মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খুলনায় বছরের শেষ দিনে বৃষ্টি কৃষকের স্বস্তি

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ ইংরেজী বছরের শেষ দিন বুধবার ভোরে খুলনায় হাল্কা বৃষ্টিপাত হয়েছে। প্রায় সারা দিন আকাশ মেঘে ঢাকা ছিল। বিকেলেও মাঝে মাঝে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। মধ্য পৌষের এ বৃষ্টি শীতের তীব্রতা আরও বাড়াতে পারে এমন শঙ্কা থাকলেও কৃষিতে খুব উপকার হবে বলে কৃষিবিদরা মনে করছেন।

বেশ কিছুদিন ধরে খুলনা অঞ্চলে কনকনে শীত অনুভূত হচ্ছে। পাশাপাশি রাস্তা ঘাটে ধুলাবালিতে চলাচল করা কষ্টকর হয়ে পড়ে। গাছপালা, লতা পাতায় ধুলায় মলিন হয়ে পড়ে। হঠাৎ বৃষ্টিপাত হওয়ায় ধুলায় মলিন অবস্থা থেকে কিছুটা মুক্ত হয়েছে গাছপালা, লতাপাতা। শুকিয়ে যাওয়া শাকসবজিসহ রবি শস্যের ক্ষেত কিছুটা পানির পরশ পেয়েছে।

ভবন থেকে পড়ে রংপুরে নির্মাণ শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ রংপুরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে নগরীর আলমনগর ঘোড়াপীর মাজার এলাকায় এই ঘটনা ঘটে।

জানা গেছে, কারুপণ্য লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানের ৭ তলা ভবনের নির্মাণ কাজ চলছিল। কাজ করার সময় তৃতীয় তলা থেকে পড়ে মোস্তাফিজার রহমান (২৮) নামে এক শ্রমিক গুরুত্বর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় দ্রুত তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্য ঘোষণা করেন।

বগুড়ায় বইমেলা

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতায় জাতীয় গ্রন্থকেন্দ্রের উদ্যোগে দেশে প্রথমবারের মতো বইমেলা অনুষ্ঠিতম হচ্ছে ঢাকার বাইরে ৪টি জেলায়। এই কর্মসূচীতে খ্রিষ্টীয় নববর্ষের প্রথম দিনেই উত্তরাঞ্চলের অন্যতম নগরী বগুড়ায় দশ দিনের বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন হচ্ছে শহরের জিলা স্কুল মাঠে। মেলার প্রাক্কালে জাতীয় গ্রন্থ কেন্দ্রের পরিচালক অসীম সাহা জানান, সংস্কৃতি মন্ত্রণালয় বগুড়ায় ঢাকার ৬২টি প্রকাশককে এই মেলায় আনছে। মেলার সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে জেলা প্রশাসন। সহযোগিতা দিচ্ছে বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশনা সংস্থা। জেলা প্রশাসক জানান, প্রতিদিন বেলা ২টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে। আগামী একুশে বইমেলায় যে সকল বই প্রকাশিত হবে তার কিছু বই বগুড়ার বইমেলায় আগেই উন্মুক্ত করা হবে। জাতীয় গ্রন্থ কেন্দ্র বগুড়া প্রেসক্লার লাইব্রেরিকে ৪০ হাজার টাকার বই ও বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশনা সংস্থা ৫০ হাজার টাকার বই উপহার দেয়।

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

০১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: