মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

স্বাগত ২০১৫

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

মহাকালের গর্ভে বিলীন হয়ে গেল আরও একটি বছর। বিদায় নিল ২০১৪। ‘আজি প্রাতে সূর্য ওঠা’ মানেই নতুন বছরের প্রথম দিন। শুরু হয়ে গেল আরও একটি নতুন বছর। স্বাগত ২০১৫। পুরনো বছরের ব্যর্থতাকে সরিয়ে রেখে নতুন বছরে নতুনভাবে পথচলা শুরু। সাফল্য ব্যর্থতার নতুন হিসাব নেবার সময় এখন। নতুন একটি বছর তো পেল বিশ্ববাসী। পুরনো বছরের সঙ্কটগুলো কাটিয়ে উঠে নতুন ভাবনার আশায় নতুন করে দিনযাপন শুরু আজ থেকে। বিশ্ববাসী প্রবেশ করল একুশ শতকের আরও এক বছরে। স্বাধীনতার ৪৩টি বছর পূর্ণ করে বাংলাদেশও পা ফেলল ৪৪তম বছরে। নতুন বছর মানে নবযাত্রা, নতুন আশা এবং নতুন করে পুরনো সমস্যা মোকাবেলা করে সবাইকে এগিয়ে যেতে হবে। খ্রিস্টীয় নতুন বছরের প্রথম ভোরে আমাদের অগণিত পাঠক, লেখক, এজেন্ট, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন। নতুন বছর সবার জীবনে শুভ হয়ে দেখা দেবে এটাই কাম্য।

বাংলাদেশে গ্রেগরিয়ান নববর্ষ পালনের রেওয়াজ অনেক আগে থেকে অনুসৃত হয়ে আসছে। সম্প্রতি তা পরিসরে বেড়েছে। বহু মানুষ এদিনে পরস্পরে মিলিত হয়ে শুভেচ্ছা বিনিময় করেন। শুভেচ্ছা কার্ডে, এসএমএসে, ফেসবুকে, ই-মেইলে হাজার হাজার শুভেচ্ছা বার্তা ছড়িয়ে পড়ে। পুরনো বছর যেমনই যাক, নতুন বছর যেন ভাল যায়- এই কামনা সবার। ভালমন্দ মেশানো বাস্তবতার মধ্যেই শুরু হচ্ছে নতুন বছর। আর সুন্দর আগামীর ক্ষণ দেখছে বাংলাদেশ। নতুন বছরে, নতুন করে আশায় বুক বেঁধেছে বাংলাদেশ, স্বপ্ন দেখে কল্যাণ, শান্তি, স্বস্তি ও সমৃদ্ধির। বাংলাদেশ প্রত্যাশা করে সকল যুদ্ধাপরাধীর বিচার ও সাজা হয়ে দেশ একাত্তরের গ্লানিমুক্ত হবে, অগণতান্ত্রিক অপশক্তি, জঙ্গীবাদ, ধর্মান্ধতা, সাম্প্রদায়িকতার বিনাশ হবে। দেশবাসী প্রত্যাশা করে সমঝোতার সংস্কৃতি রচনা করায় বিরোধী দলগুলো আগুয়ান হবে। জ্বালাও পোড়াও ধ্বংসের হাত থেকে দেশকে মুক্ত রাখবে। জীবনের নিরাপত্তা, সহনীয় দ্রব্যমূল্য এবং রাজনৈতিক স্থিতিশীলতার জন্য সবাই মিলে কাজ করা হবে নববর্ষের প্রত্যয়। সরকার দেশকে শান্তি ও সমৃদ্ধির পথে নিয়ে যেতে আইনের শাসনের ভিতকে আরও মজবুত করবে।

২০১৫ সালে আমরা নতুন আশায় বুক বাঁধব। এগিয়ে যাব স্বস্তি ও সমৃদ্ধির পথে- এ আশাতেই পথপরিক্রমার হোক শুরু। শান্তি, সম্প্রীতি আর দেশের প্রতি অগাধ ভালবাসায় গড়ে তুলব নতুন এক বাংলাদেশ- এই হোক নতুন বছরের অঙ্গীকার। ২০১৫ সালে উন্মোচিত হোক সম্ভাবনার নতুন দিগন্ত।

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

০১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: