কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিশ্বে সবচেয়ে সুখী দেশ ফিজি

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

গ্যালাপের বছর শেষের জরিপ বলছে, বিশ্বে সুখী মানুষের সংখ্যা গত বছরের তুলনায় শতকরা দশভাগ বেড়েছে। আর ২০১৪-র জরিপে বিশ্বের সবচেয়ে সুখী দেশ হলো ফিজি। বিশ্বের শীর্ষস্থানীয় আন্তর্জাতিক জরিপ সংস্থা গ্যালাপ ৬৫টি দেশে ৬৪ হাজার লোকের কাছে তাদের প্রশ্ন রেখেছিল। খবর বিবিসি অনলাইনের।

বিশ্ব জুড়ে শতকরা ৭০ ভাগ মানুষ বলেছে, তারা তাদের জীবন নিয়ে সুখী। তবে এদের মধ্যে মাত্র ৪২ শতাংশ মনে করে তাদের দেশে অর্থনীতি আগামী বছরে উন্নতির মুখ দেখবে। পৃথিবীর সবচেয়ে সুখী দেশ ফিজি। সেখানে শতকরা ৯৩ ভাগ মানুষ নিজেদের সুখী মনে করেন। আর সবচেয়ে অসুখী ইরাকের মানুষ। আর গোটা এলাকার হিসেবে সবচেয়ে সুখী হলো আফ্রিকার মানুষ, তারপরেই এশিয়া। আফ্রিকার ৮৩ শতাংশ মানুষ সুখী আর এশিয়ায় এই হার ৭৭ শতাংশ। সবচেয়ে অসুখী মানুষের বাস পশ্চিম ইউরোপে। এই জরিপে দেখা যাচ্ছে পশ্চিম ইউরোপে মাত্র ১১ শতাংশ মানুষ নিজেদের সুখী মনে করেন।

যুক্তরাষ্ট্রে ২ বছরের শিশুর গুলিতে মা নিহত

যুক্তরাষ্ট্রের আইডাহো রাজ্যে এক নারী দুর্ঘটনাবশত তার দুই বছর বয়সী শিশু সন্তানের ছোড়া গুলিতে নিহত হয়েছেন। ভেরোনিকা জেরুতলেজ নামে ২৯ বছর বয়সী ওই নারীর হ্যান্ডব্যাগে একটি আগ্নেয়াস্ত্র ছিল যা তার ছেলে শিশুটি হাতে নেয়। আর এটি নাড়াচাড়া করতে গিয়ে দুর্ঘটনাবশত ট্রিগারে চাপ লেগে গুলি বেরিয়ে যায়।

বুধবার বিবিসি বলছে, আইডাহোর হাইডেন শহরে ওয়ালমার্টের একটি দোকানে এই মর্মান্তিক ঘটনাটি ঘটে।

ওয়ালমার্টের একজন মুখপাত্র জানিয়েছেন, রুতলেজ বেশ কয়েকটি শিশুকে সঙ্গে নিয়ে কেনাকাটা করছিলেন। আর তখনই এই দুর্ঘটনাটি ঘটে। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, গোপনে অস্ত্র রাখার অনুমতি ছিল। -ওয়েবসাইট

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

০১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: