কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দুর্ঘটনাকবলিত এয়ার এশিয়া থেকে এলো টুইট বার্তা

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

দুর্ঘটনাকবলিত এয়ারএশিয়া ফ্লাইট কিউজেড ৮৫০-এর এক ফ্লাইট এটেন্ডেন্ট ট্ইুট বার্তায় নিখোঁজ হওয়া দুটো মালয়েশীয় প্লেনের ভাগ্যবিড়ম্বিত আরোহীদের জন্য প্রার্থনার আহ্বান জানিয়েছিলেন। ১৬২ জন আরোহী নিয়ে ইন্দোনেশিয়া থেকে সিঙ্গাপুর যাওয়ার পথে ঝড়ের কবলে পড়ে রবিবার ভোরে ফ্লাইট কিউজেড ৮৫০১ নিখোঁজ হয়। ডেইলি মিরর ও ডেইলি মেইল অনলাইন।

স্থানীয় সময় ভোর ৬টা ২৪ মিনিটে প্লেনটি নিখোঁজ হয়। খারাপ আবহাওয়ার দরুন পাইলট দিক পরিবর্তন করতে চেয়েছিলেন। কিন্তু তার পরপরই কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এরপর মঙ্গলবার সন্ধানকারী দল বোর্নিও উপকূলের অদূরে অন্তত ৪০টি মৃতদেহ ও কিছু ধ্বংসাবশেষ পায়। অস্কার ডেসানো নামে একজন কেবিন ক্রু টুইট বার্তায় নিখোঁজ মালয়েশীয় প্লেনগুলোর যাত্রীদের জন্য প্রার্থনা করার আহ্বান জানিয়েছিলেন। ওই ক্রু সদ্য নিখোঁজ হওয়া প্লেনটিতে ছিলেন বলে ধারণা করা হচ্ছে। এর আগে ২০১৪ সালের ৮ মার্চ ভোররাতে কুয়ালালামপুর থেকে বেজিং যাওয়ার পথে মালয়েশিয়া এয়ারলাইন্সের ফ্লাইট এমএইচ৩৭০ হারিয়ে গিয়েছিল। সেই ফ্লাইটের কোন খোঁজ আর পাওয়া যায়নি। এরপর ১৭ জুলাই ইউরোপের আকাশে মালয়েশিয়া এয়ারলাইন্সেরই ফ্লাইট এমএইচ১৭কে গুলি করে ভূপাতিত করা হয়। অস্কার তার টুইট বার্তায় লেখেন, ‘ফ্লাইট এমএইচ১৭-এর আরোহীদের জন্য সমব্যথা অনুভব করছি। এক বছরের মধ্যে মালয়েশিয়া এয়ারলাইন্সের একাধিক প্লেন দুর্ঘটনার শিকার হলো। এটি এয়ারলাইন্সটির জন্য এক অপূরণীয় ক্ষতি। মিালয়েশিয়া এয়ারলাইন্স সব রকম প্রতিকূলতা কাটিয়ে উঠতে পারবে।’ এছাড়া ওই বার্তায় তিনি বড়দিনের শুভেচ্ছাও জানিয়েছিলেন।

ঝড়ো আবহাওয়া উদ্ধার মিশন স্থগিত ॥ ঝড়ো আবহাওয়ার কারণে বুধবার জাভা সাগরে এয়ার এশিয়ার বিমানের আরোহীদের লাশ উদ্ধারে পরিচালিত অভিযান স্থগিত করা হয়েছে। গত সপ্তাহান্তে এয়ার এশিয়ার নিখোঁজ বিমান বিধ্বস্ত হয়ে সাগরে তলিয়ে যায় বলে মঙ্গলবার নিশ্চিত হওয়া গেছে। খবর এএফপির। এয়ার এশিয়ার এয়ারবাস এ৩২০-২০০ গত রবিবার ১৬২ জন আরোহী নিয়ে পূর্ব জাভার সুরাবায়ার জুয়ান্দা বিমানবন্দর থেকে সিঙ্গাপুরে যাওয়ার পথে জাভা সাগরের ওপর দিয়ে যাওয়ার সময় নিখোঁজ হয়।

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

০১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: