিবুর রহমান জজ, হাবিবুর রহমান খান রতন, সুবীর সরকার, সুভাষ রায়, ফয়জুর মোর্শেদ খান অমি ও দেওয়ান জনি। জান্টু রায় ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করতে গিয়ে গারোপাহাড় সীমান্তে শহীদ হন।

প্রকাশিত : ২ জানুয়ারী ২০১৫

০২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: