কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কামারুজ্জামানের ফাঁসি কার্যকর না হলে কঠোর কর্মসূচী ॥ ডা. ইমরান

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ একাত্তরের ঘাতক ও জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসির রায় বাস্তবায়ন না হলে কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডাঃ ইমরান এইচ সরকার। তিনি বলেছেন, জামায়াত-শিবির এখন আলকায়েদা ও তালেবানের অস্ত্র বাংলাদেশে ব্যবহার করছে। সরকারের প্রশ্রয়ে জামায়াত বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর পরিকল্পনা করছে বলেও অভিযোগ করেন তিনি।

মানবতাবিরোধী অপরাধে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের মৃত্যুদ-ের রায়ের প্রতিবাদে দু’দিন দেশব্যাপী হরতালের ডাক দেয় জামায়াত। হরতাল প্রতিহত করার ঘোষণা দিয়ে বুধবার সকাল থেকে শাহবাগের প্রজন্ম চত্বরে অবস্থান নেয় গণজাগরণ মঞ্চ। দীর্ঘ সময় অবস্থান শেষে বের করা হয় হরতালবিরোধী মিছিল। মিছিলটি টিএসসি হয়ে আবারও শাহবাগে ফিরে আসে।

এর আগে সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে ইমরান বলেন, আদালতের রায় অনুযায়ী জামায়াত শিবির অবৈধ, সন্ত্রাসী ও যুদ্ধাপরাধী সংগঠন। হরতাল ও সহিংসতার নামে দেশের সম্পদ বিনষ্ট করার অধিকার তাদের নেই। তাই জামায়াতের হরতাল প্রত্যাখ্যান করতে আমরা দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছি। তারা হরতালের নামে সন্ত্রাস করে। মানুষের গায়ে আগুন দেয়, বোমা মেরে হত্যা করে, এরকম অরাজকতা চলতে পারে না। তাই সবাইকে সাহস করে ঘর থেকে বেরিয়ে নাশকতার হরতাল বানচাল করতে হবে।

হরতালে সাধারণ মানুষের জীবন বিপন্ন হলে দায় সরকারের এমন মন্তব্য করে ইমরান এইচ সরকার বলেন, অবিলম্বে জামায়াতের রাজনীতি বন্ধ করতে হবে। অন্যথায় তাদের কারণে বাংলাদেশ ভবিষ্যতে আফগানিস্তান ও তালেবানী রাষ্ট্র হবে না; এমন নিশ্চয়তা নেই। জামায়াতের নীলনক্সা দেশের জন্য হুমকি এ কথা উল্লেখ করে তিনি বলেন, এই সময়ে যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত দলটিকে রোধ করতে না পারলে তারা ২০১২ সালের চেয়ে ভয়ানক রূপ নিয়ে ফের আত্মপ্রকাশ করবে। তখন সরকারসহ কোন রাজনৈতিক দলই তাদের সামাল দিতে পারবে না।

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

০১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: