মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

খালেদার আলোচনার প্রস্তাব আওয়ামী লীগের প্রত্যাখ্যান

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ খালেদা জিয়ার আলোচনার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটি বলেছে, আগামী নির্বাচনের প্রস্তাব নিয়ে আলোচনার কোন সুযোগ নেই। আগামী নির্বাচন হবে সংবিধান অনুসারে। সেই নির্বাচনও হবে ২০১৯ সালে। বাংলাদেশে আর কখনও তত্ত্বাবধায়ক সরকারে ফিরে আসার সুযোগ নেই। তাই তত্ত্বাবধায়ক সরকার কিংবা মধ্যবর্তী নির্বাচন নিয়ে আলোচনার সুযোগ নেই।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বক্তব্যের জবাব দিতে বুধবার রাতে ধানম-িতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় দলের পক্ষ থেকে এসব কথা বলেন কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

খালেদার বক্তব্যের জবাবে ড. হাছান বলেন, আমরা সব সময় সবার মতামতের ভিত্তিতে দেশ এগিয়ে নিতে চাই। যে কোন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা হতে পারে, তবে যুদ্ধাপরাধী দল ও জঙ্গীগোষ্ঠী ছাড়া। তিনি নতুন বছরের শুরুতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, যারা পেট্রোল বোমা দিয়ে মানুষের ওপর হামলা চালায়, তারা কোন রাজনৈতিক নেতা বা কর্মী হতে পারে না। এটা কোন রাজনৈতিক দলের কর্মসূচীও হতে পারে না। অথচ বিএনপি-জামায়াত জোট মানুষের গায়ে পেট্রোল ঢেলে দিয়ে, মানুষকে আগুনে পুড়িয়ে মধ্যযুগীয় বর্বরতায় হত্যা করছে। আর এ কাজগুলো করা হচ্ছে খালেদা জিয়ার নেতৃত্বে, বিএনপি-জামায়াত জোটের ব্যানারে। দেশের মানুষকেই এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেনÑ কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান সিরাজ, ফরিদুন্নাহার লাইলী, এনামুল হক শামিম, সুজিত রায় নন্দী ও এ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি।

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

০১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: