মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

হরতাল ও দুর্যোগপূর্ণ আবহাওয়া ॥ নিরানন্দ থার্টিফার্স্ট

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৩১ ডিসেম্বর ॥ অবশেষে কুয়াকাটার হোটেল-মোটেলসহ পর্যটন ব্যবসায়ীদের শঙ্কাই সত্যি হলো। জামায়াতের ডাকা দুই দিনের হরতালের সঙ্গে যোগ হয়েছে দুর্যোগপূর্ণ আবহাওয়া। মঙ্গলবার রাত থেকে বুধবার দিনভর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। বইছে কনকনে মৃদু শীতল হাওয়া। ফলে কুয়াকাটার ব্যবসায়ীরা কোটি কোটি টাকার লোকসানে পড়ে গেছে। নতুন বছরকে সামনে রেখে ব্যবসায়ীরা লাভের আশায় মুখিয়ে ছিলেন তা প- হয়ে গেল। হোটেলের শত শত বুকিং বাতিল হয়ে গেছে। থার্টি ফার্স্ট নাইট উদযাপন কেন্দ্রিক সবকিছু ভেস্তে গেছে। ২০১৪ সালের শেষদিন এবং নতুন বছরের প্রথম দিবসকে সামনে রেখে পর্যটক-দর্শনার্থীর আগেভাগে কিছু সমাগম ঘটে। কিন্তু হঠাৎ হরতালের কারণে মঙ্গলবার শেষ বিকেল থেকে তারাও হোটেল ত্যাগ করে কুয়াকাটা ছেড়েছে। যেখানে কুয়াকাটার দীর্ঘ সৈকত পর্যটক-দর্শনার্থীর পদভারে মুখরিত থাকার কথা সেখানে গেছে পর্যটক শূন্য হয়ে। মোট কথা পুরনো বছরের বিদায় এবং নতুন বছর কেন্দ্রিক উৎসবমুখর কুয়াকাটায় এখন বিরাজ করছে নিরানন্দ পরিবেশ। ব্যবসায়ীরা লোকসানের ধকলে চরম উদ্বিগ্ন হয়ে পড়েছেন। কারণ, একেকটি হোটেল মালিকের যেখানে দুই দিনে অন্তত গড়ে দুই লাখ টাকা লাভ হওয়ার কথা সেখানে উল্টো লোকসানের বোঝা বইতে হলো।

সংখ্যালঘুর বাড়িঘরে হামলার প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নীলফামারীতে হিন্দু সম্প্রদায়ের বাড়ি ঘরে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে বুধবার দুপুরে মানববন্ধন করেছে বিভিন্ন সংগঠন। শহরের স্বাধীনতা স্মৃতি অম্লান চত্বরে বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা কর্মসূচীতে অংশগ্রহণ করে নাশকতায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের যৌথ আয়োজনে মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন বাবু খোকারাম রায়। মানববন্ধন সমাবেশে বক্তব্য দেন নীলফামারী পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা পরিষদ প্রশাসক এ্যাড. মমতাজুল হক, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, সনাক সভাপতি অধ্যাপক নরেশ চন্দ্র রায়।

আশুলিয়ায় পোশাক কারখানায় ডাকাতি

তিন নিরাপত্তাকর্মী জখম

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৩১ ডিসেম্বর ॥ আশুলিয়ায় এক পোশাক কারখানায় দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা ৩ নিরাপত্তাকর্মীকে কুপিয়ে গুরুতর জখম করেছে। মঙ্গলবার গভীর রাতে আশুলিয়া ইউনিয়নের পরিষদের পূর্ব সদরপুরস্থ ‘সামিয়া গার্মেন্টস লিমিটেড’ এ ঘটনা ঘটে। কারখানা কর্তৃপক্ষ জানায়, রাত ৩ টার দিকে সীমানা প্রাচীর টপকে ২৫/৩০ জনের একটি দুর্ধর্ষ ডাকাত দল কারখানার ভিতরে প্রবেশ করে অন্ত্রের মুখে জিম্মি করে নিরাপত্তাকর্মীদের বেঁধে রাখে। এ সময় বাধা দিতে গেলে ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে ৩ নিরাপত্তাকর্মী গুরুতর আহত হয়। এরপর ডাকাতরা ৪টি কাভার্ড ভ্যানে করে অনুমান ২ কোটি টাকা মূল্যের ৭০ হাজার গজ কাপড় নিয়ে পালিয়ে যায়। যাবার সময় ডাকাতরা কারখানার সিসি ক্যামেরা ভেঙ্গে ফেলে।

রায়পুরে ছাত্রদল নেতাকে কুপিয়ে জখম

সংবাদদাতা রায়পুর, ৩১ ডিসেম্বর ॥ লক্ষ্মীপুরের রায়পুরে সালাউদ্দিন তুষার (২৬) নামের এক ছাত্রদল নেতাকে কুপিয়ে ও পিটিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত ১১ টার দিকে পৌর শহরের দেনায়েতপুর এলাকা ঘটনাটি ঘটে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে রায়পুর সরকারী হাসপাতালে ভর্তি করেন।

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

০১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: