মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পুলিশ কনস্টেবলের হাত কামড়ে দিল শিবির ক্যাডার

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫
পুলিশ কনস্টেবলের হাত কামড়ে দিল শিবির ক্যাডার
  • ইটের আঘাতে স্কুলছাত্রী গুরুতর জখম

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর বান্দ রোডের ভিআইপি গেট এলাকায় বুধবার সকালে পিকেটারদের বাধা দেয়ায় এক পুলিশ কনস্টেবলকে কামড়িয়ে গুরুতর আহত করেছে শিবির ক্যাডাররা। এ ঘটনায় ওইদিন বিকেলে থানায় মামলা দায়ের করা হয়েছে। গুরুতর আহত নগর গোয়েন্দা পুলিশের কনস্টেবল জয়নাল আবেদীনকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় মহানগর জামায়াতের আমির মাওলানা বজলুর রহমানকে বুধবার রাতে নগরীর নবগ্রাম রোড থেকে আটক করা হয়েছে।

আহত কনস্টেবল জয়নাল আবেদীন জানান, মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াত নেতা এটিএম আজহারুল ইসলামের ফাঁসির রায়ের প্রতিবাদে জামায়াতের ডাকা দুইদিনের হরতালের প্রথম দিনে (বুধবার) নগরীর বান্দ রোড এলাকায় তিনি দায়িত্ব পালন করছিলেন। সকাল সাতটার দিকে আকস্মিকভাবে তিনটি মোটরসাইকেলযোগে নয়জন শিবিরক্যাডার বান্দ রোড সড়কের ভিআইপি গেটে পেট্রোল ঢেলে আগুন দিতে চাইলে তিনি বাধা প্রদান করেন। এ সময় তিনি শিবির ক্যাডারদের কাছ থেকে ব্যানার টেনে নিতে চাইলে তাকে শিবির ক্যাডাররা ঝাঁপটে ধরে তার ডান হাত কামড়িয়ে ও কিল-ঘুষি মেরে গুরুতর আহত করে। একপর্যায়ে তিনি (কনস্টেবল জয়নাল) ডাকচিৎকার শুরু করলে শিবির ক্যাডাররা একটি মোটরসাইকেল ফেলে রেখে পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয়রা তাকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করেন।

কোতোয়ালি মডেল থানার ওসি মোঃ সাখাওয়াত হোসেন জানান, খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিবির ক্যাডারদের ফেলে যাওয়া মোটরসাইকেলটি উদ্ধার করেন। ওসি আরও জানান, পুলিশ কনস্টেবল জয়নাল আবেদীনকে কামড়িয়ে ও মারধর করে আহত করার ঘটনায় ওইদিন বিকেলে আহত জয়নাল আবেদীন বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাতনামা ৮-১০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। অভিযুক্ত শিবির ক্যাডারদের চিহ্নিত করে গ্রেফতারের জন্য পুলিশের জোর চেষ্টা চলছে বলেও তিনি উল্লেখ করেন। নগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) গোলাম রউফ খান জানান, পুলিশ কনস্টেবল জয়নাল আবেদীনকে কামড়িয়ে ও হামলা চালিয়ে আহত করা শিবির ক্যাডারদের ফেলে যাওয়া মোটরসাইকেলে মোহাম্মদ উল্যাহ লেখা রয়েছে। তিনি আরও জানান, হামলাকারীদের চিহ্নিত করে গ্রেফতারের জন্য পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া যে কোন ধরনের নাশকতা এড়াতে পুরো নগরীতে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ নজরদারি বৃদ্ধি করা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

অপরদিকে, বুধবার দুপুর ১২টার দিকে নগরীর কাশীপুর বাজার সংলগ্নস্থানে পিকেটারদের ছোড়া ইটের আঘাতে গুরুতর আহত হয়েছে জাগুয়া মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী মৌসুমী খানম। সে নবগ্রাম রোডের মোহাম্মদ আলীর কন্যা। তাকে বরিশাল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৌসুমী জানায়, এক নিকট আত্মীয়র বাড়ি থেকে সে টেম্পোযোগে বাড়ি ফিরছিল। পথিমধ্যে কাশীপুর বাজার সংলগ্ন সুরভী পেট্রোল পাম্পের সম্মুখে পৌঁছলে হরতাল সমর্থকরা টেম্পো লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এ সময় পিকেটারদের ছোড়া ইটের আঘাতে তার মাথায় আঘাতপ্রাপ্ত হন। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে বরিশাল সদর হাসপাতালে ভর্তি করেন।

মহানগর জামায়াতের আমির আটক ॥ পুলিশ কনস্টেবল জয়নাল আবেদীনকে কামড় দেয়া এবং মারধরের ঘটনায় মহানগর জামায়াতের আমির মাওলানা বজলুর রহমানকে বুধবার রাতে নগরীর নবগ্রাম রোড থেকে আটক করেছে পুলিশ।

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

০১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: