মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

ভারতীয় ভিসার জন্য আবেদন ॥ ধানম-িতে নতুন সেন্টার আজ থেকে

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ ভারতীয় ভিসার আবেদন নেয়ার জন্য বৃহস্পতিবার থেকে ঢাকার ধানম-িতে একটি নতুন সেন্টার চালু হচ্ছে। পাশাপাশি গুলশান সেন্টারে একটি বিশেষ কাউন্টার বসানো হচ্ছে, যেখানে সাক্ষাতকারের তারিখ ছাড়াই চিকিৎসা ভিসার আবেদন করা যাবে। বুধবার ঢাকার ভারতীয় হাই কমিশনের স্বীকৃত এজেন্ট স্টেট ব্যাংক অব ইন্ডিয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, ইংরেজী বছরের প্রথম দিন বৃহস্পতিবার থেকে ধানম-ির ২ নম্বর সড়কের ২৪ নম্বর বাড়িতে (ধানম-ি সেন্টার) নতুন এ ‘ইন্ডিয়ান ভিসা এ্যাপ্লিকেশন সেন্টার’ (আইভিএসি)-এর যাত্রা শুরু করবে। রবি থেকে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বেলা ১টা পর্যন্ত এই কেন্দ্রে ভিসার আবেদন গ্রহণ করা হবে। আর ভিসা দেয়া হবে বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত।

এর বাইরে ঢাকার গুলশান ও মতিঝিলে দুটি এবং রাজধানীর বাইরে চট্টগ্রাম, সিলেট, খুলনা ও রাজশাহীতে একটি করে ভিসা এ্যাপ্লিকেশন সেন্টারের মাধ্যমে সব ধরনের ভিসার আবেদন কার্যক্রম পরিচালনা করা হয়। ভিসার বিষয়ে আরও তথ্যের জন্য ারংধযবষঢ়@রাধপনফ.পড়স, ারংধযবষঢ়@যপরফযধশধ.মড়া.রহ ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে বলে জানানো হয়েছে।

হ্যাপি ও রুবেলের ডিএনএ পরীক্ষার অনুমতি

কোর্ট রিপোর্টার ॥ জাতীয় দলের ক্রিকেটার রুবেলের বিরুদ্ধে দায়ের ধর্ষণ মামলায় জব্দকৃৃত আলামতে থাকা ডিএনএ পরীক্ষার অনুমতি দিয়েছে ঢাকার সিএমএম আদালত। বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এ অনুমতি দেন। আলামতের মধ্যে আছে একটা পাপোশ, একটি জার্সি ও একটি নাইটি।

এর আগে বুধবারই সংশ্লিষ্ট আদালতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর থানা পুলিশের এসআই মাসুদ পারভেজ। তিনি জব্দকৃত মালামালে উপস্থিত পদার্থে ডিএনএ পরীক্ষার অনুমতি প্রার্থনা করেন। এতে বলা হয়, ভিকটিম কিংবা আসামির ডিএনএ উপাদান আলামতে বিদ্যমান কিনা তা মামলার স্বার্থে জানা প্রয়োজন।

গত ১৩ ডিসেম্বর নবাগত অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপী ধর্ষণের অভিযোগে রাজধানীর মিরপুর থানায় জাতীয় দলের ক্রিকেটার রুবেলের বিরুদ্ধে এই মামলাটি দায়ের করেন।

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

০১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: