কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বন্দর রক্ষাকারীদের ওপর নিবর্তন বন্ধ না হলে আন্দোলন ॥ মহিউদ্দিন

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বন্দর রক্ষার আন্দোলনের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের ওপর নিবর্তনমূলক আচরণ চলছে বলে অভিযোগ করেছেন নগর আওয়ামী লীগ সভাপতি সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী। তিনি বলেন, ভয়ভীতি প্রদর্শন ও এমন আচরণ অব্যাহত থাকলে মাঠে নামতে বাধ্য হব। চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদের (সিবিএ) উদ্যোগে নগরীর পোর্ট কলোনির শহীদ মিনার প্রাঙ্গণে গত মঙ্গলবার সন্ধ্যায় অনুষ্ঠিত এক সমাবেশে মহিউদ্দিন চৌধুরী উপরোক্ত কথাগুলো বলেন। বক্তব্যে তিনি বলেন, তেরটি খাতে ক্রয়সংক্রান্ত বিষয়ে নজিরবিহীন দুর্নীতি হয়েছে। আমরা বিভিন্ন সময় সরকারের নীতি নির্ধারকদের কাছে এ বিষয়ে অভিযোগ করে আসছি। দুর্নীতি দমন কমিশন এ অভিযোগগুলো তদন্ত করছে। আমি এ সভা থেকে দুর্নীতি দমন কমিশনকে অনুরোধ করছি তদন্ত শেষ করে দ্রুত দুর্নীতিবাজদের বিরুদ্ধে কার্যকরী ব্যবস্থা নেয়া হোক। তিনি বন্দরের কর্মচারীদের প্রাপ্য ৩ লাখ ও ৫ লাখ টাকার গৃহঋণ এবং অন্যান্য সুযোগ সুবিধা প্রদানের দাবি জানান।

পাঁচ জামায়াত কর্মীর কারাদণ্ড

গাজীপুরে গাড়ি ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৩১ ডিসেম্বর ॥ মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের বিরুদ্ধে ফাঁসির আদেশের প্রতিবাদে জামায়াতের হরতালকালে গাজীপুরে গাড়ি ভাংচুরের ঘটনায় জামায়াতের ৫ কর্মীকে কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার ভ্রাম্যমাণ আদালতের বিচারক গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন নাহার জামায়াতের অভিযুক্ত ওই পাঁচজনের প্রত্যেককে তিন মাস করে বিনাশ্রম কারাদ-ের আদেশ দিয়ে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

ম্যাজিস্ট্রেট জেসমিন নাহার জানান, বুধবার ভোরে হরতালকালে গাড়ি ভাংচুরের সময়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর মহানগরের মালেকের বাড়ি এলাকা হতে হরতাল সমর্থক জামায়াতের ওই ৫ কর্মীকে পুলিশ আটক করে। পরে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালত ওই দ-াদেশ দেয়। বিকেলে সাজাপ্রাপ্তদের কারাগারে পাঠানো হয়েছে।

বরিশালে আ’লীগের দুই গ্রুপের ধাওয়া পাল্টাধাওয়া

টেন্ডার দাখিল

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সমঝোতা কমিটির সিদ্ধান্তকে উপেক্ষা করে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের দুটি ব্রিজের টেন্ডার দাখিলকে কেন্দ্র করে বুধবার দুপুরে আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের অর্থায়নে মাহিলাড়ার নবনির্মিত ইউপি ভবনসংলগ্ন খালের ওপর ২২ লাখ ৯৯ হাজার ৫০৫ টাকা ও উত্তর চাঁদশী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য গোপাল চন্দ্র দের বাড়িসংলগ্ন খালের ওপর ১৭ লাখ ৯৩ হাজার ৬৭৯ টাকা ব্যয়ে দুটি ব্রিজ নির্মাণের জন্য দরপত্র আহ্বান করা হয়। মঙ্গলবার ছিল দরপত্র জমা দেয়ার শেষ দিন।

বিএসএমএমইউতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী

বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের সহায়তায় এশিয়ান এ্যাসোসিয়েশন অব ট্রান্সফিউশন মেডিসিনের (এএটিএম) উদ্যোগে বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের নিচতলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী অনুষ্ঠিত হয়। দিনব্যাপী আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রিভেনটিভ এ্যান্ড সোস্যাল মেডিসিন অনুষদের ডিন ও কমিউনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক (মানবসম্পদ উন্নয়ন) ডা. মোঃ জামাল উদ্দিন খলিফা। আরও উপস্থিত ছিলেন এএটিএম’র সেক্রেটারি ও বিএসএমএমইউ’র অতিরিক্ত রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোঃ আসাদুল ইসলাম, এএটিএম’র কোষাধ্যক্ষ অধ্যাপক নিত্যানন্দ শীল, ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. আতিয়ার রহমান, ডা. শেখ সাইফুল ইসলাম শাহীন, কাউন্সিলর সুব্রত বিশ্বাস, চীফ মেডিক্যাল টেকনোলজিস্ট আব্দুল মজিদ শেখ, মেডিক্যাল টেকনোলজিস্ট মোঃ রাকীব, মোঃ মাসুদ প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে মোঃ কামরুল হাসান (৩০) স্বেচ্ছায় রক্তদান করেন। -বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

০১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: