মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

যৌতুক ॥ নওগাঁয় স্ত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫
  • স্পর্শকাতর স্থানে ছ্যাঁকা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৩১ ডিসেম্বর ॥ নওগাঁর মান্দায় যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালিয়েছে পাষ- স্বামী মোজাহার। গাঁজা সেবনের গরম কলকি দিয়ে স্ত্রীর স্পর্শকাতর স্থানসহ শরীরের বিভিন্ন স্থানে ছ্যাঁকা দেয়া হয়েছে। কামড়িয়ে ক্ষতবিক্ষত করে দেয়া হয়েছে ওই গৃহবধূর বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ। বুধবার এ ব্যাপারে পাষণ্ড স্বামী মোজাহার হেসেন (২৮), শাশুড়ি মেহেরজান বিবি (৪৮) ও ননদ মালেকা বিবিকে (৩০) আসামি করে মান্দা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন নির্যাতিতা গৃহবধূ ফরিদা বিবি (২০)।

মান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন গৃহবধূ ফরিদা বিবি জানান, প্রায় তিন মাস আগে একই এলাকার আলাউদ্দিনের ছেলে মোজাহার হোসেনের সঙ্গে তাঁর বিয়ে হয়। বিয়ের পর নেশার টাকা যোগাড় করতে ব্যর্থ হয়ে স্বামী মোজাহার হোসেন তাঁর কাছে যৌতুক দাবি করে আসছিল। দাবি মেনে না নেয়ায় স্বামীর অকথ্য নির্যাতন নীরবে সহ্য করে আসছিলেন তিনি। গৃহবধূ ফরিদার অভিযোগ, শনিবার গাঁজা কেনার জন্য স্বামী মোজাহার তাঁর নিকট টাকা দাবি করে। টাকা দিতে অস্বীকার করায় ওড়না দিয়ে হাত-পা বেঁধে গাঁজা সেবনের গরম কলকি দিয়ে তাঁর শরীরের স্পর্শকাতর স্থানে ছ্যাঁকা দিয়ে নির্যাতন করা হয়। এতেও ক্ষান্ত না হয়ে সে কামড়িয়ে শরীর ক্ষতবিক্ষত করে দেয়। স্বামীর বাড়িতে তিন দিন অবরুদ্ধ থাকার পর সোমবার সন্ধ্যায় স্থানীয় চেয়ারম্যানের সহায়তায় পরিবারের লোকজন তাঁকে উদ্ধার করে ভর্তি করিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

মিজান আহ্বায়ক, বাবু সদস্য সচিব

মৎস্য ঠিকাদার কল্যাণ সমিতি

মীর মিজানুর রহমানকে আহ্বায়ক ও শেখ সাইদুর রহমান বাবুকে সদস্য সচিব করে ২১ সদস্যবিশিষ্ট মৎস্য অধিদফতর তালিকাভুক্ত ঠিকাদার কল্যাণ সমিতি নামে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। সম্প্রতি মৎস্য ভবনের মিলানায়তনে অনুষ্ঠিত এক সাধারণ সভার মাধ্যমে মৎস্য ভবনের সাধারণ ঠিকাদারদের সমন্বয়ে এ সমিতি গঠন করা হয়। সমিতির অন্যরা হলেন যুগ্ম-আহ্বায়ক মহসিন মাহমুদ, আব্দুল্লাহ আল হারুন রাসেল, শহীদুল ইসলাম এবং নির্বাহী সদস্যরা হলেন পারভেজ আলম, আব্দুল কুদ্দুস সেন্টু, গোলাম সাব্বির, শাহরুল ইসলাম, আঃ রাকিব, আবু তাহের মুন্সী, ওবায়দুল ইসলাম, কাজী সালাউদ্দিন রিপন, জহিরুল আলম খান মামুন, মো আফসার আলী, নাজমুল হোসেন জুয়েল, ইউসুফ তালুকদার, আব্দুল মালেক সরদার, জাহিদুল হক জুয়েল, জহিরুল ইসলাম সুজন, কাজী মাছুমুল হক। সভায় দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।-বিজ্ঞপ্তি

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

০১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: